উপরের পোস্টটি ইবুক লিখুন এবং তা বিক্রয় করে মাসে ১০০-৫০০ ডলার আয় করুন।

হ্যালো বন্ধুরা,
আশাকরি আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আজ আমি নতুন একটি আউটসোর্সিং পোস্ট নিয়ে এসেছি।

বর্তমান যুগটা ইন্টারনেটের যুগ আর আমরা সবাই কমবেশি ইন্টারনেট ব্যবহার করে থাকি। এখন প্রায় সব লোকের বাড়িতে কিংবা কাছে একটি এ্যান্ড্রয়েড ফোন, ট্যাবলেট, কম্পিউটার কিংবা ল্যাপটপ আছে। আর যার কাছে এসব জিনিস রয়েছে তারা জানে ইন্টারনেট ছাড়া এসব জিনিস ব্যবহার করার মজাটা কতটুকু।

ইন্টারনেটের মাধ্যমে বিশ্বের যেকোনো দেশের সাথে যেমন যোগাযোগ করা যায় ঠিক তেমনি এই ইন্টারনেটকে ব্যবহার করে অনেক ধরনের আয়ও করা যায়। অনেকেই রয়েছে যারা প্রতিমাসে হাজার টাকা থেকে শুরু লক্ষ টাকা এমনকি কোটি কোটি টাকাও আয় করছেন।

তেমনি একটি আয়ের উপায় আজকে আপনাদের সাথে শেয়ার করছি। এটি অনেকের কাছে সহজ আবার অনেকের কাছে কঠিন বলে মনে হতে পারে। আজকের আলোচনার বিষয়টি হলো ইবুক। আপনি নিজে একটি ইবুক লিখবেন এবং সেটি আপনি নিজে কিংবা অন্যের মাধ্যমে বিক্রয় করে আয় করতে পারবেন।

ইবুক লিখে কীভাবে আয় করবেন?

আপনার যদি কোন বিষয় সম্পর্কে ভাল কোনো ধারণা বা অভিজ্ঞতা থাকে, তাহলে আপনি সেই বিষয়ে একটি বই লিখে ফেলতে পারেন। আমরা বাজারে যেসব বই দেখি ইবুক কিন্তু সেরকম না। এটি অনলাইনে তৈরিকৃত একটি বই যা অনলাইনেই বিক্রয় করা হবে।

এই বইটি আপনি চাইলে আপনার নিজস্ব ব্লগের মাধ্যমে কিংবা ক্লিকব্যাংকের মত বিভিন্ন ধরনের ওয়েবসাইটগুলোর মাধ্যমেও বিক্রয় করতে পারবেন। সাধারণত ক্লিকব্যাংকে যে ইবুকগুলি বিক্রয় করা হয় তার গড় মূল্য প্রতি কপি ৫-২০ ডলার হয়ে থাকে।

আপনার ইবুক বিক্রয় করার বিষয়ে খুববেশি চিন্তা করতে হবে না। আপনি যদি এ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু করেন এবং ৫০% কমিশন দেন, তাহলেই অনেক এ্যাফিলিয়েট মার্কেটাররাই আপনার বই বিক্রয় করে দিবে। এভাবে দেখবেন এক সময় আপনার প্রতিদিন একটি করে হলেও ইবুক বিক্রি হবে।

বর্তমানে অফলাইনের চাইতে অনলাইনে আয় করা অনেক ভাল। তারপরেও অনলাইনে আয়ের জন্য অনেক সময়, পরিশ্রম ও সামান্য কিছু অর্থ (নেট খরচ) ব্যয় করতে হয়। অবশ্য প্রথম দিকে যে সময় ও পরিশ্রম করতে হয় পরবর্তীতে তা না করলেও কোন সমস্যা হয় না।

আশাকরি বিষয়টি সঠিকভাবে বোঝাতে পেরেছি।

।।।।।।।ধন্যবাদ।।।।।।।

Related Posts

19 Comments

মন্তব্য করুন