ইউটিউব থেকে টাকা ইনকাম

ইউটিউব এখন একটি অসাধারন প্লাটফ্রম।

ইউটিউব থেকে টাকা ইনকাম খুবই সহজে করা যায় ফলে ইউটিউবের ইউজার দিন কী দিন বারছে।  তাই ইউটিউবকে অনেকেই ভবিষ্যতের চাবিকাঠি হিসেবে মানছেন। আমি এই পেসেজে ইউটিউব থেকে টাকা ইনকামের ব্যাপারে মোটামুটি বিবরন দিতে চেষ্টা করবো।

ইউটিউবেে প্রথমেই একটি চেনেল খুলতে হবে। চেনেল খুলা তেমন কোনো কঠিন কাজ না। কিন্তু ইউটিউবে অনেকেই ২-৪ ভিডিও ছারার পর বিরক্ত হয়ে যায়।  যা মূলতো সব থেকে মূল কারন হলো ভিউ বা সাবস্ক্রাইবার না হয়া।  তার আগে মূল কথা বলে নেই। ইউটিউবেে সুধু ভিডিও ছাড়লেই হবে না।  বা টাকা পাবেন না। ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম এবং ১০০০  সাবস্ক্রাইবার থাকা লাগবে। তার জন্য গুগুল আপনাকে ১ বছর চোখে চোখে রাখবে।

কারন আপনার কেমন চলছে ভিডিও গুলো তার খবর রাখবে। ১০০০ সাবস্ক্রাইবার পাওয়া তেমন কোনো ব্যাপার না। ৫০-৬০ টা ভিডিও

দিলেই আপনার একটা সমস্যা শেষ। তা হলো সাবস্ক্রাইবার এর সমস্যা। ততদিনে আপনার ১০০০  টা হয়ে যাবে৷

কিন্তু ওয়াচ টাইম  টা কী  ? এটা হলো বিশেষ কথা  কারন ওয়াচ টাইম হলো আপনার ভিডিওটা যে দেখবে তার সময়। ধরুন আমি আপনার ভিডিওটা ২০ মিনিট দেখলাম আপনার ২০ মিনিট ওয়াচ টাইম বাড়লো। এভাবে আপনার ভিডিও টা ছারার পর ধরুন  ৫০০ টা ভিউ হলো । আর ১০০০ মিনিট ধরে এই ভিডিও টা চালু ছিলো।  যার মানে আপনার ওয়াচ টাইম ১৬ ঘন্টা ৪০ মিনিট হলো।

<

আবার যদি মাএ ১ টা ভিডিও ভাইরাল কটা যায় । যেমন ১ টা ভিডিও ২০০০০ ভিউ হলো ওয়াচ টাইম কম করে হলেও ওই ভিডিওর ৪০০০০ মিনিট হবে। মানে ৮০০ ঘন্টা।  আবার ভিডিও ভাইটাল করারও কিছু উপায় আছে। যেগুলো নিয়ে আমি কিছুদিন পর পোস্ট দিবো। কিন্তু আরো কিছু কাজ থেকে যায়।

যেমন প্রথম দিকে ধর্য ধরা ।  ঘন ঘন ভিডিও আপলোড দেওয়া। ভিডিওর মান ভালো রাখা। মানুষের আবেগের মধ্যে লাগিয়ে ভিডিও দেওয়া। এগুলো হলো প্রথম দিকের বিষয়। বেশি বেশি সেয়ার করা। অন্যকে যানানো। অনৈতিক পোস্ট না করা। কারন এগুলো বেশি দিন চলে না। আবার আবেগকে কাজে না লাগানো । যার ফলে খতি হতে পারে।

এগুলো হলো ইউটিউবের ধারনা মাএ। আরো কিছু বাকি থাকে যা আমি পরের পোস্টেে আলোচনা করার চেষ্টা করবো৷ আর ইকটু কথা বলি। কোনো কিছুই এতো সহজে আসে না । তাই অনেক দিন এর পিছনে পড়ে থাকতে  হয়৷ আর ইউটিউব অন্য অনলাইনের কাজ থেকে সহজ কারন কিছু দিন পর এর থেকে ভালো ফিটবেক বা ইনকাম করা যায়। এমনো হয় ২-৩ বছর পর ১ একটা ভিডিও থেকে ১ লাখ টাকা ইনকাম সম্ভব।

সবাইকে ধন্যবাদ 😍😍

Related Posts

20 Comments

মন্তব্য করুন