এন্ড্রয়েড মোবাইল দিয়ে অডিও এডিট করার সেরা অ্যাপ। আপনার ভয়েস আরো সুন্দর করুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনার মোবাইল দিয়ে অডিও এডিট করবেন। মোবাইল দিয়ে ভিডিও এডিট করার জন্য কাইনমাস্টার হচ্ছে অনেক ভালো একটা অ্যাপস। এবং এটা আপনারা সবাই জানেন। তবে মোবাইল দিয়ে অডিও এডিট করার কিন্তু খুব ভালো পপুলার এমন কোন অ্যাপস নেই। আজকে আমি আপনাদের সাথে যেই অ্যাপসটি শেয়ার করব। এই অ্যাপসটা মোটামুটি ভালো একটা অ্যাপস।

আপনি যদি গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপসের নামটা wave editor লিখে সার্চ করেন। তাহলে কিন্তু আপনি অ্যাপসটা সবার প্রথমে পেয়ে যাবেন। বর্তমানে প্রায় এক মিলিয়নের মতো ডাউনলোড হয়েছে। রেটিংস ৪* এর মত রয়েছে। আমি নিচে অ্যাপস এর ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি। আপনারা সেই লিংকে ক্লিক করে এই অ্যাপস ডাউনলোড করতে পারবেন।

অ্যাপ লিংক: ডাউনলোড

অ্যাপ সম্পর্কে সকল তথ্য ও বিস্তারিত।

১) এটা আপনারা সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন।
২) এটা ব্যবহার করার জন্য আপনার কোন ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে না।
৩) অনেক অ্যাপস রয়েছে যেগুলোতে ভিডিও আপলোড করে সেই ভিডিওটা অডিও এডিট করা যায় না। তবে এই অ্যাপসে আপনি সরাসরি যে কোন একটা ভিডিও আপলোড করে। সেই ভিডিওর অডিও ইডিট করতে পারবেন।
৪) এখান থেকে কোন কিছু ডিলিট করার পর আপনি সেটা কোন ইন্টারনেট কানেকশন ছাড়াই ডাউনলোড করতে পারবেন।

আপনার এই অ্যাপসটা ব্যবহার করে আপনার যেকোনো অডিও এডিট করতে পারেন। এই এপস সুবিধা হচ্ছে এখান থেকে আপনি লাইভ যে অডিও এডিট করবেন সেটা চালিয়ে দেখতে পাবেন। যে কিরকম এডিট হয়েছে। এবং প্রয়োজন অনুযায়ী কম বেশি করে নিতে পারবেন।

বিশেষ করে যখন কেউ মোবাইল দিয়ে ইউটিউবইং করে। এটা হচ্ছে তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটা অ্যাপস। একটা ভিডিও দর্শকদের কাছে মনোরঞ্জন করার জন্য অবশ্যই তার অডিওটা অনেক ভাল হওয়া চাই। বিশেষ করে ব্যাকগ্রাউন্ডে জেই নয়েস যেগুলো আছে। সেগুলো কিন্তু একটা অডিও কোয়ালিটি অনেক খারাপ করে দেয়। এর ফলে অনেকে আপনার ভিডিও তে ক্লিক করার পর সেই ভিডিওটা না দেখে আপনার ভিডিওটা কেটে চলে যায়।

একটা বিষয় খেয়াল রাখবেন যে এই অ্যাপস থেকে আপনি আপনার অডিওটা যদি মোটামুটি থাকে। সেটাকে আরও একটু ইম্প্রুভ করতে পারবেন। তবে আপনার অডিওটা যদি একেবারেই খারাপ কোয়ালিটির হয়। সেটা কিন্তু কখনই একেবারে ভালো করা সম্ভব নয়। হয়তো একটু ইম্প্রুভ করা যাবে। তবে এই অ্যাপসটা থেকে আপনার মোটামুটি অন্যান্য অ্যাপ থেকে ভালো এডিট করতে পারবেন। এবং এখানে সময় খুব কম লাগবে।

প্রথমে আপনি এখানে একটা অডিও কিংবা ভিডিও আপলোড করে নেবেন। পরবর্তীতে উপরে উপরে মেনু এখানে ক্লিক করে আপনারা এইটা এডিট করতে পারবেন। এখানে অনেকগুলো অপশন আছে আপনি একটা করে চালিয়ে দেখে নিতে পারেন। ভালো থাকবেন সবাই আল্লাহ হাফেজ।

Related Posts