ইউটিউবের ভিডিও বানাতে কি কি লাগে

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠকগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলেই যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি।

এখন মানুষ আর আগের মতো ঘরে বসে সময় নষ্ট করে না।মানুষ আজকাল তাদের পছন্দের জিনিস, পছন্দের রান্না,পছন্দের কাজ সবকিছু শিখতে পারছে শুধুমাত্র ইউটিউবের জন্য। ইউটিউব মানুষের জীবনযাত্রার ধরণ করেছে অনেক উন্নত এবং আধুনিক উপায়ে।ইউটিউব এ একসাথে ভিডিও এবং অডিও থাকায় আজকাল মানুষ টেলিভিশন বাদ দিয়ে মোবাইল কিংবা ল্যাপটপের মাধ্যমে ইউটিউব দেখছে।ইউটিউবের এত্তসব জনপ্রিয়তা বিদ্যমান রয়েছে। ইউটিউবে যে শুধুমাত্র ভিডিও দেখা যায় তা কিন্তু নয়। বরং ইউটিউবের মাধ্যমে আজকাল ঘরে বসেই টাকা আয় করতে পারা যায়। সেই জন্য মানুষ আজকাল ইউটিউবের দিকে ঝোঁক রয়েছে খানিকটা বেশি।

আজকাল ছোট বড় নতুন নতুন অনেক ইউটিউবার বের হয়েছে। সামনে অনেকে এই লাইনে আসার স্বপ্ন দেখছে।যারা নতুন আসছে তাদের কিন্তু ইউটিউব নিয়ে কোন জ্ঞান নেই, নেই তেমনি কোন ধরণের কাজের অভিজ্ঞতা।তাই যারা ইউটিউব এর ভিডিও বানাতে চায় তাদের জন্য নতুন একটি বিষয় নিয়ে হাজির হলাম সকলের সামনে। আশা করি আপনাদের উপকার হবে।

আমরা অনেকেই ইউটিউব নিয়ে অনেক আগ্রহী। কিন্তু আমরা অনেকেই জানিনা ইউটিউব এর মধ্যে ভিডিও বানাতে হলে কি কি জিনিস প্রয়োজন। তাহলে দেরি না করে চলুন জেনে আসি ইউটিউবের ভিডিও বানাতে হলে কি কি বিষয় মাথায় রাখা প্রয়োজনঃ

১.ভিডিও এডিটিং প্যানেলঃ
একটি ভিডিও কোয়ালিটির উপর আপনার ভিডিও এর কত ভিঊ হতে পারে তা মাথায় রাখতে হবে। তাই অবশ্যই আপনাকে একটি ভালো মানের কম্পিউটার লাগবে। যারা প্রসেসর সর্বনিম্ন core i3 এবং ৪ জিবি র‍্যামের ক্ষমতাসম্পন্ন।

২.মোবাইল ফোনঃ
ভিডিউ শ্যুট করতে আপনাকে আপনাকে একটি ভালো মানের মোবাইল ফোন লাগবে।বাংলাদেশে মিনিমান ২৫ হাজার টাকার মধ্যে ভালো মানের ভিডিউ কোয়ালিটি আপনি পাবেন।

৩.লাইটিংঃ
ভালো মানের ভিডিও এর জন্য আপনার লাইটিং অবশ্যই ভালো হতে হবে।সেই জন্য আপনি ২ টি সফটবক্স কিনে নিতে পারেন। এতে ভালো লাইটিং পেতে পারেন।

৪.সাউন্ড কোয়ালিটিঃ
সাউন্ড কোয়ালিটি ভালো না হলে আপনি কখনোই একটি ভালো ভিডিও বানাতে পারবেন না। তাই ইউটিউবের ভিডিও বানাতে হলে আপনি মাইক্রোফোন ব্যবহার করতে হবেই।

৫.বন্ধ ঘরে শুটঃ
আশেপাশের সাউন্ড অনেক সময় আমাদের ভিডিওতে বাধা দিতে পারে।তাই অবশ্যই এমন জায়গায় ভিডিউ শ্যুট করতে হবে যাতে আশেপাশের সাউন্ড কোন ধরণের প্রভাব না পড়ে।

একটি উপযুক্ত এবং ভালো মানের ভিডিউ তৈরি করতে হলে উপরের ভিডিউগুলো অবশ্যই মাথায় রাখতে হবে।আজ এইটুকুই। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

 

 

 

 

Related Posts

19 Comments

মন্তব্য করুন