ইন্টারনেট স্পিড চেক করুন ১০০% সঠিকভাবে।

বন্ধুরা, আমরা কিন্তু শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চলে পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করে থাকি। অনেক শহরে বন্দরে বিভিন্ন এলাকায় ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা পৌঁছে গিয়েছে। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বর্তমানে আমাদের কম দামে বিভিন্ন অফার দিয়ে থাকে। আপনি মাত্র ৩০০ টাকা দিয়ে ১ এমবিবিএস অথবা 500 টাকা দিয়ে ২ এমবিবিএস ইন্টারনেট কিনতে পারেন। এ ধরনের বড় ছোট নানা প্যাকেজ আপনি কিনতে পারেন।

 এই ধরনের সুযোগ-সুবিধা লোভে পড়ে আমরা নিয়মিত ধোঁকা খেয়ে থাকি। আপনি কি কখনো খেয়াল করে দেখেছেন,আপনি ৫০০ টাকা দিয়ে ২ এমবিবিএস কিনে নিলেন কিন্তু সেই সার্ভিস ঠিকমতো পাচ্ছেন কিনা? আপনি কি আজও সেই ২ এমবিবিএস স্পীড পাচ্ছেন, বা মোবাইলে যে সম্ভব আপনি চমকপ্রদ ডাটা বিজ্ঞাপন দেখতে পান আসলে সেগুলো ঠিক মতন সেবা দেয় তো!

তো বন্ধুরা, আমরা জেনে নেই কিভাবে আপনার ইন্টারনেট স্পিড চেক করবেন। ইন্টারনেট স্পিড করার জন্য আপনি গুগল প্লে স্টোর থেকে অনেক সফটওয়্যার দেখতে পাবেন। বিশেষ করে speedtest.net,testmyspeed,detaspeedtest  এগুলো অন্যতম।

কিন্তু আপনি হয়তো জানেন না, সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি হচ্ছে গুগলের মাধ্যমে গুগলের একটি ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনি একদম 100% চেক করতে পারবেন।

এজন্য আপনাকে গুগল ক্রোম ব্যবহার করতে হবে। আপনি গুগল ক্রোম ব্রাউজার ওপেন করে সরাসরি সার্চ ব্রাউজার লিখবেন Google speed test লিখে এভাবে যদি আপনি সার্চ করেন তাহলে দেখবেন একদম উপরে Google fiber test দেখতে পাবেন।

<

তারপর আপনি সরাসরি সেখানে ক্লিক করবেন। তারপর সরাসরি আপনি একটি পেজে চলে যাবেন। সেখানে গেলে দেখতে পাবেন আপনি Google fiber test। তারপর সেখানে আপনি প্লে বাটন ক্লিক করবেন।

আপনি যদি সেখানে ক্লিক করেন তাহলে run speed test দেখতে পাবেন। তারপর সেখান থেকে আপনি একদম সঠিক ইন্টারনেট স্পিড দেখতে পাবেন।

Related Posts

16 Comments

মন্তব্য করুন