একজন ডাক্তারের জীবন কাহিনী।

সবার জীবনে একটা সপ্ন থাকে আমারও একটা আর সেইটা হলো আমি মস্ত বড়ো ডক্টর হবো।ডাক্তার হওয়ার স্বপ্ন আমার ছোট বেলা থেকেই। মায়ের মুখ থেকে শুনছি আমার বয়স যখন মাত্র ৫বসর তখন আমার বাবা আমাদের সবাই কে ছেড়ে চলে যান।শুনেছি বাবার নাকি একটা অ্যাকসিডেন্ট হয়েছিল। বাবা কে এমের্জেন্সি তে নেওয়া লাগবে। ডক্টর বলেছেন ৫লক্ষ টাকা মত সব খরচ হবে আপনি দিতে পারবেন।

এখন আপাতত ২লক্ষ টাকা জমা দিতে হবে নাহলে আমরা ভর্তি করতে পারবো না।আমাদের তখন তেমন সামর্থ ছিলেন না।আমার বাবা ছিলেন প্রাইমারি স্কুলের শিক্ষক। কতই বা বেতন। সংসার টা চলে যেত। জমানো টাকা পয়সা তেমন ছিল না। আমার মা ডাক্তার কে অনেক আকুতি মিনুতি করে বলেছিল ভর্তি করতে টাকার জোগাড় হইয়ে যাবে। অনেক কিছু করেও আমার মা টাকার জোগাড় করতে পারলেন না। পড়ে বাধ্য হইয়ে আমরা একটি সরকারি হসপিটালে নিয়ে গেলাম কিন্তু যাওয়ার পথেই বাবা না ফেরার দেশে চলে যান। সেদিন যদি ডাক্তার আমার বাবার চিকিৎসা টা করতেন তাহলে আজ আমার বাবা বেছে থাকতেন।

ছোট বেলা থেকে মায়ের মুখে এই কথা শুনে শুনে বড়ো হয়েছি।ছোট বেলা থেকে ইচ্ছা ছিল বড়ো হইয়ে ডাক্তার হবো এবং গরীব দের পাশে দাড়াব। ক্লাস নাইন এ যখন স্যার রা জিজ্ঞাসা করলেন তুমি কোন বিভাগ নিবে। আমি বলেছিলাম সাইন্স । ডাক্তার যে আমাকে হতেই হবে। আমার এমন কনফিডেন্স দেখে স্যার বললেন তুমি ডাক্তার কেনো হতে চাও।আর ডাক্তার হতে তো অনেক টাকা লাগবে শুনেছি তোমার বাবা নেই। তোমার পরিবারের অবস্থাও ভালো না তাহলে এত টাকা কোথায় পাবে তুমি। আমি চোখের পানি মুছতে মুছতে বললাম যাতে আমার বাবার মতো আর কাওকে বিনা চিকিৎসা তে মারা যেতে না হয়। টাকার বেবস্থা আমি করবো। বাবা মারা যাওয়ার পর বাবার স্কুল থেকে কিছু টাকা পেয়েছিল। আর মা আমার ডক্টর হওয়ার জন্য অল্প অল্প করে জমাচ্ছে। ইনশা আল্লাহ্ একদিন আমি ডাক্তার হবই।

এসএসসি পরীক্ষা দিলাম আমি গোল্ডেন পেয়েছি। মা অনেক কষ্ট করে আমাকে পড়ালেখা শেখাতেন। তারপর ভালো একটা কলেজে ভর্তি হলাম। এবার আমাকে মন দিয়ে পড়তে হবে মেডিকেল এ ভর্তির জন্য ভালো রেজাল্ট করতে হবে। তারপর ইন্টার পরীক্ষা দিলাম তাতেও গোল্ডেন। এবার আমাকে অ্যাডমিশন এর জন্য পেপারেশন নিতে হবে। দিন রাত এক করে পেপরেশন নিলাম। মেডিকেলে চান্স পেলাম।

অনেক কষ্ট পড়াশোনা করে আজ আমি পাশ করে ডাক্তার হইয়ে বের হলাম।এখন আমি সেই হাসপাতালে সেই জায়গায় দাঁড়িয়ে যেখান থেকে আমার বাবা কে ফেরত নিয়ে যাইতে হইছিলো। আজ আমি সেই হাসপাতাল এর ডাক্তার।আমি আজ এখানে দাড়িয়ে বললাম আজ থেকে কোনো বাবা মাকে আর বিনা চিকিৎসায় মরতে হবে না। যাদের টাকা নেই চিকিৎসার জন্য তাদের জন্য আমি আছি।আমি সব গরীব মানুষ দের চিকিৎসা করবো।

<

Related Posts

18 Comments

মন্তব্য করুন