এন্ড্রয়েড ফোনের গোপন একটি সেটিং যা আপনি আগে কখনো দেখেননি।

আসসালামু আলাইকুম।। আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভালো আছেন!! আলহামদুলিল্লাহ মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি।। আর তাই আজকেও  আপনাদের জন্য নিয়ে আসলাম অসাধারণ টিপস। সম্পুর্ন পোস্ট টি মনোযোগ দিয়ে পড়বেন বলে আশা করছি। কারণ কোথাও একটু মিস করলে আপনার কাজটি হবেনা। আমার আগের পোস্ট 1st post চাইলে দেখে আসতে পারেন।

আজকের টপিক:

আজকে আমি আপনাদের দেখাবো এন্ড্রয়েড ফোনের অসাধারণ একটি সেটিং যা এর আগে আপনি কখনো দেখেন নি। আজকের সেটিং টি করে আপনি আপনার ফোনকে অন্যদের ফোন থেকে একদম আলাদা করে তুলতে পারবেন। এবং আপনি হয়ে যাবেন সবার থেকে একটু আলাদা পারছ ন।

তো চলুন শুরু করা যাক:

প্রথমে আপনার ফোনের সেটিংস ওপেন করুন: ভালভাবে বোঝার জন্য স্কিনশট গুলো ফলো করুন।

তারপর সবার নিচে About Phone অপশনে ক্লিক করুন:

এবার আপনি আপনার ফোনের সব ইনফরমেশন গুলো এখান থেকে দেখতে পাবেন। তারপর Software Information অপশনে ক্লিক করুন:

এরপর Build Number অপশনে ৭-১০ বারক্লিক করুন: তারপর আপনি আপনার ফোনের পাসওয়ার্ড টা দেন তাহলে ই developer options অন হয়ে যাবে।

এবার Back  এ আসুন। এখন দেখতে পাবেন আপনার সেটিং এর একটি নতুন অপশন অন হয়েছে। developer options নামে। এবার সেই অপশন টিতে  প্রবেশ করুন: এবং সেটি অন করে নিন।

তাদের সতর্কবার্তা গুলো পড়ে নিয়ে ok তে কিল্ক করবেন:

এখন আপনার ডেভেলপার অপশন টি অন করা হয়েছে। এখান থেকে আপনি আপনার ফোনকে ইচ্ছামত পরিবর্তন করতে পারেন। উদাহরণ হিসেবে আমি কয়েকটি অপশন চালু করে কিছু স্ক্রীনশট দিলাম।

আপনারা এখানে আপনার ফোনের পুরো সেটিং পেয়ে যাবেন যা থেকে আপনার ফোনকে আপনি ইচ্ছামত কাস্টমাইজ করতে পারবেন।

এবার আসুন দেখি কিভাবে developer options বন্ধ করবেন?

ডেভেলপার অপশন বন্ধ করার জন্য আপনার ডেভেলপার অপশন এ প্রবেশ করতে হবে তারপর:

এরপর আপনার developer options টি বন্ধ হয়ে যাবে।

আশা করছি বুঝতে পারছেন। যদি কোথাও বুঝতে সমস্যা হয় অবশ্যই কমেন্ট করে জানাবেন আর পোস্টটি ভালো লাগলে শেয়ার করে আপনাদের বন্ধুদের কেউ পড়ার সুযোগ করে দিবেন।

আজ এ পর্যন্তই খোদা হাফেজ।

Related Posts