একজন ‘কনক কর্মকার’

কনক কর্মকার। পৈতৃক নিবাস কুমিল্লার লাকসামে, তবে পরিবারের সাথে স্থায়ীভাবে বসবাস করছেন নোয়াখালীতে। তিনিই পরিবারের বড়। পড়াশোনা করছেন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে। রেকর্ড গড়া তার নেশা। তিনি বাংলাদেশের সর্বোচ্চ গিনেজ ওয়ার্লড রেকর্ড হোল্ডার। ইতোমধ্যে গড়েছেন চারটি বিশ্ব রেকর্ড।

– কনক কর্মকারের রেকর্ড সমূহ :

• মোস্ট কাপ ব্যালেন্স অন দা ফরহেড।
– এই রেকর্ড টি গড়েন ২০১৮ সালের ২২ ই নভেম্বর। এখানে তিনি ৬০০ টি কাপ ব্যবহার করেন। এটি তার প্রথম বিশ্ব রেকর্ড।

• লংগেস্ট টাইম ব্যালেন্স এ গিটার অন ফরহেড।
– এই রেকর্ড টি গড়েন ২০১৯ সালের ৮ ই ফেব্রুয়ারি। এখানে তিনি ১৬ মিনিট ১ সেকেন্ড কপালে গিটার নিয়ে ব্যালেন্স করেন।
• মোস্ট কাপ ব্যালেন্স অন দা ফরহেড।
– নিজের আগের রেকর্ড টি নিজেই ভাঙলেন। আগের ৬০০ টি কাপ দিয়ে করা রেকর্ড টি ভেঙেছেন ৮৫০ টি কাপ দিয়ে। এই রেকর্ড টি করেছেন ২০১৯ সালের ১৬ ই ফেব্রুয়ারি।
• লংগেস্ট টাইম ব্যালেন্স এ গিটার অন ফরহেড।
– নিজের আরো একটি রেকর্ড ভাঙার মাধ্যমে হয়ে যান চারটি রেকর্ড এর মালিক। নিজের আগের রেকর্ড এ তিনি ১৬ মিনিট ১ সেকেন্ড কপালের মধ্যে গিটার ব্যালেন্স করেন আর এবার তিনি ২৫ মিনিট তার কপালে গিটার ব্যালেন্স করেন। এই রেকর্ড টি গড়েছেন ২০১৯ সালের ৪ ই এপ্রিল।

প্রথমে কারো কাছ থেকেই তেমন সহায়তা পাননি। সবাই ভাবতো কি সব পাগলামি করে। তবে যখন রেকর্ড গড়া শুরু করলেন তখন সবাই তার মর্ম বুঝতে শুরু করলেন,সবাই গর্ব করা শুরু করলেন। বিভিন্ন টিভি চ্যানেল, অনলাইন পোর্টাল, খবরের কাগজে তাকে নিয়ে ছাপা হয়েছে। এটা তার জন্য বিশাল অনুপ্রেরণার ব্যাপার।

রেকর্ড গড়ার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কতৃপক্ষকে মেইল করেন তিনি। কিন্তু তারা তার মেইলের জবাব দেয় প্রায় আড়াই মাস পরে। কিভাবে ভিডিও করে তাদের নিকট পাঠাতে হবে নির্দেশিকা ছিল সেই মেইলে। ভিডিও পাঠানোর মাস খানেক পর তারা কনককে ফিরতি মেইলের মাধ্যমে জানায় যে, সে আগের রেকর্ড টি ভেঙে নতুন রেকর্ড গড়তে সক্ষম হয়েছে।

পড়াশোনা চালিয়ে যেতে চান। আর পড়াশোনার পাশাপাশি গড়তে চান আরো ১০ টি বা তারও বেশি বিশ্ব রেকর্ড। তবে এর জন্য প্রয়োজন সার্বিক সহায়তা। প্রশাসন এবং প্রভাবশালীদের পৃষ্টপোষকতা থাকলে এই মেধাবী কনকের পক্ষে আরো অনেক রেকর্ড গড়া সম্ভব।

আমাদের আনাচে কানাচে এমন অনেক কনক কর্মকার রয়েছে,শুধু প্রয়োজন সমাজের পৃষ্টপোষকতা। তাহলেই তারা প্রদর্শন করতে পারবে নিজের ট্যালেন্ট। এবং বিশ্ব দরবারে উজ্জ্বল করতে পারবে বাংলাদেশের নাম।

চারটি বিশ্বরেকর্ড করে বাংলাদেশের নাম বিশ্ব দরবারে উজ্জ্বল করায় grathor.com এর পক্ষ থেকে কনক কর্মকারকে জানাই অভিনন্দন। এবং তার ভবিষ্যৎ রেকর্ডের জন্য রইলো অগ্রিম শুভেচ্ছা।

Related Posts