এন্ড্রয়েডের জন্য সবচেয়ে বেস্ট কয়েকটি ফটো এডিটিং অ্যাপস দেখতে ক্লিক করুন এখানে

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক পাঠিকা গন। সবাই ভালো আছেন আশা করি। আমি আজ আপনাদেরকে এন্ড্রোয়েড ফোনের কয়েকটি খুবই ভালো ফটো এডিটিং অ‌্যাপস সম্পর্কে পরিচয় করিয়ে দেব । যার মাধ্যমে আপনারা খুবই ভালভাবে ফটো এডিটিং করতে পারবেন এবং আপনার তোলা যেকোনো ধরনের ফটকে করতে পারবেন আরও আকর্ষণীয়। আমরা জানি এডিটিং করে সব কিছুই বদলে দেওয়া যায়।তাই আপনার যদি এডিটিং সম্পর্কে কোনো ভালো দাও না তুমি কি সেটা হোক ভিডিও বা ফটো এডিটিং তার মাধ্যমে আপনি পুরো পৃথিবী বদলে দিতে পারবেন। তাই আজ আমি আপনাদেরকে শুধু বলবো সবচেয়ে ভালো কয়েকটি ফটো এডিটিং অ্যাপস যার মাধ্যমে আপনি শুধুমাত্র মোবাইল দিয়ে যেকোনো ধরনের ফটো এডিটিং করতে পারবেন সহজেই। তাহলে চলুন কাজের কথায় আসি। আমরা অ্যাপসের নাম গুলো জেনে নেই ।

 

প্রথমে আমরা যেই ফটো এডিটিং অ্যাপস এর নাম টি বলবো সেটি হচ্ছে এডোবি লাইটরুম।

 

এডোবি লাইটরুম (Adobe Lightroom) : এই অ্যাপসটি হচ্ছে এডোবি কোম্পানির একটি অ্যাপস। আপনি এই অ্যাপস দিয়ে মোবাইল এর মাধ্যমে যেকোনো ধরনের ফটো এডিটিং করতে পারবেন।এর প্রিমিয়াম ভার্সন রয়েছে আপনারা চাইলে প্রিমিয়াম ভার্ষণে আপগ্রেড করতে পারেন।

এডোবির একটি জনপ্রিয় ফটো এডিটিং অ্যাপস হচ্ছে এডোবি ফটোশপ (Adobe Photoshop)। এটি বিশ্বে বহুল প্রচলিত। কিন্তু এটিই সবচেয়ে ব্যবহৃত হয় উইন্ডোজ বা কম্পিউটারে। এর এন্ড্রয়েড ভার্সন রয়েছে। কিন্তু এটি খুব একটি জনপ্রিয় না। আপনারা চাইলে এডোবি ফটোশপ অ্যাপস টি ট্রাই করে দেখতে পারেন

<

 

দ্বিতীয়তঃ আমি যে আপনার কথা বলব সেটি হচ্ছে Snapseed

 

স্ন্যাপসীড (Snapseed): Snapseed হচ্ছে গুগল কোম্পানির একটি ফটো এডিটিং অ্যাপস। এটির মাধ্যমে আপনি আপনার তোলা ছবিকে যেকোনো ধরনের এডিটিং করতে পারবেন। আপনার যদি ফটো এডিটিং সম্পর্ক কোন ভাল ধারণা থেকে থাকে তাহলে আপনি এই এপস দিয়ে অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে ফটো এডিটিং করতে পারবেন। এটি একটি ফটো এডিটিং এর জন্য বেস্ট অ্যাপস।

 

গুগল ফটো ( Google Photo) : গুগোল ফটো এই অ্যাপসটি গুগল কোম্পানির দ্বারা পরিচালিত একটি অ্যাপস। এটি অনেক ফোনে এমনি দেয়া থাকে। ফটো এডিটিং করার জন্য এটি খুবই ভাল একটি অ্যাপস।

 

পিকস আর্ট( Pics Art): Pics Art এই অ্যাপসটি এন্ড্রয়েড ইউজারদের কাছে খুবই জনপ্রিয় একটি অ্যাপস। আপনারা চাইলে এই অ্যাপসটি ট্রাই করে দেখতে পারেন।

 

ফটো ল্যাব (photo Lab) : এই পিকস ল্যাব নামক অ্যাপসটি অ্যান্ড্রয়েড ইউজারদের কাছে কিছু দিন আগে অনেক জনপ্রিয় ছিল।আপনারা চাইলে এই অ্যাপসটি ট্রাই করে দেখতে পারেন বিভিন্ন ধরনের ফিচার আছে আপনার ভালো লাগবে।

 

 

আরো অনেক অনেক অ্যাপস রয়েছে ফটো এডিটিং করার জন্য। কিন্তু আমার কাছে যেগুলো রাতে ভাল মনে হয়েছে আমি সেগুলোর লিস্ট আপনাদের কে বললাম। উপরোক্ত অ্যাপসগুলো আপনারা ফটো এডিটিং করার জন্য জন্য ট্রাই করে দেখতে পারেন।আমি যেই অ্যাপস গুলোর নাম বলেছি সেগুলো আমার প্লে স্টোরে সার্চ করলেই পেয়ে যাবেন তাই আমি আলাদা ভাবে অ্যাপসয়গুলোর লিংক দেই নি।

পরবর্তীতে আমি আপনাদের কি বলবো ভালো ভিডিও এডিটিং করার অ্যাপস সম্পর্কে। আপনাদের যদি কোনো ভালো ফটো এডিটিং অ্যাপস এর বিষয়ে জানা থাকে আপনার কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।

 

ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য।

 

 

Related Posts