একটি বিশেষ সংবাদ দেওয়া হল গ্রাম বাংলার জন্য

আমাদের গ্রামে এক সময় কিছুই ছিল না , আজ আমার গ্রামে আছে অনেক কিছুই । কিন্তু নাই শুধু ন্যায় অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবার কেও , সমাজ ব্যবস্থার কোন আইন কানুন নাই । কেউ অন্যায় করলে তাকে বাধা দেওয়ার কেউ নাই , তাই আজ আমার গ্রামের জন্য কিছু লিখতে বাধ্য হলাম ।সবার কাছে অনুরোধ আমার এই পোস্ট গুলো একটু সবাই মনোযোগ সহকারে পড়বেন যাতে করে সবাই এ ব্যাপারে উদ্যোগ নিতে পারে ।

উন্নতি হলেই হয় না , উন্নতির সাথে দেশের সমাজ ব্যবস্থার আইন কানুন কর্মবিধি ব্যবস্থাপনার দিকেও লক্ষ্য রাখতে হবে । সতর্কতার সাথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রতিটা ক্ষেত্রেই উদ্যোগ নেওয়া উচিত । আমার গ্রাম বাহাগুন্দা , জেলা মেহেরপুর, থানা গাংনী, পোস্ট অফিস ইসলামনগর , আমার এই ছোট্ট একটি গ্রাম স্বপ্ন অনেক আশা অনেক এবং চাই অনেক কিছু করতে ।

কিন্তু দেশে সরকারিভাবে কোনরকম ব্যবস্থা নেওয়া গুরুত্বপূর্ণ ভাবি দরকার ,তাই সকল ক্ষেত্রেই আমরা চাই যে দেশের উন্নয়ন করতে হলে আগে গ্রামের খোঁজ খবর নেওয়া ব্যবস্থা করা উচিত । শহর অঞ্চল গুলো দিন কি দিন তাদের অন্যটি গতি ভর্তি থাকছে , কিন্তু গ্রামের মধ্য কোন রকম ভাবেই এমন কোনো উদ্যোগ নাই যে উন্নতি আসবে । তাই আসুন দেশকে জানান দেশের মানুষকে জানান এবং দেশের সরকারকে জানার সুযোগ করে । দেশ গড়ার উদ্যোগে আমরা সবাই যোগদান , মানুষ মানুষের জন্য কাজ করি ।

প্রতিটি গ্রামে যদি উন্নয়ন আসে তাহলে উন্নয়নের বন্যা বইছে । আমাদের বাংলাদেশ যেমনি ছোট তেমনি গ্রাম অঞ্চল গুলো ছোট , তাই এর লক্ষ্য রাখার বিষয়ে আমরা খুব ছোট করে দেখি । যার জন্য এই গ্রাম গুলোই হয়ে উঠছে অন্যায়-অবিচারের আখড়া । তাই আসুন এমনভাবে আমরা কাজ করি যাতে করে , বিভীষিকাময় কাটাতে পারি । একটা সুন্দর পরিবেশ তৈরি করতে পারি , সমাজ ব্যবস্থার উন্নতি করতে পারি । আমরা যদি সবাই একটু ভেবে চিন্তে কাজ করি তাহলে কোন জায়গায় দারিদ্রতা থাকবে না । আর এই দারিদ্রতার ভয় সকলের , দেওয়ার ভয় সকলের আছে ।

কিন্তু নেওয়ার বেলায় কোনরকম চিন্তা ভাবনা করি না , কে গরিব আর কে ধনী এগুলো আমরা দেখি না । আসুন দেশের জন্য কাজ করি মানবতার জন্য কাজ করি । আমরাই এগিয়ে নিয়ে যেতে পারি আমাদের দেশকে । আমরাই বাড়াতে পারি দেশের উন্নতি , মানুষের পাশে থেকে সকল বেপারে উদ্যোগ নেওয়ার ব্যবস্থা করতে পারি । যদি আমরা এগুলোকে প্রকাশ না করি তাহলে কেমনে জানবে জনগণ , আর কেমনে জানবে সরকার । সরকারের কাছে আমাদের কথা গুলো তুলে ধরা কর্তব্য আসুন জানান দেই এবার ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন