আসছে ম্যাজিক কিট এবার ঘরে বসেই করোনা পরীক্ষা করা যাবে!

বর্তমানে সারাদেশে প্রায় করোনা ভাইরাস এর প্রভাব রয়েছে এবং সারা বিশ্বের প্রায় প্রতিদিন হাজারো হাজারো মানুষের কোন ভাইরাসে আক্রান্ত হচ্ছে এবং হাজার হাজার মানুষ মারা যাচ্ছে।

আজকে কি বিষয় নিয়ে বলতে চলেছি আপনি ঠিকই বুজেছেন
এখন বাড়ি বসেই করো না পরীক্ষা করা যাবে সেটা আপনি নিজেই করতে পারবেন। আপনার মুখের থেকে কয়েক ফোঁটা লালা নিয়ে সেটা শেষ করতে পারবেন আপনি নিজেই কোন বিশেষজ্ঞ দরকার হবে না আর এই করোনাভাইরাস পরীক্ষা করার জন্য তবে যদি আমাদের বাংলাদেশে এখন আপাতত আসেনি তবে এটা ভারতের বাজারে চলে এসেছে। তাই বর্তমানে এটা ভারতেই সম্ভব এই ম্যাজিক কি দিয়ে পরীক্ষা করা আপাতত শীঘ্রই এটা বাংলাদেশে চলে আসবে বলে আশা করা যাচ্ছে।
ভারতের শীর্ষ স্বাস্থ্য সংস্থা আইসিএমআরের অনুমোদনপ্রাপ্ত এই ম্যাজিক কিটেরনাম ‘কোভিড-১৯ অ্যান্টিজেন টেস্ট কিট’।

বর্তমান কিটের সব রকম পরীক্ষা-নিরীক্ষা চলছে যদি এ সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আগামী 1 মাসের ভিতর এটি খোলাবাজারে সবখানেই পাওয়া যাবে এবং যদিও টি খোলাবাজারে দেওয়া হচ্ছে তাহলে এর দাম গুলো এবং গুণগত মান গুলো সব সময় একই থাকবে।। কোনো জালিয়াতি করার সুযোগ থাকবে না সুতরাং এই কীট সকলকে তাদের জন্য একই রেট অর্থাৎ একই রুপির পরিমাণ সবার ক্ষেত্রে সমান ধরা হবেজানা গেছে, আরটিপিসিআর পদ্ধতিকে করোনা পরীক্ষার প্রধান ‘স্ট্যান্ডার্ড’ ধরা হলেও তাৎক্ষণিক পরীক্ষার হবে।

তবে বর্তমানে ভারতের বেশ কিছু অঙ্গরাজ্যের পরীক্ষা-নিরীক্ষা চলছে তবে কিছু কিছু রাজ্যে ভারতের এন্টিজেন এর মাধ্যমে কোন ভাইরাসের পরীক্ষা-নিরীক্ষা চলেছে। আর এই ভাইরাস পরীক্ষা করার জন্য এই কিটার দাম পড়বে 450 রুপি তবেই কিটের দাম আরো কমতে পারে বলে বলা হয়েছে।

সুতরাং আমরাও চাই এই ম্যাজিক কিটটা যেন আমাদের দেশে আসে তাহলে আমাদের সাধারন জনগনের এবং সকলের অনেক বেশি ভালো হবে কারণ আমরা অন আছে ঘরে বসেই আমাদের করোনা টেস্ট করতে পারবো,, সুতরাং তাই এটা আমরা চাই আমাদের দেশে খুব দ্রুত আনা হোক।।

Related Posts

14 Comments

মন্তব্য করুন