আর্টিকেল রাইটিং কাকে বলে? কীভাবে করবেন? কোথায় করবেন? মাসে কত টাকা ইনকাম হবে?

আপনি কি অনলাইনে ইনকাম করতে চান ? অনলাইন এর পোস্ট পরতে পরতে হাপিয়ে গেছেন, কিন্তু এখনো পর্যন্ত কোন ইনকাম করতে পারেন নি ? তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। যে কাজটি আপনার জন্য বেস্ট হবে সেই কাজটি হচ্ছে আর্টিকেল রাইটিং।কারণ এতে দক্ষ হতে বেশি সময় লাগে না আপনি মনে প্রাণে চেষ্টা করলে কয়েক মাস এর মধ্য দক্ষ হয়ে যাবেন। আাপনি যত আর্টিকেল রাইটিং এর কাজ করবেন আপনার দক্ষতা ততই বৃদ্ধি পাবে পাশাপাশি আপনার ইনকাম ও বৃদ্ধি পেতে থাকবে। তাহলে চলুুন এই কাজটি কোথায় করবেন এবং কীভাবে করবেন তা জেনে নেয়া যাক।

আর্টিকেল রাইটিং কাকে বলে?

আর্টিকেল বলতে বোঝানে হয়েছে ইন্টারনেটের কোন ব্লগের পোস্ট বা ওয়েবসাইটের পোস্টকে। এখন আপনারা যেই লেখাটি পরছেন সেটিও একটি আর্টিকেল। আপনাদেরকে এমন আর্টিকেল লিখতে হবে। আপনি যতই ভালো আর্টিকেল লিখবেন আপনার চাহিদা ততই বেশী।

কোথায় লিখবেন?

আর্টিকেল মূলত দুইভাবে লেখা যায়

১.যারা আর্টিকেল লিখে নেয় তাদের ব্লগে

২.নিজে ব্লগ তৈরি করে সেখানে লেখা

যারা আর্টিকেল লিখে নেয় তাদের ব্লগে লিখে কেমন ইনকাম করা সম্ভব?

আপনি অন্যর ব্লগে ভালো আর্টিকেল লিখলে মাসে ১৫০০০+ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। তবে, শুরুতে আপনি এই পরিমান টাকা ইনকাম করতে পারবেন না।শুরুতে মাসে ৩০০০-৪০০০ টাকা ইনকাম করতে পারবেন। যে সকল সাইট আর্টিকেল লিখে নেয় তাদের সম্পর্কে তো জানা দরকার নয়তো কোথায় গিয়ে আর্টিকেল লিখবেন।

আর্টিকেল লিখে নেয় এমন সাইট

আজকে আপনাদের দুটি সাইট নিয়ে বলবো সে সাইট দুটি হচ্ছে

1. ordinaryit.com

2. grathor.com

Ordinaryit.com

আপনি কি প্রতি মাসের শেষে একটা অ্যামাউন্ট পেতে চান তাহলে আাপনার জন্য অর্ডিনারী আইটি বেস্ট। অর্ডিনারী আইটি তাদের লেখক দের মাসের শেষে ৫০০০-৬০০০ টাকা দেন। যারা যথেষ্ট দক্ষতার সাথে লিখতে পারে তাদের ১৫০০০ টাকা পর্যন্ত দিয়ে থাকে। এই সাইট টিতে লেখক হপয়ার আগে আপনাকে ১০৫০ টাকা দিয়ে একটি কোর্স করতে হবে। তারপর তাদের নির্দেশনা মোতাবেক কাজ করলে আপনি এই জবটি পেয়ে যাবেন।এই সাইট টিতে কাজ করার জন্য আাপনাকে ইংরেজি সম্পকে ভালো ধারণা রাখতে হবে।

grathor.com

এখানে আপনি আর্টিকেল লিখার পাশাপাশি বিভিন্ন কজ করে ইনকাম করতে পারবেন যেমন কিছু টাস্ক পূরন করে। নিজে আর্টিকেল লিখে এবং সেই আর্টিকেল শেয়ার করে এভাবে আপনি মাসে একটা ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। এখানে আর্টিকেল প্রতি পাবেন ১০-৫০ টাকা পরবর্তীতে এই টাকার পরিমাণ বৃদ্ধি পাবে। বিভিন্ন টাস্ক পূরন করে মাসের শেষে একটা ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন।একটি টাস্ক পূরন করে আপনি ১০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

আর্টিকেল লিখার পরে সেই আর্টকেল আপনি বিভিন্ন গ্রুপে শেয়ার করলে টাকা পাবেন অর্থ্যাৎ আপনি আর্টিকেল লিখার ফলে টাকা পেলেন তারপরে সেই আর্টিকেল শেয়ার করে টাকা পেলেন। এভাবে আপনার আর্টকেল ১০০০ ভিউ হলে আপনাকে আবার বোনাস দেয়া হবে। যারা নতুন আর্টিকেল রাইটিং এর কাজ করবেন তাদের জন্য

গ্রাথোর অধিক উপযোগি।

আর্টিকেল রাইটিং কাকে বলে? কোথায় করবেন?মাসে কত টাকা ইনকাম হব

আপনি যদি নিজের ব্লগে লিখেন তবে আপনাকে একটি ব্লগ তৈরি করে নিতে হবে।তারপর সেই ব্লগে আর্টিকেল লিখতে শুরু করতে হবে। যখন আপনার ব্লগে ভিজিটর আসা শুরু করবে তখন অ্যাডসেন্স ব্যবহার করে ইনকাম করতে পারবে। এই কাজগুলো সম্পুর্ন করতে ৬ মাসের মতো সময় লেগে যায়। এই ৬ মাস আপনাকে কাজ করতে হবে এরপর আপনি টাকা পেতে শুরু করবেন।

নিজের ব্লগ তৈরি করার আর্টিকেল রাইটিং এ দক্ষ হওয়া দরকার তাই আপনারা প্রথমে অন্যর ব্লগে লিখুন পরে নিজের ব্লগে লিখবেন এতে আপনারা বেশি উপকৃত হবেন।

আপনাদের জন্য সুভ কামনা রইলো।

Related Posts

7 Comments

মন্তব্য করুন