আর্টিকেল লিখে টাকা আয় করুন।

আসসালামুয়ালাইকুম ভাইয়েরা, কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো এবং সুস্থ্য আছেন।

আজকে আমাদের বিষয় হচ্ছেঃ কিভাবে আর্টিকেল লিখে টাকা আয় করা যায়।

বন্ধুরা বর্তমানে আমরা সবাই লকডাউনে আছি। আর এই লক ডাউনে আমরা চাইলে ঘরে বসে অনলাইনের মাধ্যমে টাকা আয় করতে পারি। এখন আপনাদের মনে প্রস্ন আসতে পারে কিভাবে অনলাইনের মাধ্যমে টাকা উপার্জন করা সম্ভব। আমি বলি আর্টিকেল রাইটিং লিখে টাকা আয় করা সম্ভব। এখন আপনাদের মনে প্রশ্ন আসতে পারে
আর্টিকেল রাইটিং কি?
আর্টিকেল রাইটিং হচ্ছে কোন বিষয়ের উপর বিস্তারিত কিছু লেখাই হচ্ছে আর্টিকেল রাইটিং।

কি কি বিষয়ের উপর আর্টিকেল লেখা যায়?

বিভিন্ন বিষয়ের উপর আর্টিকেল লেখা যায়। যেমনঃ সামাজিক, রাষ্ট্রিয়, ধর্মীয়, ছাড়াও বিভিন্ন বিষয়ের উপর আর্টিকেল লেখা যায়।

আর্টিকেল কি কোন কোন ভাষার উপর লেখা যায়?

আর্টিকেল প্রায় সব ভাষাতেই লেখা যায়। তবে এশিয়ান কান্ট্রিতে যারা বাস করেন। তারা সাধারণত ইংরেজি ভাষায় লিখে থাকে। আর আমরা যারা বাংলাদেশে বাস করি তারা সবাই বেশি বাংলা ভাষায় লিখে থাকে।

কোন কোন মার্কেটপ্লেস থেকে আর্টিকেল লিখে টাকা আয় করা যায়।

বন্ধুরা বিভিন্ন ওয়েবসাইট আছে যেখানে শুধু মাত্র আর্টিকেল লেখার মাধ্যমে প্রচুর পরিমানে টাকা আয় করা সম্ভব। যেমনঃ-ফ্রিলান্সার.কম আপওয়ার্ক.কম ফাইভার.কম ছাড়াও বিভিন্ন ধরনের ওয়েবসাইট আছে যেখান থেকে শুধুমাত্র আর্টিকেল লিখে টাকা আয় করা সম্ভব।

বাংলা আর্টিকেল লিখার জন্য কোন কোন ওয়েবসাইট ভালো হবে।
আমার মতে সবচেয়ে ভালো সাইট হবে গ্রাথর.কম যে ওয়েবসাইট এ আমরা সবাই কাজ করে থাকি। এছাড়াও কয়েকটি বাংলা লেখার ওয়েবসাইট আছে সেগুলো হলোঃ-ইনকামটিউন্স.কম বাংলাহাব.কম টেকটিউনস. কম মানিব্যাগ.কম ছাড়াও আরও অনেক ধরনের বাংলাদেশি বিশস্ত সাইট যার মাধ্যমে শুধু বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করা যায়।

এখন আপনাদের মনে একটি প্রশ্ন আসতে পারে?

যে আমরা যে টাকা আয় করলাম সে টাকা কিভাবে আমরা উত্তেলোন করবো।

আপনি যদি ইন্টান্যশনাল ভাবে কাজ করে থাকেন তাহলে আপনার কয়েকটি ওয়ালেট লাগবে সেগুলো হলো পেপাল, পেওনিয়ার, পেয়ার,পারফেক্ট মানি, বিটকয়েন এড্রেস ছাড়াও বিভিন্ন ধরনের ওয়ালাএটের মাধ্যমে টাকা উত্তেলোন করতে পারবেন।

আর আপনি যদি বাংলাদেশি বিশস্ত ওয়েবসাইট এ কাজ করে থাকেন তাহলে আপনি বিকাশ,রকেট,নগদ, ডাচ বাংলা ব্যাংক,ব্রাক ব্যাংক ছাড়াও বিভিন্ন লোকাল ব্যাংকের মাধ্যমে আপনার আয়ের টাকা উত্তেলোন করতে পারেন। আর আপনি যদি অনলাইনে কাজ করতে চান তাহলে তাহলে আগে আপনাকে কাজ শিখে তারপর আপনি অনলাইনে ভালোভাবে কাজ করতে পারবেন।

এই ছিল আজকের বিষয়। আশা করি এই বিষয় টি পড়ে আপনার কাছে অনেক ভালো লেগেছে।

ধন্যবাদ আপনাদের সবাইকে। আপনারা সবাই ভালো এবং সুস্থ্য থাকবেন।

Related Posts

32 Comments

মন্তব্য করুন