এই ঘরোয়া প্রতিকারগুলি গর্ভাবস্থায় বমি বমিভাব সমস্যা কমাতে সাহায্য করবে

বেশিরভাগ মহিলা গর্ভাবস্থায় বমি বমি ভাব অনুভব করে। তবে কিছু মহিলা খুব সহজেই এই সমস্যাটি সহ্য করেন তবে কিছু মহিলাকে পুরো 9 মাস ধরে অনেক সমস্যার মুখোমুখি হতে হয়। অনেক মহিলার ক্ষেত্রে, এই সমস্যাটি কোনও নির্দিষ্ট কারণে, গন্ধ বা স্বাদে হয়। গবেষণা অনুসারে, গর্ভাবস্থায় যখন অতিরিক্ত বমি বা বমি হয় তখন খাবারটি খুব বেশি ভারী হওয়া উচিত নয়। এক্ষেত্রে হালকা ডায়েট নিন। আপনি যা খেতে চান তা খান। স্বল্প বিরতিতে খাওয়া। বেশি খাওয়া পেটে অতিরিক্ত চাপ সৃষ্টি করে যা বমি বমি ভাব বা বমি বমি ভাবও হতে পারে। ঘরোয়া প্রতিকারগুলি গর্ভাবস্থায় বমি বমিভাব সমস্যাও হ্রাস করতে পারে।

-যদি আপনি গর্ভাবস্থায় ক্রমাগত বমি বমিভাব এবং বমি বমি বোধ করে থাকেন তবে পুদিনা, তুলসী পাতা বা আদা চিবান। আগুনে লেবু বেক করা এবং এটিকে নুনের উপরে চুষানোও একজনকে ভাল বোধ করে। মধু, এলাচ বা লবঙ্গও দ্রুত ত্রাণের জন্য ব্যবহার করা যেতে পারে।

সকালে ঘুম থেকে উঠে কিছু বিস্কুট খান। এগুলিতে প্রচুর পরিমাণে শর্করা রয়েছে, যা গর্ভাবস্থায় বমি বমি ভাব এবং বমি থেকে মুক্তি দেয়।

গর্ভাবস্থায়, আপনি যদি বমি বমি ভাব বা বমি বোধ করেন তবে এক চা চামচ আদা রস এবং এক চা চামচ লেবুর রস মিশ্রিত করুন। এখন সারা দিন কয়েকবার এই মিশ্রণটি পান করার চেষ্টা করুন। এছাড়াও আদা চায়ে কিছু মধু মিশিয়ে মিশ্রণের পরে পান করুন। এখন ছোট ছোট টুকরো আদা মধু দিয়ে বা ছাড়া খাওয়া যায়।

যদি কোনও নির্দিষ্ট গন্ধ বা স্বাদ বারবার বমি হওয়ার মতো মনে হয়, তবে সমস্যাটি মূল থেকে দূর করার চেষ্টা করুন। কখনও কখনও একটি নির্দিষ্ট খাবারের গন্ধ কোনও গর্ভবতী মহিলাকে আকর্ষণ করে না। যখন এটি হয়, আপনি কিছুক্ষণ বারান্দায় বসে যান।

ঘরের জানালা খুলুন। বদ্ধ ঘরে থাকা থেকে বিরত থাকুন। আপনি যে ঘরে বিশ্রাম করছেন, সেখানে পুরো বায়ু সরবরাহ করা উচিত। পরিষ্কার এবং তাজা বাতাস গর্ভাবস্থায় এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

– যদি বমি বমি ভাব বা বমিভাব সমস্যা আরও বেড়ে যায় তবে আপনার ডাক্তারের সাথে দেখা করুন, কারণ অতিরিক্ত বমি হওয়ার কারণে আপনি যা খান না কেন আপনি বা আপনার গর্ভের শিশুও তা অনুভব করবেন না। আয়রন অনেক সময় বমি বমিভাবও সৃষ্টি করে তাই অন্যান্য ভিটামিন গ্রহণ করতে পারে।

Related Posts

7 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো । মাত্র 1$ হলেই পেমেন্ট নিতে পারবেন বিকাশ এবং নগদে। লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/dhaka-work-3807

মন্তব্য করুন