এন্ড্রয়েড মোবাইল থেকে গুরুত্বপূর্ণ ভিডিও ফাইল ফটো লুকিয়ে রাখুন।

 

আসসালামু আলাইকুম,

 আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন।আল্লাহর রহমতে আমি ও অনেক ভালো আছি।বন্ধুরা আজকে আবার ও নতুন একটি পোস্ট নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে।আজকের এই পোস্ট টিতে আমরা জানব যে কিভাবে আমাদের মোবাইলের গুরুত্বপূর্ণ ফাইল ভিডিও ফটো এবং ফোল্ডার লুকিয়ে রাখবেন।

 আমরা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে থাকি।তাদের মোবাইলে অনেক সময় অনেক পারসোনাল ভিডিও এবং ফটো থাকে।তো এই ফটো এবং ভিডিও কে সবার চোখের আড়াল করতে আজকের এই পোস্টটি।

আমাদের মোবাইল অনেক সময় আমাদের বড় ভাই এবং বড় বোন ব্যবহার করে থাকে।কিন্তু আমাদের মোবাইলে যে গোপন ভিডিও এবং ফটো গুলো থাকে।সেই ফটো এবং ভিডিও গুলি দেখে ফেলার আশঙ্কা থাকে।তাই তাদের চোখের আড়াল করতে আজকের এই পোস্টটি ।

কিভাবে লুকিয়ে রাখবো ?

 তো বন্ধুরা ফাইল ভিডিও এবং ফটো লুকিয়ে রাখার জন্য।প্রথমে আপনারা চলে যাবেন আপনাদের মোবাইলের ফাইল ম্যানেজারে।ফাইল ম্যানেজারে গিয়ে যেকোনো একটি নামে ফোল্ডার ক্রিয়েট করবেন। তো বোঝানোর জন্য আমি  একটি ফোল্ডার ক্রিয়েট করলাম। old folder নামে । তো আপনারা এই ফোল্ডারের নামের প্রথমে একটি ডট বসিয়ে দেবেন। উদাহরণ: .old folder তারপর ডান করবেন। 

 ডান এ ক্লিক করার পর । আপনি দেখবেন আপনার সেই ফোল্ডারটি লুকিয়ে আছে।

 এই ফোল্ডারটিকে নিয়ে আসার জন্য । ফাইল ম্যানেজার এর হোম স্ক্রিনের 3 ডট অপশনে ক্লিক করবেন। 

3 ডট আইকনে ক্লিক করার পর। Show hidden files এ ক্লিক  করবেন। তারপর সেই ফোল্ডার টি আবার চলে আসবে ।

এরপর সেই ফোল্ডারটি আপনি দেখতে পারবেন হালকা ডিপ হয়ে আছে। এরপরে আপনি ঐ ফোল্ডার টির মধ্যে যেকোনো ফাইল ভিডিও এবং ফটো move বা কপি করে নিয়ে আসবেন ।

আবারো ফাইল ম্যানেজার হোমস্ক্রিনে 3 ডট আইকনে ক্লিক করবেন।তারপর দেখতে পাবেন। Hide hidden files এখানে ক্লিক করুন । তারপর আপনার ফোল্ডার টিকে আর দেখতে পাবেন না। 

এভাবে আপনারা আপনাদের ফাইল ফোল্ডার ভিডিও ছবি কে লুকিয়ে রাখতে পারবেন। 

ফোল্ডারটি নিয়ে আসার জন্য ?

লুকিয়ে রাখা ফোল্ডারটিকে নিয়ে আসার জন্য। ফাইল ম্যানেজার এর হোম স্ক্রিনে 3 ডট আইকনে ক্লিক করবেন। Show hidden files এ ক্লিক  করবেন। তারপর সেই ফোল্ডার টি আবার চলে আসবে ।

বন্ধুরা পোস্টটি ভাল লাগলে অবশ্যই লাইক করবেন

আরো পড়ুন:- বাংলা ছন্দ, ইমোশনাল কথা, মোটিভেশনাল গল্প, পেতে ক্লিক করুন

Related Posts

15 Comments

মন্তব্য করুন