ইমেইল আইডি দ্বারা গঠিত অপ্রয়োজনীয় সাইট কিভাবে চিরতরে মুছে ফলবেন, আসুন জেনে নেই বিস্তারিত।

সম্মানিত পাঠক ভাই ও বোনেরা,
‌আসসালামু আলাইকুম, কেমন আছেন আপনারা? নিশ্চয়ই ভালো আছেন? আর ভালো থাকুন এটাই আমাদের কাম্য। বন্ধুরা আপনাদের জন্য নতুন একটি বিষয়ের উপস্থাপন করা হয়েছে যার শিরোনাম দেখেই হয়তোবা এতক্ষনে বুঝতে পারছেন বিষয়টি কি। আজ এখন এই মুহূর্তে যে বা যারাই আমার এই টিপস এন্ড ট্রিকসটি পড়ছেন তারাই একমাত্র লাভবান হবেন ।

তার কারন এটা কোন গল্প নয়, নয় কোন কবিতা, প্রবন্ধ, ছড়া, উক্তি, লাইফস্টাইল বা কোন অন লাইনে আয় করার বিষয়। এটা এমন একটি বিষয় যা আপনারা অনেকই ইতিপূর্বে জানতেন না। এমনকি আমি নিজেও জানতাম না এই সমস্যার সমাধান কিভাবে করে। বন্ধুরা আমি অনলাইনে আয় করারা জন্য শত শত সাইটে সাইন আপ করেছি, লগিন করেছি।

আর এগুলো করতে গিয়ে নতুন নতুন পাসওয়ার্ডও দিতে হয়েছে। ফলশ্রুতিতে আমার ইমেল একাউন্ট এতটাই লোড হয়ে গিয়েছে যে নতুন কোন সাইটে পাসওয়ার্ড দিতে গেলেই বলতো ইউ হ্যাব এনাদার একাউন্ট। এছাড়া আমার মোবাইলও মাঝে মাঝে হ্যাং হয়ে যেত। এই সমস্যা দুর করার জন্য প্রায় আমি গুগুল সার্চ দিতাম যে কিভাবে ইমেইল দারা গঠিত বিভিন্ন সাইট ডিলেট করা হয়, কিন্তু বন্ধুরা আমার এই সমস্যার সমাধান আমি কারো কাছ থেকেই পেলাম না, আমি ইউটিউবে খুজেছি, গুগোল দেখেছি এমনকি বিভিন্ন পত্র পত্রিকায়ও খুজেছি সর্বত্রই শুধু একি সমাধান যে, ইমেইল কিভাবে করে, ইমেইল একাউন্ট কিভাবে চিরতরে মুছবেন।

কিন্তু ইমেইল আইডি দ্বারা গঠিত বিভিন্ন সাইট কিভাবে ডিলেট করে আমার ইমেইল একাউন্ট ঝরঝরা রাখবো এটা কারো কাছেই পেলাম না। অবশেষে নিজেই বের করে ফেল্লাম এই সমস্যারা সমাধান। বন্ধুরা কে না চায় নিজের জিমেইল একাউন্ট অপ্রয়োজনীয় সাইট যা কোন কাজেই লাগবে না এগুলো দ্বারা ভর্তি থাকুক। আমি মনে করি আমার মত আপনিও চান যে আপনার জিমেইল একাউন্ট ঝামেলা মুক্ত থাকুক।

তো বন্ধুরা এবার আসুন জেনে নেই কিভাবে আপনি আপনার জিমেইল দ্বারা গঠিত বিভিন্ন সাইট যার প্রয়োজন নেই তা ডিলেইট করে ফেলবে চিরতরে। বন্ধুরা কাজটি তেমন কোন জটীল কাজ নয়। কাজটি করার জন্য আপনি আপনার প্লে স্টোরে জান। প্লে স্টোরে গিয়ে যেকোনো একটি ইনকাম সাইট ডাউনলোড করুন। মনে করুন Mo Cash apsটি ডাউনলোড করলাম নিচের চিত্র দেখুন।

এই এ্যাপের এটাই প্রথম  পেইজ। বন্ধুরা ভুলেও   সাইন আপ অপশনে ক্লিক করবেন না। এরপর নিচের চিত্রের মত আপনার মোবাইল নম্বর চাইবে, তবে কোন কোন ক্ষেত্রে আপনার ইমেইল একাউন্ট চাইতে পারে। কোন সমস্যা নাই দিয়ে দিন ইমেইল নম্বর। তো বন্ধুরা আপনার মোবাইল নম্বর দেওয়ার পর ইন্টার পাসওয়ার্ডে

ক্লিক করে চেপে ধরুন, দেখুন অটো ফিল আসবে নতুবা পুর্বে যতগুলো সাইটে কাজ করছেন বা লগিন করেছেন সেগুলো যদি গুগুল একাউন্টে সেইভ করা থাকে তাহলে তা অবশ্যই সো করবে। এরপর নিচে দেখুনManage your password

অথবা pick a saved password নামে একটি অপশন পাবেন ওখানেই ক্লিক করুন। আপনাকে নিয়ে যাবে ইতিপুর্বে আপনি আপনার জিমেইল আইডি দ্বারা যতগুলো সাইটে সাইন আপ করেছেন তার সবগুলোরও পাসওয়ার্ড দেখতে পাবেন। এই সেই কাংক্ষিত সমস্যা যার জন্য আমি কিংবা আপনি সারা গুগোল মামাদের কাছে ধর্না ধরেছিলাম, অবশেষে খালি হাতেই ফিরে আসতে হয়েছিল। তো বন্ধুরা এখন আর আপনাদের খালি হাতে ফিরতে হবে না। আপনারা আপনাদের অপ্রয়োজনীয় সকল সাইটের পাসওয়ার্ড ডিলেইট করে দিন আর আপনার ইমেইল একাউন্ট বা ইমেইল আইডি ঝরঝরা রাখুন। তো বন্ধুরা আজ আমি যদি আপনাদের বিন্দু পরিমাণে উপকার করতে পেরেছি বলে মনে হয়ে থাকে তাহলে একটি কমেন্ট অবশ্যই ভিক্ষা দিয়ে যাবেন।

ভালো থাকুন সুস্থ থাকুন
মাস্ক পরুন ঘরে থাকুন
করোনা প্রটোকল মেনে চলুন
সরকারি নির্দেশনা মেনে চলুন।

Related Posts