ই-কমার্স ব্যবসায় আমাদের সাথে যুক্ত হয়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হোন।

আপনি যদি বাসায় বসে ইকমার্স বিজনেস করতে চান তাহলে আসুন আমাদের সাথে। আপনার পুজি যদি থাকে ১৫ হাজার টাকা তাহলে আপনার নিজের পছন্দের নামে একটি ওয়েবসাইট বানিয়ে নিতে পারেন এবং সেই সাইটের মাধ্যমে আপনি বাসায় বসেই সারা দেশে প্রোডাক্ট সেল করতে পারবেন। আপনার ওয়েবসাইট আমরাই তৈরি করে দিবো, আর এর জন্য আমরা ১৫ হাজার টাকা চার্জ নিবো। অনেকে হয়তো ভাববেন, ওয়েবসাইট তো ৫/৬ হাজার টাকাতে হয় তাহলে ১৫ হাজার টাকা কেন, কথাটি সঠিক তবে আমরা যেই সাইটটা দিবো, সেটাতে থাকছে ১২০০ প্রোডাক্ট ডিটেইলস আপলোড করা এবং হোস্টিং হবে ১০ জিবি তাই এটার খরচ বেশী, এমন একটি ওয়েবসাইট বাহিরের যে কোন IT প্রতিষ্ঠানে গিয়ে বানালে ৩০-৪০ হাজার টাকা লাগবে। আপনার যদি ১৫ হাজার টাকা না থাকে তাহলে আপনি যৌথ ভাবে ওয়েবসাইট নিতে পারেন, ধরেন ৩জন মিলে ৫ হাজার টাকা করে দিয়ে ১৫ হাজার টাকায় একটি সাইট নিতে পারেন, এতে করে সেই সাইটের মালিক হবে ৩জন এবং এই ৩জন পার্টনারশীপে সেই সাইট দিয়ে বিজনেস করবে।

আপনি কি কি প্রোডাক্ট বিক্রি করতে পারবেন?

ই-উদ্যোক্তা লিঃ প্রায় ১২০০ টার বেশী প্রোডাক্ট সরবরাহ করবে আপনার জন্য, যেখানে থাকছে- মুদি আইটেম, তাজা শাক-সবজ্বি, কসমেটিক্স, ক্রোকারিজ, ইলেক্ট্রনিক্স, ফার্নিচার, গৃহসামগ্রী, গ্রোসারী আইটেম ও কাপড় সহ সকল ধরনের প্রোডাক্ট। দেশের নামী-দামি সকল কোম্পানীর পণ্য থাকবে, ইলেক্ট্রনিক্স পণ্যের মধ্যে থাকবে- ওয়ালটন, মার্সেল, এছাড়াও প্রাণ, স্কয়ার, ইউনিলিভার, বিডি ফুড সহ চায়না থেকে আমদানিকৃত নানা পণ্য। এই সব প্রোডাক্ট গুলো ই-উদ্যোক্তা লিঃ আপনাকে পাইকারী দামে সরবরাহ করবে। আপনাকে এই সব প্রোডাক্ট আগেই কিনে ষ্টোর করে রাখতে হবে না, যখন কোন ক্রেতা আপনার ওয়েবসাইটে অর্ডার করবে অথবা আপনি সরাসরি কোন ক্রেতার কাছ থেকে অর্ডার নিবেন তখনই ই-উদ্যোক্তা লিঃ সেই প্রোডাক্টটি আপনার কাস্টমারের কাছে পৌছে দিবে। আপনি আপনার ইচ্ছা মতো দামে প্রোডাক্ট গুলো বিক্রি করতে পারবেন, এখানে প্রোডাক্ট ডেলিভারীর পরে ই-উদ্যোক্তা লিঃ শুধু প্রোডাক্টটির পাইকারী দামটি নিবে আর বাকি প্রফিট আপনার। আপনি আপনার ওয়েবসাইটের মাধ্যমে সকল প্রোডাক্ট সারা দেশে বিক্রি করতে পারবেন।

১৫ হাজার টাকায় যা যা পাচ্ছেনঃ

★ আপনার নিজের পছন্দের নামে তৈরি হবে অনলাইন শপিং ওয়েবসাইট।

★ বাৎসরিক কোন নবায়ন ফি দিতে হবে না। ই-উদ্যোক্তা লিঃ এর পক্ষ থেকে নবায়ন করা হবে, তবে আপনাকে একটিভ থাকতে হবে, বছরে অন্তত ৫/৬ লাখ টাকার পণ্য সেল করতে হবে।

