ঈদে ট্রায়াল রুমের গোপন ক্যামেরা থেকে সাবধান হওয়ার কয়েকটি উপায় – আপনার জানা জরুরী

ঈদে ট্রায়াল রুমের গোপন ক্যামেরা থেকে সাবধান হওয়ার কয়েকটি উপায় – আপনার জানা জরুরী

 

 

ঈদে ট্রায়াল রুমের গোপন ক্যামেরা থেকে সাবধান হওয়ার কয়েকটি উপায় – আপনার জানা জরুরী

সামনে ঈদের আর কয়েকটি দিন বাকি আছে । তাই ঈদের মার্কেট গুলো এখন উপচে পড়া ভীড় । আর রাজধানীর শপিং মল গুলোতে ও সেই রকম ভীড় থাকে । আর সেখানে ট্রায়াল রুম ও থাকে ,অনেকেই নিজের পছন্দের পোশাক টা ফিটিংস হচ্ছে কি না ,তা দেখে নিতে ই বেশি পছন্দ করেন ।

কিন্তু আপনি কি জানেন ? এখানে মেয়েদের জন্য রয়েছে বিপদ , মানে মহাবিপদ । আজকাল বিউটি পার্লারগুলো , শপিংমল, ফ্যাশন হাউস, এগুলোর গোপন ক্যামেরা মাধ্যমে মেয়েরা এর শিকার হচ্ছে । অনেকে জানেই না ,বিষয়টি , না জেনে না বুঝে বিপদের মুখে সম্মুখীন হচ্ছেন ।

এর থেকে বেঁচে থাকার জন্য মেয়েদের সাবধান থাকতে হবে । এই জন্যে কিছু সাবধান হওয়ার টিপস আজকে নিয়ে আসলাম আশা করছি আপনাদের উপকার হবেই ।

@ আজকাল অনেক স্মার্টফোন আছে যেগুলো দিয়ে গোপনে ভিডিও করা হয় ,কিন্তু এগুলোর একটি বৈশিষ্ট্য আছে সেটা হলো নিজেই নিজেই এক্টিভিটি দেখে ট্রাক করতে পারে এবং নিজে নিজেই একটিভ হতে পারে । কিন্তু কিন্ত আপনি কিভাবে বুঝতে পারবেন যে,সেখানে ক্যামেরা বা মোবাইল আছে ? এখানে একটু সতর্ক হতে হবে ,কারন যখন এই স্মার্টফোন টির ক্যামেরা চালু হয় তখন একটা শব্দ করে , আর না হলে ভাইব্রেশনের শব্দ করবে ,তাহলে আপনারা কান খাড়া করে রাখুন তাহলেই বুঝতে পারবেন ।

@ট্রায়াল রুমে গিয়ে আপনারা কাচ পরীক্ষা করে নিতে পারেন ,এতে বুঝতে পারবেন ক্যামেরা আছে কি না । পরীক্ষার করার সময় আপনার হাত আয়নায় লাগিয়ে দেখুন , যদি দুরত্ব টা সমান হয় মানে আপনি যতো দুরে দাড়িয়ে আছেন হাতের ছবিটাও কি ততোদুরে থেকে আসছে , যদি ততোদুর থেকে আসে তাহলে বুঝবেন ঠিকঠাক । আর যদি আয়নার ওপর রাখা আঙুল আর তার প্রতিফলনের মধ্যে কোনো দূরত্ব না থাকে,তাহলে বুঝবেন সমস্যা আছে । এখানে কোনো ক্যামেরা লাগানো আছে ।

@আজকাল ক্যামেরা এতো আধুনিক যে ,বলার মতো না , এগুলো কে হ্যাঙ্গার, বোতাম, চশমা, পেন, হুক, জুতা বা বেল্টের মধ্যে খুব সহজেই লুকানো যায় । তাই আপনাদের কাজ হবে সেগুলো ভালো ভাবে পরখ করে নেয়া , কোথাও কিছু আছে নাকি , সেটা ও দেখতে হবে ।

@সবচেয়ে সহজ উপায়ে বুঝতে পারবেন – ট্রায়াল রুমের লাইট বন্ধ করে দিন তারপর দেখুন কোথাও কোনো সবুজ বা লাল আলো জ্বলতেছে কি না , যদি জলে তাহলে বুঝতে হবে সেখানে ক্যামেরা আছে ।

বলা হয়ে থাকে সাবধানের মার নাই । তবে আমার মতে এসব ট্রায়াল ব্যবহার না করাই ভালো বিশেষ করে মেয়েদের । তারপরও যদি ব্যবহার করতেই হয় তাহলে উপরোক্ত টিপস গুলো কাজে লাগাবেন ।

Related Posts

2 Comments

মন্তব্য করুন