ইউটিউবের অজানা তথ্য ,যা আপনাকে আশ্চর্য করবে

ইউটিউবের অজানা তথ্য ,যা আপনাকে আশ্চর্য করবে 

 

 

ইউটিউবের অজানা তথ্য ,যা আপনাকে আশ্চর্য করবে

আমরা প্রতিনিয়ত এই ইউটিউব এর সাথে পরিচিত ,কেননা অনেকে এমন আছে যাদের এই ইউটিউবে সারাদিন ভিডিও দেখে কাটায় । আবার কারো কারো ভিডিও না দেখলে দিন পার হয় না । বলতে গেলে আমারও দিন পার হয় না ইউটিউবে ভিডিও না দেখলে ।

আজকের দিনের সবচেয়ে জনপ্রিয় একটা সাইট । তাছাড়াও এখান থেকে সকলে আর্নিং ও করছে । তাই এটা সবচেয়ে বেশি জনপ্রিয় সাইট ।

এই ইউটিউবের কিছু অজানা তথ্য আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করবো । হয়তো এতে আপনার চোখ কপালে উঠতে পারে ।

**ইউটিউবের জন্মের সুত্রপাত হয় একটি ডিনার পার্টির কারনে । ইউটিউবের প্রতিষ্ঠাতারা একটি ডিনার পার্টিতে মিট আপ করেন । সেখানে তারা অনেক মজা করেন আর সেগুলো তারা ভিডিও করেন । সেগুলো একে অপরকে শেয়ার করতে চাইলেও তারা পারছিলেন না , এমন কি ইমেইল দিয়েও সম্ভব হচ্ছিল না । তখন তারা চিন্তা করলো আমরা একটা ভিডিও শেয়ারিং সাইট তৈরী করি, সেখানে সকলে তাদের ভিডিও গুলোকে শেয়ার করতে পারবে । এভাবেই জন্ম হয় ইউটিউবের ।

** আজকের দিনের সবচেয়ে জনপ্রিয় একটা সাইট । যা কিনা একসময় বোনাসের টাকা দিয়ে চলতো । কিন্তু বর্তমানের সবচেয়ে জনপ্রিয় সাইট ।

**Utubeonline এটি ছিল ইউটিউবের নাম। এই নামে একটি ডোমেইন কিনা হয় তাও আবার ভ্যালেন্টাইন ডে এর দিনে । কিন্তু এতে সকলে কনফিউজড হয়ে যায় । একারনে পরে আবার এর নাম ইউটিউব করা হয় , আর আজ পর্যন্ত এই নামেই পরিচিত । আমার মনে হয় তথ্য টা কেউ জানতো না । আমিও নতুন নতুন জানলাম ।

**আপনারা কি জানেন , এতো জনপ্রিয় একটা সাইটের প্রথম ভিডিও টি কি ছিলো ?কেমন ছিল?

প্রথম ভিডিও ছিলো – জাওয়েদ করিমের । তিনি ২০০৫ সালে ২৩ এপ্রিল চিড়িয়াখানা বেড়াতে যান এবং সেখান করা ভিডিও ধারন করেন তারপর তিনি এটি শেয়ার করেন “মি এট জু” নামে । আমি এই ভিডিওটি দেখিনি । কিন্তু শুনার পর দেখতে ইচ্ছা করছে । তাহলে আমি এখন ভিডিওটি দেখে আসি পরে না হয় আবার একটা পর্ব হিসেবে লিখব । বাই টাটা ।

দেখা হবে নেক্সট পর্বে ।

চলবে…

আমার মনে হয় আপনাদের একটু হলেও আশ্চার্য লেগেছে, তাই না !

Related Posts