আসুন শিখি কিভাবে আপনি একজন উন্নত মানের অথর হবেন এবং লেখালেখি করে আয় করবেন

আসসালামু আলাইকুম

Grathor.com তে আপনাকে স্বাগতম ।
সবাই কেমন আছেন ?আশা করি ভালো আছেন ।

আমরা প্রতিদিন টেকনোলজি বিষয়ক (ex:grathor.com ) অনেক সাইট ভিজিট করি এবং সেখান থেকে অনেক কিছু শিখতে পারি ।
বিভিন্ন পোস্টের মাধ্যমে । আপনি হয়ত অনেক কিছু জানেন কিন্তু বিভিন্ন সমস্যার কারণে পোস্ট করতে পারেন না ।
আমরা আজ এ সমস্যাগুলোর সমাধান করার চেষ্টা করব । আজ আমরা একেবারে গোড়া থেকে শুরু করব ।
তাই যারা জানেন তাদের একটু বিরক্ত লাগতে পারে । কিন্তু আপনিও পড়েন হয়ত একটু কিছু শিখতে পারবেন ।
তাই বলে আমি বলতেছিনা যে আমি খুব ভালো অথর । আপনারা যারা ভালো অথর তারা আমার কোথাও ভুল হলে কমেন্ট এ বলে দিবেন ।
শুরু করার আগে একটা কথা বলে রাখি যে সমস্ত পোস্টি মনযোগ সহকারে পরবেন

তো চলুন শুরু করা যাক :

  • আমাদের মত আপনারাও যদি পোস্ট করতে চান তাহলে সর্বপ্রথম যে জিনিসটি লাগবে সেটি হলে আমাদের সাইটে একটি একাউন্ট ।
    যদি একাউন্ট না থাকে তাহলে একাউন্ট করার জন্য সর্বপ্রথমে [url=https://grathor.com/earning-program/?mref=sahariaj ]লিংকে [/url]
    গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিষ্ট্রেষন করে নিন । তারপর আপনার ইমেল এ গিয়ে Spam ফোল্ডার চেক করুন । সেখানে একটা মেইল যাবে সেখান থেকে লিংক এ ঢুকে একটা পাস ওয়ার্ড দেন আপনার ইচ্ছামত । তাহলেই আপনি আমাদের সাইটে একাউন্ট হয়ে যাবে ।

তো আপনার একাউন্ট হয়ে গেল । এখন কিভাবে পোস্ট করবেন তা আমি গত পোস্টে দেখিয়েছি যারা দেখেননি তারা নিচের লিঙ্কে গিয়ে দেখে নিন [url=https://grathor.com/%e0%a6%a6%e0%a7%87%e0%a6%96%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%a8-%e0%a6%95%e0%a6%bf%e0%a6%ad%e0%a6%be%e0%a6%ac%e0%a7%87-grathor-%e0%a6%8f-%e0%a6%aa%e0%a7%8b%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%9f-%e0%a6%95]click here for see [/url]
আজ আমি দেখাবো কিভাবে উন্নত মানের অথর হতে পারবেন তা ।

    • পোস্ট করার জন্য আপনাকে প্রথমে Log In করতে হবে । তারপর আপনাকে নির্ধারণ করতে হবে আপনি কি নিয়ে পোস্ট করবেন । (নতুন হলে আপনি এপ বা গেম রিভিও নিয়ে পোস্ট করে শুরু করতে পারেন ) । তা নিধারণ করার পর আপনাকে ভাবতে হবে পোস্টি করার সময় আপনার কি কি প্রয়োজন হতে পারে (ex: sreenshot Or Link) তা কালেক্ট করে নেন । সর্বপ্রথম কাজ Add a title বক্স এ টাইটেল যোগ করা ।

টাইটেল কেমন দিবেন

  • একটি পোস্টের টাইটেল এর মাধ্যমে ভিজিটরদের আকর্ষন করতে হয়। তাই টাইটেল এর মধ্যে পোস্টের সার্থকতা নির্ভর করে 50% । কিন্তু অনেকে টাইটেল টা ঠিক মত দিতে পারেন না । আসলে টাইটেল টা এমন হওয়া উচিত যার মাধ্যমে বুঝা যায় যে পুরো পোস্টির ভিতরে কি আছে এবং পোস্টি পড়লেই বা কি লাভ হবে । ধরেন আপনি একটি Mp3 Converter এপ বা গেম এর রিভিও দিচ্ছেন । সে ক্ষেত্রে আপনার টাইটেল হবে :
    ” নিয়ে নিন Android Or Java (যেটার App হবে ) এর জন্য Mp3 Converter যার মাধ্যমে ভিডিও গানকে সহজেই অডিও করতে পারবেন “
    কিংবা
    “নিয়ে নিন Android এর জন্য অসাধারণ একটি এপ যা দিয়ে ভিডিও গানকে অডিও করতে পারবেন “
    এরকম ।
    আশা করি এটি বুঝতে পেরেছেন । না বুঝতে পারলে অবশ্যই কমেন্ট এ বলবেন ।আজ এ প্রর্যন্ত ।আগামি পর্ব দেখাব কিভাবে পোষ্টের ভিতরের লেখা লিখবেন ,ক্যাটাগোরি সিলেক্ট এবং Tags নিয়ে কথা বলব ।
    আপনাদের হয়ত অনেকে Email Id না থাকার কারণে আইডি খুলতে পারছেন না তারা [url=https://mobile.facebook.com/sahariaj1]ফেসবুকে আমার [/url] সাথে যোগাযোগ করতে পারেন । আমরা আপনাদের Email আইডি খুলতে সাহায্য করব । আশা করি পোস্টি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন । grathor.com এর সাথে থাকুন । জ্ঞান অর্জন করুন এবং শেয়ার করুন।।

Related Posts