এক বা একাধিক Apps যেভাবে ক্লোন করবেন

আজকে একটা অন্যরকম ট্রিকস্ নিয়ে  আর্টিকেলটি লিখব।আর্টিকেলটি একটু মজাদার, কেন?সেটা পোস্ট শেষেই বুঝতে পারবেন।আজকে আমি লিখব কীভাবে App Clone করা যায়।হয়তো এই ট্রিকস্ টা অনেকেই জানেন আবার অনেকেই জানেন না।যারা জানেন তাদের এই পোস্ট কষ্ট করে না পড়াই বেটার। আর যারা এই ব্যাপারটি সম্পর্কে জানেন না, তাদের হয়তো কিছুটা হলোও উপকার হবে, অথবা উপকার না হলেও ইন্টারেস্টিং কিছু অবশ্যই জানতে পারবেন।

তো চলুন শুরু করা যাক।

প্রথমেই অনেকের মনে প্রশ্ন যে App Cloning কী?এটাই প্রাথমিক ভাবে জানা জরুরী যে App Cloning জিনিস টা আসলে কী।প্রথমে জানতে হবে Cloning জিনিসটা কী?সহজ কথায় বলতে গেলে Cloning হচ্ছে একটা বস্তু থেকে সেইম ওই বস্তুর ই আরেকটা কপি করা।অনেকটা বলা যায় যে আমরা ফটোকপি করি।ফটোকপি করার ফলে একটা ডকুমেন্টেরই অনেকগুলো কপি হয়,যেটা একটা উদাহরণ হিসেবে বলা যায়,অর্থাৎ কাগজের ক্লোন।আশ্চর্যজনক আরেকটি উদাহরণ হচ্ছে আপনারও ক্লোনিং করা সম্ভব অর্থাৎ ক্লোনিং করে সেইম একেবারে হবহু আপনার মতো আরেকজন জমজ কাউকে বানানো সম্ভব, যদিও এটা স্বীকৃত নয়।যাইহোক অনেক উদাহরণ দিয়েছি, আশা করি এবার ক্লোনিং ব্যাপারটার সঙ্গে পরিচিত হয়েছেন।

এবার আসি App Cloning এর ব্যাপারে।App Cloning ও ঠিক একই রকম ভাবে বিভিন্ন Apps বা গেমের ডুপ্লিকেট করা।আর এক্ষেত্রে অরিজিনাল Apps টার সাথে এটার ও মিল থাকে।ধরা যাক আপনার ফোনে মেসেঞ্জার আছে কিন্তু মেসেঞ্জারে বেশী বেশী Account Add করা যায় না,অথচ আপনার দশটা আইডি।আর দশটা আইডি থেকেই গুরুত্বপূর্ণ মেসেজ আদান প্রদান করা হয়।এখন কী করবেন?এখনই এই App Cloning এর মাধ্যমে এক টা Messenger থেকে তিনটা Messenger বানাতে পারেন।শুধু Messenger ই না যেকোন Apps ই এভাবে ক্লোন করা যায়।এবার আসি কীভাবে Apps Clone করবেন।

Apps Clone করার জন্য দরকার অবশ্যই একটা Application যেটার নাম Clone App.আর এরকম Apps, Play Store এ অনেক আছে, তবে এটাই ট্রাই করেন,আমি এটাই Recommend করছি। লিংকটি সরাসরি দিয়ে দিচ্ছি , যেখান থেকে আপনি সরাসরি Play Store এ চলে যেতে পারবেন[ বি.দ্র. এই Clone app লেখাটাতে ক্লিক করুন]।

এবার এপটি Download দিয়ে ইন্সটল হলে App টির ভিতরে ঢুকুন।যদি কোনো পারমিশন চায় তাহলে Allow করে দিন,ভয় পাবার কিছু নেই,এগুলো Play Store এর App.এবার App এ ঢুকলেই দেখবেন একটা (+) আইকন।এই আইকনটাতে ক্লিক করুন,তারপর আপনি যেই App টি চান ক্লোন করতে,সেটি ক্লোন করুন।তবে মাঝে মাঝে App লোড হয়,তাই যে App টি ক্লোন করতে চাচ্ছেন সেটি না আসলে একটু অপেক্ষা করুন।প্রথমবার কোনো App Clone করার পর,পরেরবার যখন আরেকটি App ক্লোন করবেন,তাহলে Watch Video তে ক্লিক করে Video দেখে নিন।আর এভাবেই এক বা একাধিক Apps Clone করতে পারবেন খুবই সহজে।

আশা করি আজকের আর্টিকেলটি একটু হলেও আপনাদের সবার কাজে দেবে।মনযোগ দিয়ে আর্টিকেলটু পড়ার জন্য ধন্যবাদ।
সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

Related Posts

6 Comments

মন্তব্য করুন