আলাপ অ্যাপে কিভাবে রেজিস্ট্রেশন করবেন। ৩০ পয়সা/মিনিট কথা বলুন যেকোন নাম্বারে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিঃ (BTCL) সম্প্রতি একটি অ্যাপ লঞ্চ করেছে যেটার নাম আলাপ (Alaap)। এটি মূলত একটি ওটিটি টেলিকমিউনিকেশন অ্যাপ। যার মাধ্যমে গ্রাহকেরা একে অপরের সাথে যোগাযোগ করতে পারবেন। আলাপ অ্যাপে গ্রাহকেরা অডিও, ভিডিও কল সহ মেসেজ আদান-প্রদান করতে পারবেন। Alaap ap download link: https://link.grathor.com/na

আলাপ অ্যাপে কিভাবে রেজিস্ট্রেশন করবেন। How to register in Alaap app

আলাপ অ্যাপে কথা বলা যাবে একদম ফ্রিতে যদি ফোনে ইন্টারনেট সংযোগ চালু থাকে। এই অ্যাপের মাধ্যমে যেকোন মোবাইল নম্বর বা ল্যান্ডফোনে ৩০ পয়সা খরচে প্রতি মিনিটে কথা বলা যাবে বলে জানিয়েছে বিটিসিএল। মোবাইল নম্বর ও ল্যান্ডফোন থেকেও কল করা যাবে আলাপ অ্যাপে।

আলাপ অ্যাপের সুবিধাসমূহঃ
আলাপ অ্যাপে সবচেয়ে বড় যে সুবিধা রয়েছে সেটা হলো এর নাম্বার ডিস্ট্রিবিউশন সিস্টেম। এই অ্যাপের সকল গ্রাহকদের নাম্বার শুরু হয় ০৯৬৯৬ দিয়ে। গ্রাহকগন যে মোবাইল নম্বর দিয়ে আলাপ অ্যাপে অ্যাকাউন্ট তৈরি করবে সে নম্বরের শেষ ৬ ডিজিট যুক্ত হবে ০৯৬৯৬ এর সাথে। ধরুন আপনার মোবাইল নম্বরের শেষ ৬টি ডিজিট হলো ২২৪৪৮৮, তাহলো আপনার আলাপ অ্যাপের নম্বর হবে ০৯৬৯৬২২৪৪৮৮।
টাকা দিয়ে কথা বলার পাশাপাশি ইন্টারনেট সংযুক্ত করে ফ্রিতে অডিও, তাহলো আপনার আলাপ অ্যাপের নম্বর হবে ০৯৬৯৬২২৪৪৮৮।
টাকা দিয়ে কথা বলার পাশাপাশি ইন্টারনেট সংযুক্ত করে ফ্রিতে অডিও, ভিডিও কল সহ মেসেজ পাঠানো যায়।

আলাপ অ্যাপের মাধ্যমে আপনার প্রিয়জনের সাথে আপনার লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন।ভিডিও কল সহ মেসেজ পাঠানো যায়।
আলাপ অ্যাপের মাধ্যমে আপনার প্রিয়জনের সাথে আপনার লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন।
আলাপ অ্যাপে কল ফরওয়ার্ডিং সিস্টেমের সুবিধা রয়েছে। অর্থাৎ আপনার ফোনে যদি আলাপ অ্যাপ ইনস্টল করা না থাকে বা কোনভাবে আনইন্সটল করে দেন তাতেও সমস্যা নেই। কেউ যদি আপনার আলাপ নম্বরে কল দেয় তাহলে সেই কল সরাসরি আপনার সিমে চলে আসবে (আলাপ অ্যাপে যে নাম্বার দিয়ে অ্যাকাউন্ট খুলেছেন)।

আলাপ অ্যাপে কল ফরওয়ার্ডিং চালু করার উপায়ঃ
আলাপ অ্যাপে ঢুকে মোর (More) অপশনে ক্লিক করুন। এরপর সেটিংস (Settings) অপশনে ক্লিক করে কল ফরওয়ার্ডিং (Call Forwarding) অপশন সিলেক্ট করুন। তারপর অপশনটি অন করে দিন।

