একজন ব্লগারের জন্য প্রয়োজনীয় এপ ও সাইট।দেখুন, কাজে আসবে।

আসসালামু আলাইকুম। তো কেমন আছেন?আশা করি অনেক বেশিই ভালো আছেন।তো আজকে আমরা আলোচনা করব একজন ব্লগারের ফোনে কোন কোন এপ্স থাকা দরকার।যা তার ব্লগিংয়ে কাজে দিবে।তাহলে চলুন শুরু করা যাক। 

প্রথমেই বলতে চাচ্ছি একজন প্রফেসনাল ব্লগারের স্মার্টফোন বা ডেস্কটপে নানা এপ,সিস্টেম থাকে।তবে একজন নরমাল ব্লগারের ফোনে কতগুলো এপ থাকা চাই।আর অইসব এপ সম্বন্ধেই আমি বলবো।

    1. Google Docs/Microsoft Word:যেকোনো একটি এপই যথেষ্ট।তবে আমি নিতান্তই গুগল ডক্স ইউজ করি।এর স্পেসো অনেক কম। আবার ডিরেক্ট ড্রাইভে সেভ করতে পারি।Google Docs এপে আপনি চাইলে এড করতে পারেন ফটো,লিংক। এমনকি কি ওয়ার্ডের নানা ফ্রন্ট ও ফিচারও ইউজ করত পারেন।আর নরমাল ব্লগারএর জন্য এটি স্বস্তিদায়ক।কিন্তু একজন ভালো ও প্রফেসনাল ব্লগারের জন্য Microsoft Word বেস্ট।কেননা এর ফিচার সর্বাধিক।আপনি লেখালেখি অথবা ডকুমেন্ট স্বাচ্ছন্দ্যের সাথে বানাতে পারেন।এন্ড্রয়েড ইউজাররা Google Docs ইউজ করবেন। 
    2. Thumbnail Maker:এই এপটি ব্যবহার করে নরমালি যেকোনো Thumbnail বানাতে পারবেন।আপনার ব্লগের জন্য নির্ধারিত Thumbnail বা Featured Photo দরকার।আপনার ব্লগের সাথে সামঞ্জস্য রেখে যেকোনো Thumbnail বানাতে চাইলে এই এপটিই বেস্ট।এখানে কোনো ব্যাকগ্রাউন্ড ফটো ইউজ করে সেখানে ফটো এড করে অথবা Text এড করে আমরা Thumbnail ক্রিয়েট করতে পারি।  
    3. Google Drive:গুগল ড্রাইভ ইউজ করে আমরা ভালো ভালো ডকুমেন্ট ক্রিয়েট করে ড্রাইভে জমা রাখতে পারি।এতে আমরা যখন অবসর সময়ে ডকুমেন্ট বানাই তখন চাইলে নিজের ডকুমেন্ট সংরক্ষণ করে রাখতে পারি।কাজেই একজন ব্লগারের জন্য Google Drive এপটিও দরকারি।

 

  • উইকিপেডিয়াঃ উইকিপেডিয়া হলো বৃহত্তম জ্ঞানভান্ডার।কোনো বিষয় নিয়ে লিখতে চাইলে উইকিপেডিয়া থেকে যথাযথ জ্ঞান নিয়ে,সে বিষয়ে আমরা লিখতে পারি।এতে জ্ঞান যথাযথ হবে।
  • Most Important Internet:ইন্টারনেট হলো সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।ইন্টারনেট ব্যবহারে সবচেয়ে বেশি ফায়দা।ইন্টারনেট থেকে নতুন নতুন আইডিয়া নিয়ে, তা বিচার বিবেচনা করে আপনি সাজিয়ে গুছিয়ে নিজ ব্লগ সাজাতে পারবেন।কোনো সমস্যা হবে না।তবে ইন্টারনেট হতে ভালো কোনো কন্টেন্ট পেলে হুবহু কপি করা চুরির সমান।কাজেই তা করা যাবে না।    

 

অবশ্যই দেখবেনঃ

#২০২০ সালের বেস্ট আর্নিং এপ।লগ ইন বোনাস ১৭০ টাকা।(Grathor.com)

#বেস্ট বাংলাদেশি অনলাইন আয়ের ওয়েবসাইটগুলো সম্বন্ধে জেনে নিন।(Grathor.com)

তো আমরা চাইলে আরো অনেক এপ ইউজ করতে পারি।তবে এই এপগুলো কমন।এছাড়া আর তেমন কিছু প্রয়োজন হয় না।আর হ্যা,ইউটিউব থেকে অনেক কিছু জেনে আমরা ব্লগ লিখতে পারি।

তো আজ এ পর্যন্তই।দেখা হবে অন্য আরেকটি পোস্টে। সে পর্যন্ত সকলে ভালো ও সুস্থ থাকবেন।ধন্যবাদ বলে শেষ করছি।আল্লাহ হাফেজ।দেখা হবে আবারো।  

          

Related Posts

8 Comments

মন্তব্য করুন