ইউটিউবে ভিডিও ভাইরাল করার নিয়ম

তো আপানারাও ভিডিও ভাইরাল করার জন্য এইখানে ক্লিক করেছেন তাই তো?
আজ আমরা জানবো ইউটিউবে ভিডিও ভাইরাল করার নিয়ম । কিন্তু ইউটিউব চাইলে আপনার ভিডিও অনেকের কাছে পাঠাতে পারে। কিন্তু কেন পাঠাবে বলুন তো।

ইউটিউব এ কি শুধু আপনি একাই না কি আরো অনেকেই তে আছে আপনার ভিডিও কেন ইউটিউব ভাইরাল করবে??
এর জন্য আপনাকে এমন কিছু করতে হবে যাতে ইউটিউব নিজে আপনার ভিডিও ভাইরাল করে। কিন্তু কি করবেন তাই তো?? কি করলে ইউটিউব আপনার ভিডিও ভাইরাল করবে তাই তো???

চিন্তা কেন অমি আছি তো। আজকের এই আরটিকেলে আমি সব কিছু খুলে বলবে। তাই মনযোগ দিয়প পুরো আরটিকেল টা পরবেন আশা করি।

ইউটিউবে ভিডিও ভাইরাল করার নিয়ম

আপনি একটা জিনিস চিন্তা করে দেকেন তো আমি যদি কোন ভিডিও দেখেন তখন কি কোন মোবাইল দিছে সুট করা নাটক বা সর্ট ফলিম দেখতে ভালে লাগে? অবশ্যই লাগে না। আর না লাগারই কথা যদি কোনো ভিডিওর কোয়ালিটি ভালো না থাকে তা হলে ওই ভিডিওটা দেখে ফিল পাওয়া যায় না ওই রকম মজা লগে না কেমন যানে বোরিং লাগে।

তবে যদি কোনো Dslr বা i phone দিয়ে রেকর্ড করা ভালো কোয়ালিটির কেন ভিডিও থাকে তখন? তখন তো ভালো লাগবেই। তো কিছু বুঝতে পারলেন, আমাপনাকেও ভিডিওর কোয়ালিটি ও কনটেন্ট ভালো করতে হবে না হলে কেও কেন আপনার ভিডিও দেখবে? বলুন?

তবে তার মানে এই নয় যে dslr বা i phone থাকতে হবে ভালে মানের একটা এনড্রোয়েড ফোন থাকলেই যথেষ্ট। শুধু ভালে করে ভিডিও করা বা ইডিট করা শিখতে হবে। মনে করলমা ভিডিও করা শেষ ইডিট ও করা শেষ এখন আডলেড দিয়ে দেই। কিন্তু এই কাজ করা যাবে আপলেড এর আগে আরো একটা কাজ আসে যাকে বলে seo বা screech engine optimisation এর ফলে আপনার ভিডিও সার্চ লিস্টের প্রমের দিকে থাকবে ফলে সবাই আপনার ভিডিও ক্লিক করবেই।

তবে শুধু seo করলেই হবে না সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো থাবনেল সবার আগে ভালে করে থাবনেল বানানে শিখুন থাবনেল যা ভালে হবে ভিও ও ততবেশি পাবেন। আর ভিডিও আপলোড করার পর ও আরো একটা seo আছে যার নাম on page seo। তো কি ভাবে seo করবেন তা নিয়ে ইউটিউব এ আনেক ভিডিও পাবেন।

তো seo করার পর মানে আপনার ভিডিও টা আপলোড দেওয়া সময় unlisted করে আপলোড দিবেন এইগুলোও বিষয়ে আপনারা ইউটিউবের ভিডিও দেখলেই বুঝতে পারবেন।

আর আপলোড দেওয়া পর ভিডিও টা ২-৩ টার উপর শেয়ার করবেন টা শুধু আপনি আপনার পেজ এ আপলোড করলেই ভালে এ ছাড়া আর কেথাও শেয়ার না করাটাই আমি ভালে মনে করি কারন অতিরিক্ত শেয়ার করলে আপনার চ্যানেল টা ডাইন হয়ে যেতে পারে। তো এই ইউটিউবে ভিডিও ভাইরাল করার নিয়ম গুলো পড়ে আশা করি এই সব বিষয় আপনারা যদি মেনে চলেন তা হলে অবশ্যই আপনার ভিডিও ভাইরাল হবে। গ্রাথোরের ফেসবুক পেইজ এর সাথে থাকুন। ধন্যবাদ সবাইকে।

Related Posts

17 Comments

  1. মনে হলো শেষ হয়ে হইলো না শেষ। এইটো আর্টিকেল টি এখন শুরু হবে। এমন মনে হলো। আর শুরু করতে করতেই শেষ হয়ে গেলো। চেষ্টা করতে থাকেন ভালো আর্টিকেল লিখতে পারবেন। ধন্যবাদ।

মন্তব্য করুন