আপনি চাইলে এখানে অন্য কোন নাম্বার দিয়ে কল ফরওয়ার্ডিং চালু করতে পারবেন। অর্থাৎ এখানে যে নাম্বারটা দিবেন সেই সিমে আপনার কল ফরওয়ার্ড হবে।
কেউ অফলাইনে থাকলে তাকে ভয়েস মেসেজ সহ ভিডিও মেসেজও পাঠানো যাবে।
অনেকে মিলে একসাথে গ্রুপ চ্যাট, অডিও কল সহ ভিডিও কলের ব্যবস্থা থাকবে।

আলাপ অ্যাপে রেজিস্ট্রেশন করার নিয়মঃ
আলাপ অ্যাপ ইনস্টল করার পর প্রথমে যে ইন্টারফেস আসবে সেখানে মোবাইল নম্বর ইনপুট দেওয়ার ব্যবস্থা থাকে। আপনার মোবাইল নম্বর দিয়ে কন্টিনিউ (Continue) বাটনে ক্লিক করুন।
এরপরের পেইজে আপনার কাছে ভেরিফিকেশন পিন কোড চাওয়া হবে। আপনার মোবাইল নম্বরে ভেরিফিকেশন পিন কোড গেছে সেটা ইনপুট দিয়ে ডান বাটনে ক্লিক করুন।
আরও পড়ুনঃ সাবধান! যে জিনিসগুলো কখনোই গুগলে সার্স করবেন না

এখন আপনার আলাপ অ্যাকাউন্ট ব্যবহারের জন্য প্রস্তুত।তাহলো আপনার আলাপ অ্যাপের নম্বর হবে ০৯৬৯৬২২৪৪৮৮।
টাকা দিয়ে কথা বলার পাশাপাশি ইন্টারনেট সংযুক্ত করে ফ্রিতে অডিও, ভিডিও কল সহ মেসেজ পাঠানো যায়।
আলাপ অ্যাপের মাধ্যমে আপনার প্রিয়জনের সাথে আপনার লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন। তবে শুধু যেকোন ল্যান্ডফোন বা মোবাইল নম্বরে কল করতে পারবেন। আলাপ টু আলাপে ফ্রি কল করতে পারবেন না। আলাপ অ্যাপে ফ্রি কল করার জন্য আপনার ন্যাশনাল আইডেন্টিটি কার্ড দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে। তার জন্য নিচের নির্দেশনাগুলো অনুসরণ করুনঃ
আলাপ অ্যাপে এনআইডি (NID) কার্ড ভেরিফাই করার নিয়মঃ

আপনার প্রোফাইল অপশনে যান।তাহলো আপনার আলাপ অ্যাপের নম্বর হবে ০৯৬৯৬২২৪৪৮৮।
টাকা দিয়ে কথা বলার পাশাপাশি ইন্টারনেট সংযুক্ত করে ফ্রিতে অডিও, ভিডিও কল সহ মেসেজ পাঠানো যায়।
আলাপ অ্যাপের মাধ্যমে আপনার প্রিয়জনের সাথে আপনার লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন। নিচের দিকে খেয়াল করুন জেন্ডারের নিচে এনআইডি ভেরিফিকেশনের অপন আছে। ওখানে ক্লিক করুন।
এরপরের পেইজে আপনাকে আপনার এনআইডি কার্ডের উভয় দিকের স্পষ্ট ছবি এবং আপনার নিজের ছবি সাবমিট দিতে হবে। তারপর নেক্সট বাটনে ক্লিক করুন।
আপনার আলাপ অ্যাপে এনআইডি ভেরিফিকেশন সম্পূর্ণ হয়েছে। এখন থেকে আপনি আলাপ অ্যাপের সবগুলো সুবিধা উপভোগ করতে পারবেন।
আলাপ অ্যাপে অ্যাকাউন্ট খুলতে কোন সমস্যা হলে কমেন্টের মাধ্যমে তা জানাতে পারেন।তাহলো আপনার আলাপ অ্যাপের নম্বর হবে ০৯৬৯৬২২৪৪৮৮।
টাকা দিয়ে কথা বলার পাশাপাশি ইন্টারনেট সংযুক্ত করে ফ্রিতে অডিও, ভিডিও কল সহ মেসেজ পাঠানো যায়।
আলাপ অ্যাপের মাধ্যমে আপনার প্রিয়জনের সাথে আপনার লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন। আমরা আপনাকে সাহায্য করতে চেষ্টা করবো।

Related Posts