ইউটিউব থেকে ইনকাম এর সম্পূর্ণ গাইডলাইন পর্ব-০১

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন।বন্ধুরা আমি আপনাদের সামনে আজকে আমি একটি আর্টিকেল নিয়ে হাজির হয়েছি যে আর্টিকেল এর মাধ্যমে আপনি খুব সহজেই বুঝতে পারবেন এবং খুব সহজে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। বন্ধুরা বর্তমান সময়ের একটি জনপ্রিয় মাধ্যম এবং জনপ্রিয় ইনকাম পদ্ধতি হলো ইউটিউব। ইউটিউব থেকে আপনি চাইলে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন অনায়াসে।বসে বসে একটি ভিডিও এডিটিং এবং ইউটিউবে আপলোড করার মাধ্যমে ইউটিউব থেকে হাজার হাজার টাকা ইনকাম করা আসলেই একটি রাজকীয় বিষয়।

যারা ইউটিউব থেকে ইনকাম করতে চান তাদের জন্য এই আর্টিকেলটি উপস্থাপন করা হলো। ইউটিউব থেকে ইনকাম করার জন্য সর্বপ্রথম আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে। ইউটিউব চ্যানেল খোলার জন্য আপনার অবশ্যই একটি জিমেইল একাউন্ট থাকতে হবে।যারা জিমেইল অ্যাকাউন্ট খুলতে পারেন না তারা ইউটিউবে সার্চ করে হাজার হাজার ভিডিও পাবেন একটি ভিডিও দেখে একটি জিমেইল একাউন্ট খুলে নিবেন।

যখন একটি জিমেইল একাউন্ট খোলা হয়ে যাবে তখন সেই জিমেইল একাউন্ট ইউটিউব এ গিয়ে লগ ইন করার সাথে সাথে আপনার একাউন্টে ওপেন হয়ে যাবে এবং বিভিন্ন ধরনের সেটিংস তৈরি করার জন্য আপনাকে অবশ্যই এই ভিডিওটি ক্লিক করতে হবে।

সেটিংস গুলো ক্লিয়ার করার পর আপনি অবশ্যই একটি ইউটিউব ভিডিও তৈরি করার জন্য জ্ঞান অর্জন করতে হবে। আপনাকে অবশ্যই যেকোনো বিষয়ের উপর ভিডিও তৈরি করতে হবে সে বিষয়টি অবশ্যই আপনাকে মনোযোগ সহকারে এবং গুরুত্বসহকারে আয়ত্ত করতে হবে।

আপনি যদি টেকনিক্যাল রিলেটেড কোন ভিডিও তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনাকে টেকনিক্যাল রিলেটেড বিভিন্ন ধরনের জ্ঞান অর্জন করতে হবে তারপর এখানে ভিডিও তৈরি করতে হবে।

এরপরে আপনাকে অবশ্যই সেই ভিডিওটি কে খুব সুন্দর ভাবে এডিট করতে হবে। আপনার বেটি ভিডিও যতটা এডিটিং ভালো হবে আপনার ভিডিওর গুণগতমান ততটাই ভালো হবে।

তাই ভিডিও এডিটিং এর উপর বিশেষ গুরুত্ব আরোপ করতে হবে। ভিডিও এডিট করার পর অবশ্যই আপনাকে ভিডিও আপলোড করার জন্য জ্ঞান অর্জন করতে হবে এবং কিভাবে আপলোড করতে হয় টাইটেল কিভাবে দিতে হয় শিরোনামঃ কিভাবে দিতে হয় ভিডিওতে কিভাবে তৈরি করতে হয় এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো থাম্বেল।

কিভাবে থাম্বেল তৈরি করতে হয় সেই বিষয়ে খুব ভালোভাবে জ্ঞান অর্জন করতে হবে এবং একটি মানসম্মত থাম্বেল তৈরি করে আপনার ইউটিউব ভিডিওর উপরে বসাতে হবে।

এরপরে যখন আপনার ইউটিউব চ্যানেলে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইব পূর্ণ হবে তখন ইউটিউব কর্তৃপক্ষ আপনার একাউন্ট থেকে মনিটাইজেশন এড করে দিবে এবং আপনার ইনকাম শুরু হয়ে যাবে।

তাই এখনই একটি জিমেইল অ্যাকাউন্ট খুলে ইউটিউব একাউন্ট তৈরি করে ফেলুন ।

YouTube settings a to z https://youtu.be/AqBOWC5RwpA

Gmail account open a to z video linkhttps://youtu.be/6GbEYF04iYE

Related Posts

9 Comments

মন্তব্য করুন