আসছে মিশন এক্সট্রিম এবং বলী

আগামী ৩ ডিসেম্বর আমরা যারা বাংলা কন্টেন্ট ভালবাসি তাদের জন্য একটি বিশেষ দিন হয়ে থাকবে।প্রসঙ্গত বলে রাখি করনার কারণে আমাদের সিনেমা হলের ব্যবসার অবস্থা এক প্রকার ভঙ্গুর হয়েই পরেছিলও বলা যায়।করোনার আগেও অবস্থা বিশেষ ভালো ছিলও না করোনা এসে সেখানে এআগামী ৩ ডিসেম্বর আমরা যারা বাংলা কন্টেন্ট ভালবাসি তাদের জন্য একটি বিশেষ দিন হয়ে থাকবে।প্রসঙ্গত বলে রাখি করনার কারণে আমাদের সিনেমা হলের ব্যবসার অবস্থা এক প্রকার ভঙ্গুর হয়েই পরেছিলও বলা যায়।করোনার আগেও অবস্থা বিশেষ ভালো ছিলও না করোনা এসে সেখানে একপ্রকার কফিনে পেরেক ঠুকেই দিয়েছে বলা চলে। করোনার কারণে অনেক বড় বাজেটের মুভি আটকে যায় তার মধ্যে একটি হচ্ছে মিশন এক্সট্রিম! বিগত দশকের অন্যতম ব্যবসাসফল সিনেমা ঢাকা এটাকের গল্প রচয়িতা সানি সারোয়ারের প্রযোজনা প্রতিষ্ঠানের কপ ক্রিয়েশনের ব্যানারে আসতে চলেছে এই কপ থ্রিলার মুভিটি।এতে অভিনয় করেছেন একঝাঁক শক্তিমান মেধাবী সব অভিনেতা অভিনেত্রী রা।আছেন ঢাকা এটাক খ্যাত আরেফিন শুভ এবং তাসকিন। পরিচালনা করছেন ফয়সাল আহমেদ।এটাই উনার প্রথম পরিচালিত সিনেমা।

উপরে বলেছিলাম করোনা ভাইরাস এবং কভিড প্যান্ডেমিকের কারনে আমাদের সিনেমা হল এর ব্যাবসা কমে যেতে থাকে।এমনিতেই হলে তেমন দর্শক হতো না তার উপর কিছু সংখ্যক মানুষকপ্রকার কফিনে পেরেক ঠুকেই দিয়েছে বলা চলে। করোনার কারণে অনেক বড় বাজেটের মুভি আটকে যায় তার মধ্যে একটি হচ্ছে মিশন এক্সট্রিম! বিগত দশকের অন্যতম ব্যবসাসফল সিনেমা ঢাকা এটাকের গল্প রচয়িতা সানি সারোয়ারের প্রযোজনা প্রতিষ্ঠানের কপ ক্রিয়েশনের ব্যানারে আসতে চলেছে এই কপ থ্রিলার মুভিটি।এতে অভিনয় করেছেন একঝাঁক শক্তিমান মেধাবী সব অভিনেতা অভিনেত্রী রা।আছেন ঢাকা এটাক খ্যাত আরেফিন শুভ এবং তাসকিন। পরিচালনা করছেন ফয়সাল আহমেদ।এটাই উনার প্রথম পরিচালিত সিনেমা।

উপরে বলেছিলাম করোনা ভাইরাস এবং কভিড প্যান্ডেমিকের কারনে আমাদের সিনেমা হল এর ব্যাবসা কমে যেতে থাকে।এমনিতেই হলে তেমন দর্শক হতো না তার উপর কিছু সংখ্যক মানুষ যাও হলে যেতো তাদেরো লকডাউনের কারণে হলে যাওয়া বন্ধ হয়ে গেলো। এইসময় টা তে ওটিটি প্লাটফর্ম জনপ্রিয় হয়ে পড়ে।নেটফ্লিক্স,এমাজনের মতো ইন্টারন্যাশনাল ওটিটি প্লাটফর্ম এর আদলে আমাদের এইখানেও গড়ে উঠে বেশ কিছু ওটিটি প্লাটফর্ম যেমন চরকি,বায়োস্কোপ,আইফ্লিক্স,বিঞ্জ ইত্যাদি। সাথে আমাদের মার্কেটে যোগ দেই হইচই, জিফাইফ এর মতো ইন্ডিয়ান ওটিটি প্লাটফর্ম। সবমিলিয়ে আমরা পাই বেশ কিছু দুর্দান্ত ওটিটি কন্টেন্ট। মাইনকার চিপাই, দ্বিতীয় কৈশোর,মরিচীকা,মানি হানি,১৪ আগস্ট,কন্টাক্ট,মহানগর, এদের মধ্যে উল্লেখযোগ্য!
গতবছর হইচই এর সাথে প্রথমবারের মতো কোলাবোরেশান করে বেশ হইচই ফেলে দিয়েছিলেন আয়নাবাজি খ্যাত জাদরেল অভিনেতা চঞ্চল চৌধুরী।তাদের ওয়েব সিরিজ টির নাম ছিলো তাকদীর। সেখানে চঞ্চল চৌধুরীর পাশাপাশি প্রথম বারের মতো বেশ সাড়া ফেলেন অভিনেতা সোহেল মন্ডল। ভাইছা হিসেবে তিনি সবার মনে জায়গা করে নেন।

তাকদীর এর অসামান্য সফলতার পরে হইচই টীম আবারও এই দুইজন কে একসাথে নিয়ে আসছেন ‘বলী’ তে।এইখানে এই দুইজন ছাড়াও আরও অভিনয় করছেন সালাউদ্দিন লাভলু,ইরেশ জাকের,সোহানা সাবা,সাফা কবীর,নাসির উদ্দিন,জিয়াউল হক পলাশ ইত্যাদি। ‘বলী’ এর মাধ্যমে প্রথমবারের মতো পরিচালনাই আসছেন শংখ্য দাস গুপ্ত।

এটিও মিশন এক্সট্রিম এর সাথে ৩ ডিসেম্বর মুক্তি পাচ্ছে হইচই তে।ইতিমধ্যে দুই টি কাজেরই টিজার,ট্রেইলার রিলিজ পেয়েছে এবং সোশ্যাল মিডিয়া তে বেশ সাড়াও পেয়েছে। দর্শক দুই টি কাজ দেখার জন্যই বেশ মুখিয়ে আছে।

আমরা এতো দিন দুইটা সিনেমা একসাথে রিলিজ পেতে দেখেছি,ক্ল্যাশ হতে দেখেছি।এইবার কিছুটা অন্য রকম ক্ল্যাশই হতে চলেছে বলা চলে। ওটিটি এবং হল দুইটি ভিন্ন ভিন্ন মাধ্যমে মুক্তি পেতে চলেছে দুইটি বিগ বাজেট এর বাংলাদেশি কন্টেন্ট। আমিতো বেশ মুখিয়ে আছি কাজ দুইটা দেখার!আশা করছি দুইটা কাজই বেশ ভালো হবে।

<

Related Posts

11 Comments

  1. বলি ছবিটির কাহিনি ভালো কিন্তু ডিরেক্টরের কিছু ভুল পরিলক্ষিত হয়।সিনেমাটোগ্রাফি অসাধারণ কিন্তু,কাহিনী সাজানো হয়নি।তাই বলি বক্স অফিসে মুখ থুবরে পড়েছে।

মন্তব্য করুন