এই উইকএন্ডে কি বৃষ্টি হতে পারে, সামনের সপ্তাহে কি বৃষ্টি হবে

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের কিছু ইনফরমেশন নিয়ে হাজির হয়েছি (এই উইকএন্ডে কি বৃষ্টি হতে পারে, সামনের সপ্তাহে কি বৃষ্টি হবে)। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

এই উইকএন্ডে কি বৃষ্টি হতে পারে, সামনের সপ্তাহে কি বৃষ্টি হবে

আবহাওয়া বা ওয়েদার আগে থেকে জেনে রাখা ভালো। এতে কাজ বা পড়ালেখা করতে যেতে সুবিধা হয়৷ একদিন অফিসে যাওয়ার সময় বৃষ্টি হলো, আপনি ভিজে গেলেন বা বৃষ্টিতে আটকা পড়লেন, আপনি একদিকে লেট হলেন অন্যদিকে আপনার পুরো মুডটা নষ্ট হয়ে গেল। এতে আপনার পুরো দিনটি নষ্ট হয়ে যাবে। কিন্তু আপনি যদি আগে থেকেই জানেন যে বৃষ্টি হবে তাহলে আপনি যথাযথ ব্যবস্থা নিবেন, ছাতা কিংবা রেইন কোট নিয়ে অফিসে যাবেন। এই আবহাওয়া বা ওয়েদার সম্পর্কে আগে থেকে জানাকে বলা হয় আবহাওয়ার পূর্বাভাস। আবহাওয়ার পূর্বাভাস দিয়ে আপনি বৃষ্টি হবে কিনা জানা ছাড়াও রোদ হবে কিনা, কত ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হবে, সূর্যাদয়-সূর্যাস্তেত সময়, বাতাসের বেগ ইত্যাদিও জানতে পারবেন। তো আবহাওয়ার পূর্বাভাস জানবেন কিভাবে? জানার বিভিন্ন উপায়ই রয়েছে।

১. টিভি চ্যানেলঃ আপনি বিভিন্ন টিভি চ্যানেলে আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে দেখতে পারবেন।

২. খবরের কাগজঃ আপনি খবরের কাগজে সে দিনের আবহাওয়া সম্পর্কে জানতে পারবেন। কিন্তু সেই দিনের মধ্যেই যদি আবহাওয়া পরিবর্তন হয় তা জানতে পারবেন না।

৩. রেডিওঃ রেডিওর মাধ্যমে জানতে পারবেন। রেডিওতে প্রায়ই আবহাওয়া সম্পর্কে বলে। আর রেডিওতে টাইম টু টাইম আপডেটও পাবেন।

৪. গুগলঃ আপনি চাইলে গুগলে গিয়ে কিংবা কোনো ওয়েব ব্রাউজারে গিয়ে ‘Weather Forecast কিংবা আবহাওয়া বা আবহাওয়ার পূর্বাভাস লিখে সার্চ করতে পারেন। এতে আজকের কোন সময়ে তাপমাত্রা, হিউমিডিটি, আবহাওয়ার অবস্থা (রোদ, বৃষ্টি, বজ্র বৃষ্টি), বাতাসের বেগ ইত্যাদি কেমন আছে তা সকল কিছুই ডিটেইলড দেখতে পারবেন। মনে রাখতে হবে ভিপিএন অন থাকলে হবে কারণ সেসময় লোকেশন অন্য আসে। লোকেশন অন করে রাখলে সবচেতে ভালো হবে

৫. আ্যপঃ ওয়েদার দেখার জন্য বিভিন্ন আ্যপ রয়েছে যা আপনি খুব সহজেই গুগল প্লে স্টোর বা আ্যপ স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন। সেসকল আ্যপে আপনি বিস্তারিতভাবে আবহাওয়ার অবস্থা দেখতে পারবেন যা টাইম টু টাইম আপডেট হয়।

৬. প্রায় সব মোবাইলের মধ্যেই ওয়েদারের একটি সিস্টেম থাকে। আপনি তাতে প্রবেশ করে দেখতে পারেন। ওখানেও আবহাওয়ার সবকিছু দেওয়া থাকবে। তার পাশাপাশি আপনি গুগল কিংবা আ্যপেলের এসিস্ট্যান্ট এর মাধ্যমেও জিজ্ঞাসা করে বৃষ্টি হবে কিনা জানতে পারেন।

তো আজকের জন্য এতটুকুই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts