ইমেইল একাউন্ট দিয়ে মোবাইল ট্র্যাকিং করুন

হ্যলো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়।

বন্ধুরা মোবাইল ফোন আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস আবার অনেক সময় মোবাইলের থেকেও গুরুত্বপূর্ণ হয়ে যায় আমাদের মেমোরিতে যে সকল জিনিস থাকে সেগুলো। বন্ধুরা কারণে-অকারণে বিভিন্ন সময় আমাদের মোবাইল ফোনটি চুরি বা হারিয়ে যায়।

তখন আমাদের বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হতে হয়। যদি কোন ব্যক্তির হাতে আমাদের মোবাইল ফোনটি পড়ে তাহলে সে আমাদের ফেরত দেয় কিংবা যদি কোন খারাপ ব্যক্তির হাতে আমাদের মোবাইল ফোনটি পড়ে তাহলে সে মোবাইল ফোনটি নিয়ে বিভিন্ন রকম অপরাধ করতে পারে।

বন্ধুরা আমি আজ আপনাদের এমন একটি জিনিস দেখাব যেটা দেখলে আপনাদের উপকার হতে পারে। আপনি একটি ইমেইল আইডি ব্যবহার করে আপনার মোবাইল ফোন ট্র্যাকিং করতে পারেন।আপনার মোবাইল ফোনটি চুরি বা হারিয়ে যাওয়ার পর সেটি কোন স্থানে রয়েছে সেটি আপনি খুব ভালো মতন দেখতে পারবেন। তো চলুন বন্ধুরা বিষয়টি শিখে নেওয়া যাক।

কিভাবে আপনার মোবাইল ফোনটি ট্র্যাক করবেন?

আমরা অনেক সময় একটি ইমেইল আইডি খুবই সাধারণ চোখে দেখি এটা কখনো করবেন না আপনি হয়তো নিজেও জানেন না আপনার ইমেইল আইডি কত গুরুত্বপূর্ণ একটি জিনিস এর দ্বারা অনেক কিছু করা সম্ভব।

বন্ধুরা আপনি ইমেইল আইডি দিয়ে আপনার ফোন ট্র্যাকিং করতে পারবেন তার জন্য আপনার ঐ ফোন যেটা হারিয়ে গিয়েছে তার মধ্যে ঐ জিমেইল লগইন করা থাকতে হবে।তো আমাদের যে ফোনটি হারিয়ে গেছে সেখানে যে ইমেইল লগইন করা থাকবে সেই মেয়েটি আপনাদের জন্য একটি ডিভাইসে লগ ইন করতে হবে সবথেকে ভালো হয় যদি কোন কম্পিউটারে লগইন করে থাকেন।

এবং অবশ্যই মোবাইল ফোনের ডাটা অন থাকতে হবে। তারপর আপনি সরাসরি আপনার ইমেইল একাউন্টে ঢুকবে ঢোকার পরে আপনি security-তে ক্লিক করবেন। তারপর দেখবেন একটু নিচে আসলে মাই ডিভাইস এবং নিচে লেখা দেখবেন ট্র্যাকিং ইয়োর ডিভাইস/হারিয়ে যাওয়া ডিভাইস টি খুজুন। সেখানে ক্লিক করলে আপনার যে ফোনটি হারিয়ে গিয়েছে সেটি আপনি দেখতে পারবেন এখান থেকে দেখতে পারবেন আপনি আপনার ফোনটি কোথায় রয়েছে তার ঠিক লোকেশন টি।

তাছাড়া আপনি এখান থেকে আপনার মেমোরিতে যত কিছু রয়েছে সব ডিলিট করে দিতে পারবেন আমি আগেই বলেছি যে অনেক সময় আমাদের ফোনের থেকে আমাদের ফোনের মধ্যে যে সকল রয়েছে সেগুলো বেশি দরকারি হয়ে পড়ে তাই এই কাজটি আপনি করতে পারেন কারন আমরা বুঝতে পারি না যে কার হাতে আমাদের ফোনটি রয়েছে।

তাছাড়া আপনি এখান থেকে আপনার ফোনে যে কোন মেসেজ বা যেকোনো নম্বর পাঠাতে পারবেন যদি কোনো ভালো ব্যক্তির হাতে ফোনটা পড়ে থাকে তাহলে সে হয়তো আপনার নম্বরে  কল আপনাকে আপনার ফোনটি ফিরিয়ে দিতে পারে।

এছাড়াও আপনি এখানে বসে আপনার ফোনের রিংটোন অনবরত বাজাতে পারবেন ফোন না দিয়ে। আশা করি বন্ধুরা সকলেই বিষয়টি খুব ভালোভাবে বুঝতে পেরেছেন এবং এটি আমাদের সকলের করা খুবই দরকার।

Related Posts

2 Comments

মন্তব্য করুন