ইন্টারনেট ছাড়াই চ্যাটিং করুন

অস্বাভাবিক মূল্যে ইন্টারনেট ডেটা প্যাকেজ বা মোবাইল কভারেজ সম্পর্কে ভুলে যান। আপনি ‘ফায়ার চ্যাট’ নামক অ্যাপটি ফ্রিতে এবং ইন্টারনেট বিহীন যে কারও সাথে চ্যাট করতে পারবেন! এমনকি মোবাইল নেটওয়ার্ক না থাকলেও।
মেশ নেটওয়ার্ক প্রযুক্তির এই অ্যাপ্লিকেশনটির সাথে, Wi-Fi ইন্টারনেট বা ইন্টারনেট ডেটা ছাড়াই মোবাইলে চ্যাট করা যায়। তবে, একটি মেশ নেটওয়ার্ক প্রযুক্তি হওয়ায় অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে ২০০ ফুটের মধ্যে দুটি স্মার্টফোনের মধ্যে সংযোগ স্থাপন করে। এবং স্মার্টফোনে অ্যাপটির ব্যবহারের সংখ্যা বাড়ার সাথে সাথে নেটওয়ার্কটিও বাড়বে। এটি হ’ল অনেকটা শেকলের মতো, দ্বিতীয়টি প্রথম ২০০ ফুটের মধ্যে এবং তৃতীয়টি দ্বিতীয়টির ২০০ ফুট এর মধ্যে। এইভাবে, ফায়ারচ্যাট নেটওয়ার্কের প্রসার অব্যাহত থাকবে । তাই আপনার চারপাশে কয়েকজন ফায়ারচ্যাট অ্যাপ ব্যবহারকারী থাকলে আপনি খুব সহজেই এই সুবিধাটি উপভোগ করতে পারবেন। এবং এক্ষেত্রে যদি মোবাইলের ব্লুটুথ বা ওয়াই-ফাই বিকল্পটি চালু করা হয়।
এছাড়া অনেক দূরের কাউকে মেসেজ পাঠাতে চাইলে, মেসেজটি পাঠিয়ে দিলেই হবে। ওই মেসেজ ইন্টারনেট বা ওয়াই-ফাই সংযোগ আছে এমন স্মার্টফোন পেলেই তার মাধ্যমে চলে যাবে। এক সময় প্রেরকের মোবাইলেও পৌঁছে যাবে।
সুতরাং কোনও মোবাইল নেটওয়ার্ক বা ইন্টারনেট না থাকলে ফায়ার চ্যাট অ্যাপটি জরুরি যোগাযোগে দুর্দান্ত সহায়তা করবে। আপনি বিমান বা পাতাল রেল পথে থাকা অবস্থায়ও এই অ্যাপ্লিকেশনটি আপনাকে আত্মীয়স্বজন এবং বন্ধুদের বার্তা প্রেরণে সহায়তা করবে।

Related Posts

13 Comments

মন্তব্য করুন