একটি সুপার ফুট ড্রিংক এর ৫ টি অতিব জরুরি কার্যকরিতা

একটি সুপার ফুট ড্রিংক এর ৫ টি অতিব জরুরি কার্যকরিতা কি কিঃ

১/মহিলাদের চুল পড়া রোধ করে নতুন চুল গজাতে সাহায্য করে,,
২/পুরুষ বা মহিলা সবার স্কিন ভালো রাখে,,
৩/রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কমে গেলে তা বাড়াতে সাহায্য করে,,
৪/রক্ত সল্পতা দুর করে,,
৫/ যে মায়েরা সদ্য বাচ্চা জন্ম দিয়েছে,,তাদের জন্য এটা অত্যাবশ্যকীয় একটি খাবার।

**খাবারটি তৈরিতে কি কি উপকরণ লাগবে :

১/শাহীদানা,
২/দুধ, সেটা যে কোন ধরনের দুধ হতে পারে,
৩/চিনি বা গুড়।তবে গুড় দিলে খাবারের গুণগত মান বৃদ্ধি পারে।

**শাহী দানা কোথায় পাওয়া যায়, এর দাম কত :

যে কোন রড় বাজারে বড় মুদির দোকানে পাওয়া যায়।তাছাড়া মসলার দোকানে ও পাওয়া যায়। কেজি ৪০০ টাকা।২৫০ গ্রাম কিনলে আপনার অনেক দিন চলে যাবে।দুধ আর গুর এ দুটো সবজায়গায় পাওয়া যায়।

সুপার ফুট ড্রিংক তৈরি রেসিপি:

১/২ চা চামচ শাহী দানা ২ কাপ হালকা কুসুম গরম  পানিতে ৩০ মিনিট ভিজিয়ে রাখুন। ঠান্ডা পানিতে ও ভিজাতে পারেন,, তাতে ভিজতে ২/৩ ঘন্টা সময় লেগে যাবে। হাতে সময় থাকলে করতে পারেন। যখন পুরোপুরি ভিজে যাবে, তখন দেখবেন যতটুকু ভিজিয়েছিলেন ফুলে তার ডবল হয়ে গেছে। তারপর এর সাথে আরো ২ কাপ পানি দিবেন।এখন চুলার আচ বাড়িয়ে দিয়ে চুলায় বসিয়ে দিন। যখন বলক এসে যাবে তখন আচটা কমিয়ে রান্না করুন।

প্রায় ২০/২৫ মিনিট এভাবে রান্না করুন।রান্নার মাঝামাঝি সময় ২/৩ টা এলাচ,দারচিনি দিয়ে দিন। পানিটা যখন শুকিয়ে আসবে তখন দুধ দিয়ে দিন।দুধের সাথে গুড় বা চিনি দিয়ে আগে থেকে জাল করে নিলে বেশি মজাদার হয়। আর যারা ডায়াবেটিস এর রোগী তারা মিষ্টিটা বাদ দিয়ে দিবেন। এটা যারা খাবেন,, তারাই বুঝতে পারবেনা এর উপকারিতা কতটুকু। এটা একনাগাড়ে কিছু দিন খেতে হবে। তবেই এর উপকারিতা ভালোভাবে বুঝতে পারবেন।

এটা এমন একটি হেলদি ও উপকারী খাবার, যার কোন পার্সপতিক্রিয়া নেই। এটা শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সবাই খেতে পারে। এই খাবারের প্রতিটি উপাদানই অতিরিক্ত পুষ্টি সম্পূর্ন। বিশেষকরে যে মায়েরা বাচ্চা প্রসব করেছেন,, তারা এ খাবার টা খেলে খুব তারাতাড়ি দুর্বলতা, রক্তশূন্যতা থেকে পরিত্রাণ পাবেন। আমরা বেশিরভাগ মানুই ঔষধের মাধ্যমে সমাধান খুঁজি। ঔষধের মাধ্যমে সমাধান আসলেও তার একটা পার্সপতিক্রিয়া থাকেই যায়।কিন্তু এ ধরনের প্রাকৃতিক খাবারগুলো এসব থেকে একেবারেই মুক্ত।

তাই আমরা যদি একটু কষ্ট করে এ ধরনের খাবারগুলো খাই,তাহলে আমাদের নিজেদের জন্যই ভালো। তাই আমি বলব,,আপনার এবং আপনার পরিবারের জন্য সবসময় ভালো খাবারটাই বেছে নেয়ার চেষ্টা করবেন। আজ এখানেই বিদায় নিচ্ছি।

Related Posts

3 Comments

মন্তব্য করুন