ইউটিউবের মাধ্যমে টাকা আয় করার সঠিক পদ্ধতি।

আশা করি আপনারা সবাই চালো আছেন। আজ আমাদের পোষ্টের টপিক হচ্ছে কিভাবে একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে টাকা আয় করা যায়। বর্তমানে ভিডিও প্লাটফর্ম হিসেবে জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইউটিউব যেখানে আমরা প্রতিদিন হাজার হাজার ভিডিও দেখছি। আপনারা একবার ও ভেবে দেখেছেন কি আমরা যে ভিডিও দেখছি তার বিনিময়ে যারা ভিডিও তৈরি করছে তারা একটি টাকা আয় করছে এই ইউটিউব কে কাজে লাগিয়েই।

আপনিও চাইলে একটু পরিশ্রম করে ভালো মোটা অংকের টাকা আয় করে নিতে পারেন শুধুমাত্র ইউটিউবের ভিডিও বানিয়েই। আপনারা অনেকেই বলতে পারেন। ভাই আমার কাছে কোন পিসি নেই ভালো ক্যামেরা নেই,ভালো মাইক্রোফোন নেই ভালো কোন সেটাপ নেই। আমি বলি আপনার কাছে তো একটি স্মার্টফোন আছে। আর এই স্মার্ট ফোনকে কাজে লাগিয়ে ইউটিউবের ভিডিও তৈরি করতে পারেন। আপনি ইউটিউবে কাজ করতে হলে দরকার হবে আপনার প্রবল ইচ্ছ এবং পরিশ্রম। একটি প্রবাদ বাক্য আছে যেখানে বলা হয়েছে ‘ইচ্ছা থাকলে উপায় হয়’। আপনি যে কাজটিই করেন না কেন আপনার সেই কাজের উপর প্রবল ইচ্ছাশক্তি থাকা প্রয়োজন। ইউটিউবের বেলায় সেই কাজটি করা হয়। ইচ্ছা বা মাইন্ডসেট। কিভাবে আমি ইউটিউব থেকে টাকা আয় করতে পারি? ইউটিউবে কাজ করতে হলে প্রথমে দরকার হবে একটি প্রফেশনাল ইউটিউব চ্যানেলের। প্রথমে আপনি একটি ভালোভাবে চ্যানেল করবেন। আপনি চেষ্টা করবেন ব্রান্ড ইউটিউব চ্যানেল ক্রিয়েট করবেন।

এবার আপনি আপনার চ্যানেল টি ভালোভাবে কাস্টমাইজড করবেন। এরপর আপনি কন্টেন্ট অনুযায়ী প্রতিনিয়ত ভিডিও আপলোড করবেন। এভাবে আপনার ভিডিও আপলোড করতে থাকলে একসময়ে অনেক ভিওয়স এবং সাবস্ক্রাইব চলে আসবে। আর এভাবে ভিও আসতে থাকলে আপনার চ্যানেল টি অনেকের কাছে পৈছাবে। আর যখনি আপনার ইউটিউব চ্যানেল ১০০০ সাবস্ক্রাইব এবং ৪০০০ ঘন্টা ওয়াচটাইম হবে তখন আপনি আপনার চ্যানেলের জন্য মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন। আপনার ইউটিউব চ্যানেল টি গুগোলের এড শো করানোর জন্য উপযোগী হয়ে তাহলে আপনি মনিটাইজেশন পেয়ে যাবেন। আপনি চেষ্টা করবেন আপনার ভিডিওতে কোন প্রকার কপিরাইট কন্টেন্ট না থাকাতে৷ যদি কোন কপি থেকে থাকে তাহলে সেই ভিডিও বা অডিও এর মালিক আপনার ইউটিউব চ্যানেল একটি স্ট্রাইক দিবে এতে করে আপনার চ্যানেলের ক্ষতি হতে পারে।

আপনার ইউটিউব চ্যানেলের এডসেন্সে যখন ১০ ডলার হয়ে যাবে তখন ইউটিউবের পক্ষ থেকে একটি চিঠি পাঠানো হবে আপনার দেওয়া ঠিকানায় । আপনি যখন চিঠি পাবেন তখন আপনার সেই কোড দিয়ে ব্যাংক একাউন্ট যোগ করতে পারেবেন। আর এভাবে আপনার গুগোল এডসেন্সের একাউন্টে যখন ১০০ ডলার হবে তখন আপনি আপনার ইউটিউব চ্যানেলের টাকা ব্যাংক বা কার্ডের মাধ্যমে উত্তেলন করতে পারবেন।

ধন্যবাদ এই পোস্ট টি পড়ার জন্য। 

Related Posts