এইচটিএমএল (HTML) লিখুন ও এডিট করুন মোবাইল দিয়ে। মোবাইল দিয়ে html প্রেকটিস এর সেরা মাধ্যম।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আমরা যারা মোবাইল থেকে html লিখতে চাই তারা প্রতিদিন নানা সমস্যার মুখোমুখি হয়। আপনারা যাতে এই সমস্যার মুখোমুখি না হন এর একটা টিপস আপনাদের সাথে শেয়ার করব। আপনি যদি এই ব্যাপারে জানতে চান তাহলে সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য অনুরোধ করছি।

এর জন্য আপনাদের জন্য একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। আপনি প্লেস্টোরে অ্যাপসটা পেয়ে যাবেন। আপনি চাইলে নিচের লিঙ্কে ক্লিক করে অ্যাপটা ডাউনলোড করতে পারেন। আর যদি প্লে স্টোর এ anwritter লিখে সার্চ করেন তাহলে ও ডাউনলোড করতে পারবেন। এখন পযন্ত এটা ১ মিলিয়ন ডাউনলোড হয়েছে।

অ্যাপ লিংক: https://link.grathor.com/gA

অ্যাপে তোমাদের অ্যাকাউন্ট করতে হবে না। তাই এই নিয়ে কোনো কথা বলার প্রয়োজন নেই। আপনারা সরাসরি অ্যাপস টা ওপেন করে ব্যবহার করতে পারবেন। এই অ্যাপসে আপনাদের এখনো সম্পূর্ণ ফ্রিতে ব্যবহারের সুযোগ দিচ্ছে।

প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করছি যে আপনারা এই অ্যাপসটি দিয়ে কি কি কাজ করতে পারবেন। এই অ্যাপসটি তাদের জন্য সবচেয়ে বেশি কার্যকর হবে যারা। এইচটিএমএল টাইপিং শিখতে চান তাদের। এই ল্যাংগুয়েজটা আপনারা এখন শিখবেন প্র্যাকটিস করার জন্য হচ্ছে এই অ্যাপ টা সবচেয়ে ভালো।

যারা মোবাইল দিয়ে এইচটিএমএল প্র্যাকটিস করেন তাদের জন্য একটা সমস্যা হয়েছে আপনারা সরাসরি এটাকে রান করাতে পারেন না। আপনি কিন্তু এই অ্যাপসটা থেকে আপনি এইচটিএমএল লিখবেন সেটা রান করে দিতে পারবেন। যে আপনার এটা কম্পোজ মোডে কিরকম দেখাবে।

এখানে কিন্তু আপনি আপনার ওয়েবসাইটের যে এইচটিএমএল কোড গুলো আছে সেগুলো ইডিট করতে পারবেন খুব সহজে। এখানে যেমন খুব সহজে এইচটিএমএল কোড লেখা যায়। ঠিক তেমনি খুব সহজে এগুলো কি এডিট করা যায়। আপনি এখানে যখন এডিট করতে যাবেন তখন আপনার ওয়েবসাইটে যে কোড আছে সেটা আপনি এখানে পেস্ট করে দিবেন।

পেস্ট করে দেওয়ার পর আপনি এগুলো ইডিট করতে পারবেন। এই অ্যাপসে আপনারা কোনো কিছু কপি এবং পেস্ট করার জন্য কিন্তু আপনারা ব্যবহার করবেন উপর একটা থ্রি ডট আইকন ব্যবহার করবেন। সেখানে ক্লিক করলে আপনি সেখানে কপি এবং পেস্ট এর অপশনটা পাবেন। আপনি এখান থেকে যদি কোনো টেক্সট কপি করতে চান কপি লেখা সেটিতে ক্লিক করবে। আর পেস্ট করতে চাইলে পেস্ট ক্লিক করবেন। আপনারা কিন্তু অন্যান্য ওয়েবসাইটের গিয়ে যেভাবে সিলেক্ট করে কপি করেন এখানে করবেন না। এ ক্ষেত্রে আপনারা ভালো সুবিধা পাবেন।

মোবাইল দিয়ে যাদের এইচটিএমএল লিখতে এবং এডিট করতে সমস্যা হচ্ছিল। আশা করি এই অ্যাপসটা ব্যবহার করে আপনার আপনাদের সমস্যার সমাধান করতে পারবেন। অ্যাপসটা যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন। ভাল থাকবেন সবাই আজকের পোস্টটি পর্যন্ত আল্লাহ হাফেজ।

Related Posts

13 Comments

মন্তব্য করুন