ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানোর ৬টি কার্যকরী উপায়!

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমরা যারা একটু আপডেট থাকতে চাই তার জন্য সবাই কম বেশী সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে চাই। আর বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হচ্ছে ইন্সটাগ্রাম। আমরা সবাই নিজেদের কিছি না কিছু ফলোয়ার রাখতে চাই । আজ আমরা এই পোষ্টের মাধ্যমে জানার চেষ্টা করবো কিভাবে আমাদের ইন্সটাগ্রাম একাউন্টে ফলোওয়ার বাড়াবো সেই বিষয়-টি নিয়ে। তো বিষোয়-টি সম্পর্কে ভালোভাবে জানা যাক।

১. নিয়মিত পোষ্ট করুন।
যেহেতু প্রত্যেকে আপনাকে অনুসরণ করবে, আপনাকে আপনার সৃজনশীলতা প্রদর্শন করতে হবে, তবেই আপনি অনুসরণ করতে পারবেন, আপনি একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুললেন, তবে আপনি ভালোভালো বিভিন্ন সম্পর্কিত পোস্ট সমস্ত সময় করতে হবে।

২. সঠিকভাবে আপনার পোস্টের ক্যাপশন লিখুন:
আপনি যা পোস্ট করছেন তার সাথে সম্পর্কিত তবে আপনাকে একটি দুর্দান্ত ক্যাপশন দেওয়া দরকার। অন্য কথায়, ছবি সম্পর্কিত কিছু তথ্য অবশ্যই পোস্ট ক্যাপশনে সরবরাহ করতে হবে। এর অর্থ হল আপনার সর্বদা মানের এবং ভালো পোস্ট করার চেষ্টা করা উচিত।

৩. আপনার প্রোফাইলে একটি দুর্দান্ত বায়ো যুক্ত করুন এবং প্রোফাইলটি সাজিয়ে সুন্দর করুন:
ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খোলার সময়, আপনার মনে রাখতে হবে যে আপনাকে নিজের প্রোফাইলটিকে সুন্দরভাবে সাজিয়ে রাখতে হবে এবং সেই প্রোফাইলটিকে একটি দুর্দান্ত বায়ো দিতে হবে। এতে করে আপনাকে যারা ফলো করবে তারা আপনার সম্পর্কে কিছু জানতে পারবে।

৪. আপনার পোষ্টে হ্যাস্ট্যাগ ব্যবহার করুন:
আপনি যখন কোনও ছবি বা ভিডিও আপলোড করবেন, পোস্টের শিরোনামে এর সাথে সম্পর্কিত কয়েকটি হ্যাশট্যাগ ব্যবহার করুন। খুব বেশি হ্যাশট্যাগ ব্যবহার করার দরকার নেই। প্রতি পোস্টে 4-5 হ্যাশট্যাগ ব্যবহার করা ভাল। আপনি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে বায়োতে দুটি বা তিনটি হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন।

৫. আপনার ইনস্টাগ্রামের স্টোরিতে পোস্ট করুন:
সময়ে সময়ে আপনাকে গল্পে একটি ভিডিও বা ফটো আপলোড করার চেষ্টা করতে হবে। এবং অবশ্যই ইনস্টাগ্রামে বন্ধুদের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন। এর জন্য, আপনি চাইলে আপনি সময়ে সময়ে লাইভ আসতে পারেন এবং আপনার বন্ধু বা  ফলোয়ারদের সাথে যোগাযোগ করতে পারেন।

<

৬। প্রচার করুন:
আপনার বন্ধুদের মধ্যে যদি কোনও ইনস্টাগ্রামের ভাল ফলোয়ার থাকে, আপনি তাদের প্রচার করতে পারেন এবং তাদের প্রোফাইলে আপনার একটি ফটো যুক্ত করতে এবং আপনার নাম উল্লেখ করতে বলতে বলতে পারেন, তবে তারপরে তাদের কয়েকজন অনুগামী আপনার প্রোফাইলে আসবেন। আপনি এই চাকরিটিকে অর্থ প্রদত্ত পদোন্নতি হিসাবে ভাবতে পারেন।

সুতরাং বন্ধুরা, আপনি ইনস্টাগ্রামে ফলোয়ারকারীদের বাড়ানোর উপায়গুলি খুব ভালভাবে বুঝতে পারেন। এটি বুঝতে যদি আপনার কোন অসুবিধা হয় তবে নীচে মন্তব্য করে অবশ্যই আমাকে জানাতে পারেন। ধন্যবাদ.

Related Posts