উদ্ভট জাপানি আবিষ্কার যা আপনার চোখ কপালে তুলে দিবে

*  জাপানিস ভেন্ডিং মেশিন ঃ

এইটা এটিএম এর মত হয়ে থাকে যাতে টাকা ঢুকালে আমরা আমাদের প্রয়োজনীয় জিনিসপএ পেয়ে থাকি । আমদের দেশে অধিকাংশ ভেন্ডিং মেশিন হয় , এয়ারপোর্ট এ না হয় মেট্রোসিটি গুলোতে থাকে ।যা শুধু মাএ পানিজাতিয় ও চিপসের মত জিনিস গুলো বিক্রি করার জন্য ব্যবহার করে থাকে । কারন এইসব জিনিসপএ মেশিনে বিক্রি করা টা সহজ হয়ে থাকে ।

কিন্তু জাপানিস ভেন্ডিং মেশিনের ক্ষমতা শুধু মাএ চিপসের মত জিনিসপএ মধ্যে সীমাবদ্ব না । বরং দৈনদিন জীবনে সকল ব্যাবহারিত জিনিসপএ এই মেশিনে বিক্রি করা হয় ।এই মিশিনে ডিম , জুতা , বিভিন্ন খাবার  কাপড় ও ক্রয় বিক্রি করা হয় । আর এটিএম এর মতো এই মেশিনটি শহরে আলাদা আলাদা জায়গায় অবস্থান করায় দৈনদিন জীবনে ক্রয় বিক্রয় করাকে আরো সহজ করে তুলে ।

*  সাই ফাই ডুরস ঃ

এখন পর্যন্ত আমরা মলস বা হোটেল গুলোতে অটো মেটিক খোলা এবং বন্ধ হওয়া দরজা দেখেছি ।আর মুভিতে ব্যবহারিত দরজা গুলো আসল না , এই গুলো গ্রাফিক্সের সাহায্যে করা ।কিন্তু জাপানীরা কল্পনিক জিনিসটা কে বাস্তব জীবনে নিয়ে আসেছে ।তারা এমন দরজা আবিস্কার করেছে , যা খোলা বন্ধ হওয়া বা সুরক্ষার দিক দিয়ে সাধারন দরজা দেখে দশ পা এগিয়ে ।এই দরজা সেন্সরের দ্বারা কাজ করে , মানুষ দরজার সামনে আসলে দরজাটা মানুষটার শরিরের আকার ধারনা করে ঐ আকারে দরজার খুলবে , দরজা একদম খুলে যাবে না ।

*  রাউন্ড কিবোর্ড ঃ

এই কিবোর্ড টা দেখতে র্ডামসিটারের মত , গোগল টিম এই কিবোর্ড তাদের কাজে ব্যাবহার করে থাকেন , দেখতে এই কিবোর্ড আজব এবং কঠিন লাগতে পারে কিন্তু কম্পানী এটা দাবী করে এই কিবোর্ড সাধারণ কিবোর্ড থেকে আরো  সহজ এবং দ্রুত , গোলাকার  হওয়ার কারনে এই কিবোর্ড টি র্ডামসিটারের মত ব্যাবহার করা যাই । আর এই টা শুধু মাএ জাপানে উৎপান্ন হয় এবং জাপানের ভাষায় তৈরী হয় তাই এটা এখনও বাজারে আসে নাই ।

*  ওয়াশিং মেশিন পানি ছাড়া 

আমরা সাধারনত বাড়িতে যে ওয়াশিং মেশিন ব্যাবহার করে থাকি এটা হলো পানিতে ভিজেয়ে ধোয়া হয় , এবং শুকাতে হয় , এই সমস্যায় থেকে বাচার জন্য । জাপানীরা এমন একটা ওয়াশিং মেশিন তৈরী করেন ,যাতে পানির ব্যাবহারি হয় না , ময়লা কাপড় একদম পরিস্কার করার জন্য এই মেশিনে বিশেষ ধরনের একটি কেমিকেল দেওয়া হয়েছে , কাপড়ে থাকা সকল যিবাণু কে নস্ট করে দেয় । সম্পন্ন পানি ছাড়া কাপড়টি কে পুরাপুরি পরিস্কার করে দেয় ।

 

 

Related Posts

15 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন