ইউটিউব কপিরাইট নিয়ম, জেনে নিন।

আসসালামু আলাইকুম

 

সবাই কেমন আছেন, ? আশা করি অনেক ভাল আছেন।  তো বন্ধুরা আজ আমরা জানবো ইউটিউব কপিরাইট সম্বন্ধে।

 

ইউটিউব কপিরাইট আসলে কি?? এটি কিভাবে কাজ করে?  আমরা যারা ইউটিউবিং করি তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ । ইউটিউব এ কাজ করতে হলে আপনাকে কপিরাইট নিয়ম টা অনেক ভালভাবে মানতে হবে।

 

<

যদি আপনি অন্য কারো ভিডিও থেকে কোন অংশ নিতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে ইউটিউবে কপিরাইট নিয়মটা মানতে হবে।

 

যদি সে বিষয়টা না মানেন তাহলে আপনার চ্যানেল টি ব্যান্ড হয়ে যেতে পারে সেক্ষেত্রে অবশ্যই আমাদের সকলকে সচেতন হতে হবে।

 

যারা ইউটিউবে তো বন্ধুরা আর কথা বাড়াচ্ছে না চলুন যাওয়া যাক কিছু নিয়ম জেনে নেই।  যদি আপনি অন্য কারো ভিডিও থেকে কোন অংশ নিতে চান সে ক্ষেত্রে আপনি ফেয়ার ইউজ করতে পারেন।

 

আপনি চাইলে পারে অন্যের ভিডিও থেকে আপনি সর্বোচ্চ 15 সেকেন্ড ব্যবহার করতে পারেন। সবচাইতে ভালো হয় যদি তার কনটেন্ট নেওয়ার আগে তার সাথে পরামর্শ করে চুক্তি অবস্থায় চুক্তি করে তারপরে তার কন্টাক্ট থেকে কোন অংশ নেওয়া।

 

তাহলে আর কোন সমস্যা থাকে না আর যদিও বা না শুনে আপনি অন্য কিছু অংশ নেন তাহলে অবশ্যই ফেয়ার ইউজ করবেন মানে সেখানে আপনি 15 সেকেন্ড সর্বোচ্চ ব্যবহার করতে পারেন।

 

তবে আমি বলব 15 সেকেন্ড না করে আপনি 5 থেকে 10 সেকেন্ড ব্যবহার করবেন এতে ঝুঁকি কম। তবে যারা ইউটিউবিং করেন তাদের বিভিন্ন ধরনের মিউজিক প্রয়োজন পড়ে আপনারা চাইলে তাদের ফ্রি মিউজিক ব্যবহার করতে পারেন।

 

 

যেখানে কোন প্রকার সমস্যা ছাড়াই আপনি ব্যবহার করতে পারবেন এর জন্য ইউটিউব এর নিজস্ব একটি লাইব্রেরী রয়েছে।

 

 

যাকে বলা হয় ইউটিউব অডিও লাইব্রারি। আপনি সেখান থেকে মিউজিক ফ্রিতে নিতে পারবেন।  আপনার এই বিষয়ে যদি কিছু জানার থাকে আপনি ইউটিউবে সার্চ করলে বিভিন্ন ধরনের ভিডিও পেয়ে যাবেন।

 

 

তাহলে আপনি ভালভাবে জানতে পারবেন সেই ভিডিওগুলো দেখে আর যারা এখনো আমার চ্যানেলটা সাবস্ক্রাইব করেননি অবশ্য আমার চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

 

 

তো বন্ধুরা আজকের মতো এখানেই শেষ করছি কথা হচ্ছে পরবর্তী আর্টিকেল এ তো সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমাদের সাথেই থাকবেন.

 

ধন্যবাদ

Related Posts