একটি জল ক্ষতিগ্রস্থ আ্যন্ড্রোয়েড ফোন ঠিক কিভাবে করবেন

জলের মধ্যে আপনার ফেলে আসা ফোনটি দেখলে বিশ্ব হঠাৎ হিমশীতল হয়ে যায়, আপনি সন্ত্রস্ত হয়ে চিৎকার করেন আমি আমার ফোনটি জলে ফেলে দিয়েছি এটি পুল বা টয়লেট যাই হোক না কেন আপনি কেবলমাত্র জানেন যে পরের কয়েক সেকেন্ডের মধ্যে থেকে ভাল কিছুই আসবে না। সর্বোপরি এটি একটি উচ্চ প্রযুক্তির ডিভাইস যার সম্ভবত একাধিক শতাধিক ডলারের মূল্য রয়েছে এবং সম্ভাবনাগুলি খুব বেশি যে এটি অকেজো হিসাবে বিবেচনা করা হবে। এটি হলো যদি না আপনার কাছে এই ভয়ঙ্কর জলরোধী স্মার্টফোনগুলির একটি থাকে
এটি সত্য যে আরও কয়েকজন হ্যান্ডসেট নির্মাতারা গত কয়েক বছরে জলরোধী নকশার দিকে এগিয়ে গেছে এবং এই প্রবণতাটি দৃষ্টিতে কোনও ধীরে ধীরে কমেনি বলে মনে হয়। তবুও, আমাদের সকলের কাছে জলরোধী ফোনের বিলাসিতা নেই এবং এর অর্থ আমাদের অন্যান্য পদ্ধতি অবলম্বন করা দরকার। জলের ক্ষতি রোধ করার সর্বোত্তম পদ্ধতি হ’ল আগে থেকেই সতর্কতা অবলম্বন করা, যে পরিস্থিতিগুলির জন্য আপনি জেনে থাকেন যে আপনি জলের সাথে যোগাযোগ করছেন।

১.আপনি কি আপনার ফেলে আসা ফোনটি পানিতে দেখছেন? এটি বের করে নিশ্চিত করুন যে এটি বন্ধ আছে।

আমি জানি যে যখন এ জাতীয় ধ্বংসাত্মক ঘটনা ঘটে তখন দ্রুত প্রতিক্রিয়া জানানো শক্ত, তবে আপনাকে অবশ্যই এটিকে সরিয়ে ফেলতে হবে! আপনার ডিভাইসটি যত দীর্ঘ পানির নীচে থাকে, তার বেঁচে থাকার সম্ভাবনা তত কম। আপনাকে অবশ্যই সেখানে খনন করতে হবে এবং সেই ফোনটি এখনই জল থেকে বের করে আনতে হবে। হ্যা এমনকি যদি এটি টয়লেটে থাকে।

২.জলের ক্ষতিগ্রস্থ ফোনটি বিচ্ছিন্ন করুন

পুরো ডার্ন ফোনটি আলাদা করে রাখুন।দিয়ে এই পদক্ষেপটি ভুল করবেন না! আমার অর্থ হলো ব্যবহারকারী অপসারণযোগ্য সমস্ত কিছু আপনার অপসারণ করা উচিত। যদি আপনি পিছনে কভারটি অপসারণযোগ্য হয় তবে এটি বন্ধ করুন। একইভাবে ব্যাটারি যদি আপনি পারেন।সিম কার্ড এবং এসডি কার্ড সরিয়ে দেওয়ার চেষ্টা করুন। সব কাগজের তোয়ালে রেখে দিন।

৩.একটি কাগজের তোয়ালে দিয়ে বহিটি শুকানোর চেষ্টা করুন।

প্রথমে আপনার ফোনের বাইরের অংশে পাওয়া সমস্ত অতিরিক্ত জল থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করতে হবে। প্রতিটি উপাদান শুকানোর জন্য কাগজের তোয়ালে ব্যবহার করুন। কেবলমাত্র নিশ্চিত হয়ে নিন যে আপনি ফোনের সাথে খুব বেশি গণ্ডগোল করবেন না। জিনিসগুলিকে খুব বেশি কিছু না ঘিরে আস্তে আস্তে শুকিয়ে নিন।

৪.এটি শুকানোর চেষ্টা করুন

সবচেয়ে শক্তিশালী অংশটি আসছে কারণ এতে বর্ধিত সময়ের জন্য ফোনটি অচ্ছুত করা জড়িত। এর অর্থ আপনি আপনার স্মার্টফোন ব্যবহার করতে পারবেন না। যদি আপনার কাছে অন্য ফোন থাকে তবে আপনি ধার নিতে পারেন, সিম কার্ডটি সম্পূর্ণ শুকিয়ে গেছে কিনা তা নিশ্চিত করে এটিকে ওয়ার্কিং হ্যান্ডসেটটিতে আটকে দিন। অন্যথায় কেবল ধূমপান সংকেত পাবলিক ফোন এবং সমস্ত প্রত্নতাত্ত্বিক জিনিসগুলির অবলম্বন করুন।

আপনি পোষ্টটি পড়ে নিশ্চয় জানতে পেরেছেন আপনার হাতের ফোনটি পানিতে পড়ে গেলে কিভাবে ঠিক করবেন। আশাকরি পোষ্টটি আপনার ভালো লেগেছে। পোষ্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Related Posts