<

★ ওয়েবসাইটে হোস্টিং থাকবে ১০জিবি, তাই যত ইচ্ছা তত প্রোডাক্ট আপলোড করা যাবে।

★ বেন্ডইউথ থাকবে আনলিমিটেড তাই অনেক ভিজিটর একসঙ্গে ওয়েবসাইটে ঢুকার সুযোগ পাবে।

★ ১২০০ প্রোডাক্ট আপলোড করা থাকবে। সব ধরনের প্রোডাক্ট থাকছে এখানে- ইলেক্ট্রনিক্স, ক্রোকারিজ, গৃহস্থালী সামগ্রী, কাপড়, ফার্নিচার, কসমেটিক্স ও গ্রোসারি আইটেম ইত্যাদি।

★ ওয়েবসাইট ম্যানেজমেন্ট ট্রেনিং এর সুবিধা থাকছে সাথে অনলাইন ও অফলাইন মার্কেটিং ট্রেনিং সাপোর্ট।

★ প্রোডাক্ট মার্কেটিং করার জন্য মার্কেটিং টিম তৈরিতে সহযোগীতা।

আপনার ওয়েবসাইটে যে শুধু ই-উদ্যোক্তা লিঃ এর প্রোডাক্ট বিক্রি করবেন তেমনটি কিন্তু নয়। আপনার যদি নিজের সংগ্রহে কোন প্রোডাক্ট থাকে সেগুলোও আপলোড করতে পারবেন এবং নিজের মতো করে মার্কেটিংও করতে পারবেন, তবে সেগুলোর অর্ডার আসলে আপনার নিজ দায়িত্বে ডেলিভারী দিবেন।

অনলাইন শপিং বিজনেস কি ভাবে শুরু করবেনঃ

প্রথমে আপনার ওয়েবসাইটের নাম ঠিক করবেন, তার পর পেমেন্ট করে ওয়েবসাইটের অর্ডার কনফার্ম করবেন। অর্ডার করার পর অফিস থেকে আপনাকে কিছু ওয়েবসাইটের ডিজাইন দেখানো হবে, সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী ১টা ডিজাইন চয়েজ করবেন এবং সেই অনুযায়ী ওয়েবসাইটের ডিজাইন করা হবে। প্রোডাক্ট আপলোড সহ ওয়েবসাইটের সকল কাজ করতে প্রায় ৬-৭ দিন সময় লাগবে। সাইট কমপ্লিট হওয়ার পর আপনি অফিসে এসে ওয়েবসাইটের এডমিন প্যানেল বুঝে নিবেন, আপনি যদি ঢাকার বাহিরে থাকেন তাহলে অনলাইনেও বুঝে নিতে পারবে। ওয়েবসাইটের এডমিন প্যানেল ব্যবহার করে আপনি নিজেই ওয়েবসাইটের যে কোন তথ্য পরিবর্তন করতে পারবেন, প্রতিটি প্রোডাক্ট আপলোড, এডিট ও প্রাইজ সেটিং সব কিছু আপনার নিজের ইচ্ছা মতো সেটাপ করতে পারবেন, এই ব্যপারে প্রয়োজনীয় সকল ধরনের প্রশিক্ষন পাবেন ই-উদ্যোক্তা লিঃ এর কাছ থেকে। ওয়েবসাইট বুঝে নেয়ার সময় উদ্যোক্তকে একটা প্রোডাক্ট লিস্ট দেয়া হবে, যেখানে প্রতিটি প্রোডাক্টের পাইকারী মূল্য ও খুচরা মূল্য দেয়া থাকবে। আপনার ওয়েবসাইটে কোন প্রোডাক্ট কত টাকা সেল করবেন বা কত টাকা লাভ করবেন সেটা নির্ধারন করবেন আপনি নিজেই। আপনাকে কোন প্রোডাক্ট অগ্রিম টাকা দিয়ে কিনে ষ্টক করতে হবে না, আপনার ওয়েবসাইটে আপলোড করা সব ধরনের প্রোডাক্ট থাকছে ই-উদ্যোক্তা লিঃ এর ষ্টকে। আপনি শুধু আপনার ওয়েবসাইটের প্রোডাক্ট এর মার্কেটিং করবেন, মার্কেটিং অনলাইন ও অফলাইন দুই ভাবেই মার্কেটিং করতে পারেন, এই বিষয়ে ই-উদ্যোক্তা লিঃ উদ্যোক্তাকে সার্বিক সহযোগীতা করবেন। মার্কেটিং করার পরে যখন কোন গ্রাহক আপনার ওয়েবসাইটের প্রোডাক্ট অর্ডার করবে, তখন সেই অর্ডারের ইনফরমেশন আপনি নিজে ই-উদ্যোক্তা লিঃ এর অফিসিয়াল পেইজের মাধ্যমে জানাবেন। ই-উদ্যোক্তা লিঃ এর অফিস থেকে আপনার অর্ডার অনুযায়ী আপনার কাস্টমারের সাথে যোগাযোগ করে প্রোডাক্ট ডেলিভারী দেয়ার ব্যবস্থা করা হবে এবং কাস্টমারের কাছ থেকে পেমেন্ট নিয়ে আসবে। পেমেন্ট নিয়ে এসে সেখান থেকে পাইকারী দামটা কেটে রেখে বাকি টাকা (লভ্যাংশ) আপনার নির্ধারিত ব্যাংক একাউন্ট বা বিকাশ নাম্বারে পাঠিয়ে দেয়া হবে। এই ভাবে প্রতি দিন যত গুলো অর্ডার আসবে, ডেলিভারীর পর দিনের শেষে তা হিসেব করে পরের দিন আপনাকে জানিয়ে দেয়া হবে। যদি আপনার ওয়েবসাইটে আপনার নিজস্ব কোন প্রোডাক্ট থাকে তাহলে সেটার ডেলিভারীর দায়িত্ব আপনি নিজে করবেন। এইভাবেই আপনি আপনার নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন শপিং বিজনেস করবেন।

