এগুলো মেনে চলুন ফোনের চার্জ দ্রুত শেষ হবে না

আসসালামুআলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন।
বর্তমান সময়ে সবাই আমরা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করি। আর ফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যায় এর থেকে দুঃখজনক বিষয় আর কি হতে পারে?
রিসেন্টলি এটি একটি কমন প্রবলেম হয়ে দাঁড়িয়েছে। আমরা প্রায় 80 পার্সেন্ট মানুষ এই প্রবলেমটা ফেস করেছি।
চিন্তার কোন কারণ নেই। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব কিভাবে এই প্রবলেম থেকে রেহাই পাওয়া যায়।আশা করি আমার টিপসগুলো মেনে চললে এই প্রবলেম থেকে রক্ষা পাবেন।

প্রথমে যেটা করবেন তাহলে আপনার ফোনের ব্যাটারি অপটিজম মোড বা পাওয়ার সেভিং মোড অন করে রাখবেন। এতে আপনার ফোনের অনেকটা চার্জ সেভ করতে পারবেন।

ফোনের মধ্যে অটো ব্রাইটনেস দিয়ে রাখবেন।এতে যেখানে সূর্যের আলো বেশি সেখানে আপনার ডিসপ্লের আলো স্বয়ংক্রিয়ভাবে কমে আসবে এবং অনেকটা চার্জ বেঁচে যাবে। আপনি যদি ওয়াইফাই ব্যবহার না করেন তাহলে ওয়াইফাই মুড কখনোই অন রাখবেন না। কারণ ওয়াইফাই মুড অন থাকলে সব সময় সেটি আশেপাশের রাউটার এর সঙ্গে কানেক্ট হওয়ার চেষ্টা করবেন।

বর্তমান সময়ে দেখা যায় অনেকেই ফোনের ডিসপ্লেতে লাইভ ওয়ালপেপার ব্যবহার করে। এতে কিন্তু প্রতিনিয়ত চার্জ যেতে থাকে। তাই ভুলেও লাইভ ওয়ালপেপার ব্যবহার করবেন না। নেট দিয়ে চালাতে হয় এমন সব অ্যাপস একসাথে চালু রাখবেন না। যখন যেটা ইউজ করবেন শুধু সেটাই চালু রাখবেন। এতে আপনার চার্জ এবং নেট দুটোই সেম হবে।

প্রয়োজনীয় অ্যাপ ছাড়া অন্যান্য সকল অ্যাপস এর নোটিফিকেশন অফ করে রাখবেন। কারণ যখনই নোটিফিকেশন আসবে আপনার ফোনের ডিসপ্লের আলো জ্বলবে। আর ফোনের চার্জ ডিসপ্লে কিন্তু সবচেয়ে বেশি খায়। সব সময় চেষ্টা করবেন ডার্ক মোড দিয়ে রাখার। তবে যদি ডার্ক মোড দেওয়ায় আপনার ফোনের ডিসপ্লে দেখতে প্রবলেম হয় তাহলে শুধু রাতের বেলা মানে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ডার্ক মোড দিয়ে রাখবেন।

খুব প্রয়োজন ছাড়া লোকেশন মোড অফ রাখবেন। কারণ লোকেশন মোড অন রাখলে সেটি সব সময় স্যাটেলাইট এর সঙ্গে কানেক্ট হয়ে আপনার লোকেশন খোঁজার চেষ্টা করে। এতে প্রতিনিয়তই ফোন ব্যবহৃত হয় এবং চার্জ শেষ হয়।

কখনোই 20 পার্সেন্টের নিচে চার্জ আনবেন না। এতে আপনার ব্যাটারি ব্যাকআপ তো কমে যাবে সাথে আপনার ব্যাটারি ও খুব তাড়াতাড়ি ড্যামেজ হয়ে যাবে। আর সব সময় চেষ্টা করবেন ফোনের অরিজিনাল চার্জার দিয়ে চার্জ দেওয়ার। আর খুব প্রয়োজন না হলে পাওয়ার ব্যাংক দ্বারা চার্জ দিবেন না।

আর ডিসপ্লের আলো জেড টাইমিং টা।সেটা সব সময় 15 থেকে 20 সেকেন্ডের মধ্যে দিয়ে রাখার চেষ্টা করবেন।
তো বন্ধুরা এই ছিল আজকের টিপস। এই টিপসগুলো অনুসরণ করে চললে আপনারা মোটামুটি ভাবে ফোনের চার্জ সেভ করতে পারবেন।
সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আর আমার পোস্টটা ভাল লাগলে লাইক দিবেন।
ধন্যবাদ সবাইকে

Related Posts

13 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://fb.watch/bdOvq_ulzV/

মন্তব্য করুন