এই কাজ টি করে রাখলে আর কোন দিন আপনার জিমেইল একাউন্ট হ্যাক হবে না।

আসসালামুয়ালাইকুম বন্ধুরা, আশা করি আপ্নারা সবাই অনেক ভালো এবং সুস্থ্য আছেন।

আপনাদের দোয়ায় এবং ভালোবাসায় আমি ও অনেক ভালো আসি। বন্ধুরা আমরা সবাই আমাদের একটি নিজস্ব একটা  জিমেইল একাউন্ট ব্যবহার করে থাকি। আমদের জিমেইল একাউন্টের মাধ্যমে আমরা বিভিন্ন একাউন্ট করে থাকি। যেমনঃ বর্তমান সময়ে আমরা একটি জিমেইলের মাধ্যমে ফেসবুক, টুইটার, ওয়্যটস আপের একাউন্ট ,ইউটিউব চ্যানেল করে থাকি ।নিজের একাউন্ট সুরক্ষার জন্য। কিন্তু আমরা যে আমাদের জিমেইল দিয়ে বিভিন্ন একাউন্ট করি এর মাধ্যমে আমাদের নিজেদের বিভিন্ন  তথ্য সাবমিট করতে হয় । এতে আমাদের জিমেইল একাউন্ট হ্যাক হও্য়ার সম্ভাবণা বশি থাকবে। কিন্তু আপনি যদি আপনার জিমেইলে একটি পদ্ধতি করে্ রাখেন । তাহলে আপনার জিমেইল টা আর কখনো কেউ হ্যাক করতে পারবে না ।

আজকে আমি আপনাদের সেই পদ্ধতির কথা বলবো যার মাধ্যমে আপনাদের জিমেইল একাউন্ট টি আর হ্যাক হবে না ।

 

তো আর কথা না বলে আজকের পোষ্ট টি লেখা যাক শুরু করা যাক।

বন্ধুরা আমি যে পদ্ধতির কথা আপনাদের বলবো সে টি হলো ২-স্টেপ ভেরীফিকেশন । এই কাজ টি করে রাখলে আপনার জিমেইল একাউটের কোন ক্ষতি হবে না ।

<

 

এই কাজ টি করার জন্য প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটারের গুগোল ক্রোম ব্রাউজার অথবা আপনার পছন্দ নতো যেকোন ব্রাউজার ওপেন করুন । ওপেন করার পর , আপনার ব্রাউজার টি ওপেন করবেন ।এবার ডান আইকনে আপনার জিমেইলের ছবি দেখতে পারবেন। আপনি এবার ম্যানেজ একাউন্ট এর উপর ক্লিক করুন। ক্লিক করার পর আপনার বাম দিকে থ্রি ডট আইকন দেখতে পারবে। এবার সিকিউরিটি লেখা দেখতে পারবেন । আপনি সিকিউরিটির উপর ক্লিক করবেন। এবার ২- স্টেপ ভেরিফিকেশন লিখা দেখবেন। এরপর আপনার জিমেইল একাউন্ট টি লগিন করতে হবে। এবার আপনার দেশ সিলেক্ট করতে হবে। আপনি বাংলাদেশ সিলেক্ট করবেন। এবার আপনার মোবাইল নাম্বার দিবেন।এমন একটি মোবাইল নাম্বার হয় যাতে ভেরিফিকেশন লিংক যেতে পারে। বা সিম মোবাইলে এক্টিভ থাকে। এবার আপনার মোবাইলে ছয় বা আট ডিজিটের কোড আসবে । আপনি অই কোড দিয়ে ভেরিফিকেশন করে নিবেন। এবার আপনি স্ক্রল ডাউন করে নিচের দিকে আসবেন। এবার আপনি আগ্রি লেখার উপর ক্লিক করে ২-স্টেপ ভেরিফিকেশন করে নেন। এখন থেকে আপনার মোবাইলে এলাউ না দিলে আর জিমেইল একাউন্ট লগিন হবে না। এখন থেকে আপনি যতবার যেকোন ডিভাইসে লগিন করেন না কেন , ততবার আপনার মোবাইলে একটি ভেরিফিকেশন লিংক পাঠানো হবে।

আপনি যদি আপনার জিমেইলে এই কাজ টি করে রাখেন। তাহলে আপনার জিমেইল একাউন্ট কোন হ্যাকার বা দুশক্রিতি লোক কোন ক্ষতি করতে পারবে না।

 

 

আজকের এই পোস্ট টি এই পর্যন্ত। আপ্নারা সবাই ভালো এবং সুস্থ্য থাকবেন

 

 

Related Posts

10 Comments

মন্তব্য করুন