ইউটিউবের কপিরাইট ফ্রি মিউজিক, ভিডিও, ছবি ডাউনলোড করার ওয়েবসাইট?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকের এই আর্টিকেল থেকে আমরা শিখতে চলেছি,,, ইউটিউবের কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক, ইমেজ, ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট কোনগুলো? এবং কিভাবে এই গুলো সঠিকভাবে আপনার ইউটিউব এর ভিডিও তে দিতে পারেন এ বিষয়গুলো নিয়ে আজকে আর্টিকেলে আলোচনা করব। যদি আপনি এ বিষয়ে জানতে চান তাহলে, অনুরোধ করবো অবশ্যই এই আর্টিকেলটি একটু মন দিয়ে শেষ পর্যন্ত পড়ার জন্য। আর কথা না বাড়িয়ে চলুন এবার মুল টিটোরিয়াল শুরু করি।

pexels.com

এই ওয়েবসাইটে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম কপিরাইট ফ্রি ভিডিওর জন্য। অনেক বড় বড় ইউটিউবাররা এ প্লাটফর্ম এ ভিজিট করে অনেক ধরনের ফ্রি ভিডিও ডাউনলোড করে। এবং তাদের ইউটিউব চ্যানেলের ভিডিওতে ব্যবহার করে। আপনি যে শুধু ইউটিউব চ্যানেলে ভিডিওতে ব্যবহার করতে পারবেন সেটা কিন্তু নয়। আপনি চাইলে অন্যান্য ভিডিও তেও এই কপিরাইট ফ্রি ভিডিও ক্লিপস ব্যবহার করতে পারেন।

videvo.net

উপরের এই ওয়েবসাইট কপিরাইট ফ্রি ভিডিও এর জন্য তৈরি করা হয়েছে। এই প্লাটফর্মে অনেক ধরনের ক্যাটেগরি কপিরাইট ফ্রি ভিডিও রয়েছে। আপনার প্রয়োজনীয় প্রায় সকল ধরনের কপিরাইট ফ্রি ভিডিও এই প্ল্যাটফর্মে পেয়ে যাবেন। আপনার পছন্দমত কপিরাইট ফ্রি ভিডিও এই প্লাটফর্মে সার্চ করে সরাসরি ডাউনলোড করে নিতে পারেন।যদি কোন ভিডিও এর জন্য ক্রেডিট দিতে পারে তাহলে আপনার ইউটিউব এর ভিডিও ডেসক্রিপশনে ক্রেডিট দিবেন তাদের ওয়েবসাইটের নাম লিখে।

soundbible.com

এই ওয়েবসাইটে আপনারা কপিরাইট ফ্রি মিউজিক পেয়ে যাবেন। এই ওয়েবসাইটের প্রায় প্রতিনিয়ত লক্ষাধিক ভিজিটর ভিজিট করে। এবং ইউটিউব এর অথবা তাদের ভিডিওর জন্য ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করে। তাই আপনারাও চাইলে,এই প্লাটফর্মে ভিজিট করে আপনার ইচ্ছামত কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করতে পারেন। এবং আপনি চাইলে খুব সহজেই সেগুলো ব্যবহার করে ইউটিউবে আপলোড করতে পারেন আপনার ভিডিওতে। যদি কখনো কোনো ফ্রেন্ড এর প্রয়োজন হয় তাহলে তাদের ওয়েবসাইটের নাম লিখে ডিসক্রিপশন এ জানিয়ে দিবেন। ব্যাস আপনার আর কিছু করা লাগবে না এমন কি কোন প্রবলেম ফেস করতে হবে না।

filmstro.com

এই প্লাটফরমটিও কপিরাইট ফ্রি মিউজিক জন্য জনপ্রিয় একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। আপনারা চাইলে এই প্ল্যাটফর্মে যুক্ত হয়ে খুব সহজেই কপিরাইট ফ্রি মিউজিক আপনার ভিডিওতে ব্যবহার করতে পারেন। এই প্লাটফর্মের ইউজার সংখ্যা প্রায় লক্ষাধিক।এমনকি দিন দিন এ প্লাটফর্ম এর চাহিদা প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে।

Creative common licence

আপনারা যদি কপিরাইট ফ্রি ছবি ডাউনলোড করতে চান তাহলে, আপনাকে ক্রিটিভ কমন্স লাইসেন্স এর অনুমতি প্রাপ্ত ছবি ডাউনলোড করা লাগবে। ক্রিয়েটিভ কমন্স লাইসেন্স প্রাপ্ত ছবিগুলো আপনার ভিডিওতে ব্যবহার করলে কোন সমস্যা হবে না। তার জন্য আপনাকে গুগলের যেতে হবে এবং ক্রিয়েটিভ কমন্স লাইসেন্স ইমেজ লিখে সার্চ দিতে হবে। এবং এর ধারায় আপনি অনেক অনেক ছবি পেয়ে যাবে। তাই আপনারা খুব সহজেই এগুলো ব্যবহার করতে পারেন যে কোন ভিডিওতে।যে ভিডিও গুলো তে ক্রিয়েটিভ কমন্স লাইসেন্স দেওয়া থাকবে সেগুলোই শুধু ব্যবহার করবেন।

আর্টিকেল এর শেষ কথা

তো বন্ধুরা আজকে আমরা বেশ কিছু ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি যেগুলো থেকে খুব সহজেই ইউটিউব এর জন্য,,, সম্পূর্ণ কপিরাইট ফ্রি ভিডিও, ইমেজ, এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক পেয়ে যাবেন। এইগুলো সরাসরি আপনারা আপনাদের ইউটিউবের ভিডিওতে ব্যবহার করলে কোন সমস্যা হবে না। প্রত্যেকটি ভিডিও অথবা ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার পূর্বে তাদের ডেসক্রিপশন চেক করে ডাউনলোড করবেন। যে ভিডিওতে অথবা ব্যাকগ্রাউন্ড মিউজিক এ ক্রেডিট দিতে বলবে সেগুলো আপনার অবশ্যই আপনার ভিডিওর ডিসক্রিপশন এ দিয়ে দিবেন।

তাহলে আশা করা যায় আপনিও আপনার ভিডিওতে কপিরাইট ফ্রি মিউজিক ব্যবহার করতে পারবেন। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতবাদ থাকলে কমেন্ট করবেন।

আমার আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করি এই আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন