এখন ফোন দিয়েই তৈরি করুন প্রফেশনাল মানের ভিডিও

ডেক্সটপ বা ল্যাপটপ দিয়ে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করার জন্য আমরা সাধারণত যেসব সফটওয়্যার গুলো ব্যবহার করে থাকি তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো Adobe After Effects, Adobe Premiere Pro, Filmora, Camtasia ইত্যাদি। কিন্তু আমরা যারা মোবাইল দিয়ে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করতে চাই তারা কি করবো? হ্যাঁ তাদের জন্যও রয়েছে বেশ কিছু ভালো অ্যাপস যার মাধ্যমে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করা সম্ভব। আজ আমরা এমনই ৫টি অ্যাপস সম্পর্কে জানবো। তো চলুন জেনে নিই অ্যাপ গুলো কি কি।

ফিলমোরা গো 

স্মার্টফোনে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং এর জন্য ফিলমোরা গো (FilmoraGo) বেশ জনপ্রিয় একটি অ্যাপ। এই অ্যাপটি Vlog ভিডিও এডিটিং এর জন্য বেশ চমৎকার একটি অ্যাপ। অ্যাপটিতে রয়েছে অসাধারণ সব ইফেক্ট এবং ফিল্টার যা আপনার ভিডিওতে এনে দিবে প্রফেশনাল লুক। তাছাড়াও রয়েছে অসাধারণ সব মিউজিক যেগুলো একদম ফ্রিতে ব্যবহার করা সম্ভব। অ্যাপটিতে রয়েছে বেশ সুন্দর সুন্দর থিম যা আপনি আপনার ভিডিওর ক্যাটাগরি অনুযায়ী ব্যবহার করতে পারবেন। অ্যাপটি প্লেস্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

কাইনমাস্টার 

এই অ্যাপটি চেনে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। এক কথায় কাইনমাস্টার (KineMaster) স্মার্টফোনে ভিডিও এডিটিং এর জন্য অসাধারণ একটি অ্যাপ। যাতে রয়েছে প্রফেশনাল মানের সব সুযোগ সুবিধা। অডিও এডিটিং, কালার রেন্ডারিং, মাল্টি লেয়ার সহ অসাধারণ সব ফিচার রয়েছে অ্যাপটিতে। যা আপনাকে দেবে প্রফেশনাল ভিডিও এডিটিং এর অভিজ্ঞতা। অ্যাপটি ব্যবহারের জন্য এখানে ক্লিক করুন।

ভিডিও শো 

<

ভিডিও শো (VideoShow) অ্যাপটির মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের ওয়িশ ভিডিও তৈরি করতে পারবেন, যেমনঃ বার্থডে ওয়িশ, হ্যাপি নিউ ইয়ার ওয়িশ ইত্যাদি। তাছাড়া এই অ্যাপটিতে আপনি চমৎকার সব স্লাইড শো তৈরি করতে পারবেন। অসাধারণ ভিডিও এডিটিং এর অভিজ্ঞতা নিতে অ্যাপটি এখনি ইন্সটল করে নিন।

অ্যাডোবি প্রিমিয়ার রাশ 

অ্যাডোবির সফটওয়্যার বা অ্যাপস গুলো ব্যবহার করে যে প্রফেশনাল সব কাজ করা যায় তা বলার অপেক্ষা রাখে না। অ্যাডোবি প্রিমিয়ার রাশের (Adobe Premire Rush) সাহায্যে আপনি ট্রাভেলিং ভিডিও গুলো খুব সুন্দর ভাবে এডিট করতে পারেন। অ্যাপটিতে রয়েছে অটোমেটিক ট্রানজেকশন ইফেক্ট যা আপনার ভিডিও যুক্ত করার সাথে সাথেই আপনার ভিডিওতে যুক্ত হয়ে যাবে। তাছাড়া অ্যাপটিতে এডিট করা ভিডিও আপনি পুনারায় আপনার কম্পিউটারে অ্যাডোবি প্রিমিয়ার প্রো দিয়ে এডিট করতে পারবেন। অ্যাপটি ইন্সটল করতে এখানে ক্লিক করুন।

পাওয়ার ডিরেক্টর 

স্মার্টফোন দিয়ে ভিডিও এডিটিং করার আরেকটি অসাধারণ অ্যাপ হলো এই পাওয়ার ডিরেক্টর (Power Director). আপনি চাইলে প্রফেশনাল মানের সব ধরনের ভিডিও এই অ্যাপটির মাধ্যমে এডিট করতে পারবেন। ভিডিওতে ট্রানজেকশন ইফেক্ট, মোশন ইফেক্ট, টাইটেল কাস্টমাইজেশন, গ্রাফিক্স, স্লো মোশন, মাল্টি লেয়ার, অডিও এডিটিং, কালার গ্রেডিয়েন্ট সহ আরও অন্যান্য ফিচার তো থাকছেই।

কোন অ্যাপটি আপনার কাছে সবচেয়ে ভালো লাগলো তা কমেন্টে জানিয়ে দিন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও জানার সুযোগ করে দিন।

Related Posts

18 Comments

মন্তব্য করুন