ইউটিউব ভিডিও এর ভিউ বাড়ানোর উপায়।

কেমন আছেন সকল পাঠক ভাই ও বোনেরা। আশা করি সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আজকে আবারো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম এই গ্রাথোর প্লাটফর্মে।

বর্তমানে সবচেয়ে বড় ভিডিও শেয়ারিং সাইট হচ্ছে ইউটিউব। ইউটিউবে ভিডিও আপলোড করে অনেকেই লক্ষ লক্ষ টাকা আয় করছে। আবার অনেকের ইউটিউবে ভিডিও আপলোড করার পর ভিডিওতে ভিউ কম আসে। তো আজকে আমি এই সমস্যার সমাধান আপনাদের জানাবো, অর্থাৎ আজকে আমি জানাবো কিভাবে ইউটিউব ভিডিও এর ভিউ বাড়াবেন।

ইউটিউব ভিডিও এর ভিউ বাড়ানোর কয়েকটি উপায়:

থাম্বনেইল: থাম্বনেইল হচ্ছে ভিডিও এর পোস্টার অর্থাৎ আমরা যে ইউটিউবে ভিডিও দেখি ভিডিও এর উপরে প্রথমে একটি ছবি বা লেখা থাকে যা ভিডিও এর মধ্যে আমরা দেখতে পাই না। এই থাম্বনেইল আকর্ষণীয় থাকলে আপনার ভিডিও ভিউ বৃদ্ধি পাবে।

টাইটেল: আপনার ইউটিউব ভিডিও এর টাইটেল সুন্দর বা আকর্ষণীয় ভাবে লিখতে হবে। যাতে সবাই আপনার ভিডিওতে ক্লিক করে এতে আপনার ইউটিউবে ভিডিও ভিউ বৃদ্ধি পাবে। কিন্তু আপনার ভিডিও টাইটেল ভিডিও এর বিষয় বস্তুর সাথে মিল লিখে লিখতে হবে। তা না হলে আপনার ভিডিওটি বাতিল হতে পারে।

ট্যাগ: ট্যাগে আপনার ভিডিও টাইটেলে ব্যবহার করেছেন এমন কোনো শব্দের সমার্থক শব্দ লিখতে পারেন। এতে অন্য কোন শব্দ লিখে কেউ সার্চ দিলে আপনার ভিডিওটি সার্চ রেজাল্টে আসবে এবং আপনার ভিডিও এর ভিউ বেড়ে যাবে।

সামাজিক যোগাযোগ সাইট: সামাজিক যোগাযোগ সাইট যেমন, ফেসবুক, টুইটার ইত্যাদি সাইটে আপনার ভিডিও এর লিঙ্ক শেয়ার করুন। এতে আপনার ভিডিও ভিউ বৃদ্ধি পাবে।

ভিডিও টাইমিং: আপনার ভিডিওটি যথাসম্ভব বড় করার চেষ্টা করুন। কমপক্ষে ১০ মিনিটের বড় করুন। কারণ ইউটিউব যে ভিডিও গুলো বড় সেগুলোকে সার্চ রেজাল্টে প্রথমে রাখে। কিন্তু অযথা ভিডিও এর বিষয় বস্তুর বাইরে কোনো কথা বলে ভিডিও টাইমিং বাড়ানো যাবে না। কারণ এতে আপনার ইউটিউবে ভিউয়ার কমে যাবে।

কমেন্ট রিপ্লাই: আপনার ভিডিওতে কেউ কমেন্ট করলে কমেন্টের উত্তর বা রিপ্লাই অবশ্যই দেবেন । এতে আপনার ভিডিওতে ভিউ বৃদ্ধি পাবে।

পরিশেষে: আপনার ইউটিউব চ্যানেলে ইউনিক কোনো নাম ব্যবহার করুন। আপনার চ্যানেলের নামে সহজ শব্দ ব্যবহার করুন। এতে লোকেরা সহজে আপনার চ্যানেলের নামটি সার্চ করতে পারবে। এছাড়া আপনার ভিডিও কোয়ালিটি ভালো রাখুন।

এই কথা গুলো বিবেচনায় রেখে ইউটিউবে ভিডিও আপলোড করলে আপনার ভিডিওতে নিশ্চিত অনেক ভিউ আসবে।

আজকের মতো এখানেই শেষ করছি। এই পোস্ট টি পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আগামীতে আরো সুন্দর কোনো পোস্ট নিয়ে ফিরে আসবো এই গ্রাথোর প্লাটফর্মে। আজকের মতো বিদায়।

Related Posts

18 Comments

মন্তব্য করুন