এই ৫ টি মাইন্ডসেট কেউ আপনাকে হারাতে পারবে না।

আশা করি সবাই ভালো আছেন।আমরা যদি নিজের কোনসময় কোনো কাজে হার না মানি,ব্যর্থ হওয়ার আবার চেষ্টা করি তাহলে আমাদেরকে কেউ থামাতে পারবে না।আমরা একদিন সফল হবো।সফলতার জন্য মাইন্ডসেট অনেক গুরুত্বপূর্ণ।যদি নিজেকে কঠোর মাইন্ডসেটে আবদ্ধ করা যায়।তাহলে সফলতা একদিন নিশ্চয় ধরা দিবে।এখন -আপনি নিজেকে কোন মাইন্ডসেটগুলোতে আবদ্ধ রাখবেন।সেইটা নিয়ে আজকে আমি আপনাদেরকে বলবো।নিজেকে এই ৫ টি মাইন্ডসেটে আবদ্ধ রাখুনঃ

১.আমি পারবো,আমাকে করতেই হবে।এই কথাটা যদি আপনি কোনো কাজ করার আগে মেনে নেন তাহলে আপনি কাজটার প্রতি সম্পূর্ন ফোকাস করতে পারবেন।এবং কাজটা আপনি করে শেষ প্রযন্ত সফল হবেন।

২.আমি ধৈর্যোর সাথে কাজ করে যাবো।সফল বেক্তিরা বলেন জলদি মেলে যাওয়া জিনিস বেশিদিন টিকে না,আর যেই জিনিস অনেক সময় টিকে সেই জিনিস কখনো জলদি মেলে যায় না।তো সফল হওয়ার জন্য ৫ বছর ১০ বছর যত সময় লাগুক,আপনি করবেন।

৩.আমি কঠোর পরিশ্রম করবো।একটা কথা তো সবাই জানি সেটা হ, যেই জাতি যত বেশি পরিশ্রমি সেই জাতি তত উন্নত।পরিশ্রম ছারা কেও কোনদিন সফল হতে পারেন।

৪.কাজটা করার জন্য আমাকে যা ত্যাগ করতে হয় তাই করবো।বিশ্বে যারা সফল মানুষ তারা নতুন কিছু করার আগের ভালো চাকরিটা প্রযন্ত ছেরে দিয়েছে।এখন তারা মানুষকে সফলতার পথ দেখান।

৫.ব্যর্থ হবো তারপরও চেষ্টা করবো কিন্তু হাল ছেরে দেবো না।এটার কারনেই সবচেয়ে বেশি মানুষ সফলতা পায় না।তারা ব্যর্থ হয়ে হাল ছেরে দে।আর আপনি যদি হাল না ছেরে চেষ্টা করেন তাহলে সফল আপনি হবেন।কেও আপনাকে আটকাতে পারবে না।

অবশ্যই এই ৫ টি মাইন্ডসেট করে কোনোকাজ শুরু করবেন,এবং শেষ প্রযন্ত করে যাবেন তাহলে জীবনে  সফলতা পাবেন।বেশিরভাগ মানুষ জীবনে মাইন্ডসেট না করে কাজ শুরু করে দেন তারপর তারা পরে কি করবে না বুঝতে পেরে হতাশায় ভুগেন।কিন্তু আপনি এমন্টি কোনোসময় করবেন নাপপরিশ্রম ছারা সফলতার কোনো মানেই হয় না।

Related Posts

10 Comments

মন্তব্য করুন