সরাসরি মার্কেটিং এর ক্ষেত্রেঃ প্রথম দিকে ঢাকা সিটিতে ২০-২৫জন পরিবার কন্ট্রাক করুন, তাদের নিত্য দিনের সকল পণ্যের অর্ডার আপনি নিবেন, তারা যদি ইন্টারনেট ব্যবহার না করে তখন আপনি প্রতিদিন একটি ফোন করে অডার নিবেন। আপনি প্রতি দিন বিকাল ৪টার দিকে আপনার সব গ্রাহককে ফোন দিবেন এবং যা যা অডার পান তা অফিসকে জানাবেন। এই ভাবে প্রতি দিন ২-৩ ঘন্টা সময় দিয়ে সারা দেশে অনলাইন শপিং বিজনেসের মাধ্যমে মাসে ৩০-৫০ হাজার টাকা আয় করতে পারেন । প্রোডাক্ট ডেলিভারীঃ আপনার কোন প্রোডাক্টের অর্ডার আসলে সেই তথ্য অফিসে জানাবেন। অফিস সেই অর্ডার অনুযায়ী প্রোডাক্ট ঢাকা থেকে কুরিয়ারের মাধ্যমে পাঠানো হবে। ঢাকা ও চট্টগ্রামে হোম ডেলিভারী করা হয় এ ছাড়া অন্য জেলা গুলোতে গ্রাহক সেখানকার কুরিয়ারের অফিস থেকে পণ্য সংগ্রহ করবে। ঢাকাতে আমরা গ্রোসারী, মুদি, কসমেটিক্স, তাজা শাক-সবজ্বি সবাই কিছুই ডেলিভারী দিচ্ছি। ঢাকার বাহিরে অন্য জেলা গুলোতে গ্রোসারী , মুদি আইটেম ব্যতিত অন্য সব প্রোডাক্ট কুরিয়ারে পাঠানো সম্ভব। ঢাকাতে ডেলিভারী চার্জ ৪০ টাকা আর ঢাকার বাহিরে যে কোন জেলার জন্য ৮০ টাকা। কোন কোন ক্ষেত্রে ডেলিভারী চার্জ বাড়তে পারে, আর ডেলিভারী চার্জ কাস্টমার বহন করবে। প্রফিটের একটা ধারনা দেয়া হলো। নিচের সাইটে যেই প্রাইজ আছে সেই প্রাইজে সেল করলে নিচের তথ্য মতো প্রফিট আসবে।

ইউনিলিভার, স্কয়ার, প্রাণ এই সব ব্র্যান্ডের ১০%-২০%

ওয়ালটন ও মার্সেল এর ৭%

ক্রোকারিজ ২০%-৬০%

অনান্য ইলেক্ট্রনিক্স ৩০%-৪০%

কাপড় ২০%-৩০%

ফার্নিচার ১০%-২০%

গ্রোসারি ও মুদি আইটেম ২০%-৩০%

তাজা শাক-সবজ্বি ২০%-৩০%

গৃহস্থলী পণ্য ৩০%-৪০%

গিফট আইটেম ৩০%-৫০%

তাই, আপনি যদি ঘরে বসেই অনলাইন বিজনেস করতে চান তাহলে, এখনই শুরু করুন ও আপনার ওয়েবসাইট অর্ডার করুন।

আরোও তথ্যের জন্য – 01701796826

অথবা, ইনবক্স করুন – www.facebook.com/golam.mostafa.758

Related Posts

18 Comments

মন্তব্য করুন