একটাও যদি পুশআপ না পারেন তাহলে এই পোস্টটি দেখুন

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে যে বিষয়টি নিয়ে আলোচনা করবো সেটি হলো পুশআপ। আমাদের মধ্যে একটি জনপ্রিয় ব্যায়াম হলো পুশআপ। পুশঅ্যাপের মাধ্যমে আমাদের দেহের বিভিন্ন উপকার আমরা পেয়ে থাকি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে মূল বিষয়ে যাওয়া যাক। আশা করি আপনারা সবাই পুরো পোস্ট পড়বে।

পুশ আপ বা বুকডাউন দুটই একই ব্যায়াম। আমাদের মধ্যে অনেকেই আছে যারা একটিও পুশ আপ করতে পারে না। তাদের জন্য আজকের এই পোস্ট টি।

পুশ আপ করতে হলে আমাদের ওয়ালা আপ, বেঞ্চ আপ এবং লেগ আপ করতে হবে। পুশ আপ শিখতে হলে আমাদের এই তিনটি ভাগে ভাগ করে পুশআপ শিখতে হবে।

নাম্বার ১:ওয়াল আপ
ওয়াল আপ করার নিয়ম :
ওয়াল আপ করতে হলে দুই হাত একটি ওয়ালে রেখে, লেগে ভর দিয়ে পুশ আপ করতে হবে ।

নাম্বার ২:বেঞ্চ আপ
বেঞ্চ আপ বের করার নিয়ম :
বেঞ্চ বা বেঞ্চের মতো যেকোনো জায়গায় দুই হাত রেখে লেগে ভর দিয়ে বেঞ্চ আপ করতে হবে। এই বেঞ্চ আপ করার মাধ্যমে আমাদের পেশি শক্ত হয়।

নাম্বার ৩লেগ আপ
লেগ আপ করার নিয়ম:
মাটিতে দুই হাত রেখে হাঁটুতে ভর দিয়ে লেগ আপ করতে হবে।

এই তিনটি ব্যায়াম এক সপ্তাহ করলে আপনারা সবাই পুশ আপ করতে পারবেন। আর যখন পুশ আপ করতে শিখবেন তখন এই তিনটি ব্যায়াম বন্ধ করে দেবেন। পুশ আপ করার শিখলে তার সাথে আরেকটি ব্যায়াম করবেন।

ব্যায়াম করার নিয়ম ;
দুইপা কোন কিছুর উপরে রেখে মাটিতে দুই হাত রেখে ব্যায়াম করবেন। আপনাদের প্রত‍্যেক দিন করলে আপনারা অন্য মানুষের চেয়ে আলাদা দেখাবে।

তাহলে আজ এ পর্যন্তই । পরে আবারও দেখা হবে অন্য আরেকটি পোস্টে। করনা দুর্যোগে সবাই সচেতন থাকবেন,সুস্থ থাকবেন,ভালো থাকবেন।
আসসালামু আলাইকুম।

Related Posts