ইন্টারনেট আধুনিক যুগের এক বিস্ময়কর মাধ্যম

বন্ধুরা সবাই কেমন আছো, আশা করি সবাই ভাল আছো এবং সুস্থ আছো। আজকে আমি তোমাদের মাঝে কথা বলব পৃথিবীর খুবই আশ্চর্যজনক একটা আবিষ্কার ইন্টারনেট নিয়ে যা খুব সহজেই পৃথিবীটাকে বদলে দিয়েছে। যার কারণে আমরা সবাই বদলে গেছি, যা আমাদের জীবনটাকে অনেক সহজ করে দিয়েছে, আমাদের চলাফেরা আমাদের পারিপার্শ্বিক সকল কিছুতে উন্নতি হয়েছে যার মাধ্যমে হ্যাঁ বন্ধুরা ঠিকই ধরেছ তা হলো “ইন্টারনেট”।

 

আধুনিক যুগে আমাদের সবচাইতে বড় যে সুযোগটা তা হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেটের কল্যাণে আমরা ধীরে ধীরে এগিয়ে যাচ্ছি কয়েক গুণ বেশি। আমরা ঘরে বসেই এখন অনেক রকমের যোগাযোগ খুব অনায়াসে করতে পারি সে সুযোগ করে দিয়েছে ইন্টারনেট। আমার এখনো মনে পড়ে আজকে থেকে দশ বছর আগে যখন ইন্টারনেট ছিল না তখন কতটা হতাশাগ্রস্ত ছিলাম আমি, তখন কিছু কিছু ইন্টারনেট ভিত্তিক সংস্থা ছিল কিন্তু ইন্টারনেটের জন্য ব্যয় করতে হতো প্রচুর টাকা এবং পাওয়া যেত খুব সীমিত আকারে।

যেমন ঢাকায় বসে ঢাকার বাহিরে কোন জায়গা থেকে ইন্টারনেটের ব্যবহার করা যেত না কিন্তু এখন পুরো বাংলাদেশ যেন ইন্টারনেটের আওতায় এটা আমাদের জন্য অবশ্যই সৌভাগ্যের। ইন্টারনেটের জন্য এখন আমরা ভয়েস কল করতে পারি বাড়তি কোন টাকা ছাড়াই ভিডিও কল আমাদেরকে এনে দিয়েছে আরো কাছে খুব সহজে এখন আমরা প্রযুক্তির কল্যাণে ইন্টারনেটের মাধ্যমে পড়ালেখা, গান শোনা,  অফিসের বিভিন্ন ফাইল আদান-প্রদান গুরুত্বপূর্ণ যোগাযোগ ব্যবস্থা খুব সহজে করতে পারি।

আগে এটা চিন্তা করাই কঠিন ছিল ধন্যবাদ তোমাকে ইন্টারনেট তোমার জন্যই আজকে আমরা নতুন সুন্দর দিনের স্বপ্ন দেখতে পারি। তোমার জন্যই আমরা দূরে থেকেও অনেক কাছে আছি। ইন্টারনেট আসলে এখন খুবই সহজলভ্য যার কারণে আমাদের জন্য অনেক কর্মক্ষেত্রের সুযোগ হয়েছে ইন্টারনেটের মাধ্যমে কর্মক্ষেত্রের প্রায় ৩0 থেকে ৪0 শতাংশ মানুষ কাজ করে খেতে পারছে। ইন্টারনেট না থাকলে আমাদের দেশে বেকারত্বের হার কত হত সেটা চিন্তাই করা যায় না সত্যি কথা বলতে। আমি যদি আমার কথাই বলি ইন্টারনেট যদি না থাকতো তাহলে আমি বেকার থাকতাম বাবা-মায়ের বোঝা হয়ে থাকতাম যেটা আমার জন্য আমার সমাজের জন্য খুবই অকল্যাণকর হতো।

 

<

তো বন্ধুরা খুব শীঘ্রই আমি তোমাদের কাছে ফিরবো ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সাইট নিয়ে যার মাধ্যমে তোমরা খুব সুন্দরভাবে টাকা ইনকাম করতে পারবে। আর নিজেকে সাবলম্বী করে তুলতে পারবে ইন্টারনেট  দিয়েই । ইন্টারনেট যে শুধু টাকা ইনকামের জন্য তা না, ইন্টারনেট দিয়ে পড়ালেখা করা যায়, ইন্টারনেট দিয়ে দেশ বিদেশের সকল খবর জানা যায়, ইন্টারনেট যোগাযোগের একটা বিশাল মাধ্যম। এখন ইন্টারনেটের মাধ্যমে আমরা সকল আপডেটগুলো ঘরে বসেই পাচ্ছি যেগুলো হয়তো টেলিভিশনেও সময় লাগছে কিন্তু আমরা ইন্টারনেটে খুব সহজে পেয়ে যাচ্ছি ফিরছি কিছুদিন পর খুব শীঘ্রই নতুন কিছু ইন্টারনেটে ইনকামের টেকনিক নিয়ে ধন্যবাদ।

Related Posts

23 Comments

  1. দেখে আসুন হোয়াটএপ এর এন্ড টু এন্ড এনক্রিপশন কি ?
    https://grathor.com/%e0%a6%b9%e0%a7%8b%e0%a7%9f%e0%a6%be%e0%a6%9f%e0%a6%8f%e0%a6%aa-%e0%a6%8f%e0%a6%b0-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%9f%e0%a7%81-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%8f%e0%a6%a8/

মন্তব্য করুন