এন্ড্রয়েড সম্পর্কিত অজানা তথ্য যা আপনার জানা উচিত

 

আসসালামু ওয়ালাইকুম ওয়ারহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। নিশ্চয়ই আল্লাহর অশেষ রহমত ও দয়ায় আপনারা সকলেই ভালো আছেন।আজকে আলোচনা করতে যাচ্ছি,এমন কিছু জিনিস যা আমাদের সকলেরই অজানা। তো চলুন জেনে নিই।

 

1. অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি গুগল সমর্থিত2004 এ অ্যান্ড্রয়েড ইনক দ্বারা তৈরি করা হয়েছিল। পরে গুগল 2005 সালে এটি 50 মিলিয়ন ডলার মূল্যে কিনেছিল।

২. অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি ডিজিটাল ক্যামেরার প্ল্যাটফর্ম হিসাবে তৈরি হয়েছিল। তবে নির্মাতারা পরে এর মনোভাবগুলি স্মার্ট ফোনগুলিতে পরিবর্তন করার সম্ভাবনা দেখেছিল।

৩. গুগল ২০০ 2007 সালের ৫ নভেম্বর অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালু করেছিল, এটি লিনাক্স ভিত্তিক একটি সফ্টওয়্যার সিস্টেম।

৪. এইচটিসি ড্রিম বা টি_মোবাইল জি 1 অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত প্রথম স্মার্টফোন, ২০০৮ সালে এই মোবাইল ফোনটি প্রকাশ হয়েছিল।

৫. গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম, স্মার্টফোন এবং ট্যাবলেটগুলির মতো ডিভাইসে এক বিলিয়নেরও বেশি ক্রিয়াকলাপ অর্জন করেছে।

Android. অ্যান্ড্রয়েড ১.০ এবং ১.১ ব্যতীত অন্যান্য সমস্ত অ্যান্ড্রয়েড সংস্করণগুলির নাম জেলি বিন, আইসক্রিম স্যান্ডউইচ, হানিকম্বের মতো কয়েকটি মিষ্টির ট্রিটসের নামে দেওয়া হয়েছে।

Android. অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি প্রচুর সংস্করণে প্রকাশিত হয়েছে, যেখানে প্রতিটি প্রকাশ নামকরণে বর্ণমালা অনুসরন করে চলেছে। নামগুলি হ’ল অ্যান্ড্রয়েড অ্যাস্ট্রো (1.0), বেন্ডার (1.1), কাপকেক (1.5), ডোনট (1.6), এক্লেয়ার (2.0), ফ্রিও (2.2.x), জিনজারব্রেড (2.3.x), মধুচক্র (3.0), আইসক্রিম স্যান্ডউইচ (4.0.x), জেলি বিন (4.x) কিটকাট (4.4), ললিপপ (5.0 – 5.1.1), মার্শমালো (6.0 – 6.0.1), নওগাট (7.0 – 7.1.1), ওরিও (8.0 – 8.1), পাই (9.0)।

৮. আপনি কি জানেন যে অ্যান্ড্রয়েড ওপেন সোর্স? গুগল ওপেন হ্যান্ডসেট অ্যালায়েন্স (ওএইচএ) এর সদস্য হওয়ার কারণে এটি ব্যবহারকারী বা আগ্রহী লোকদের ওএসের উত্স কোডটি পরিবর্তন করার বিকল্প দিয়েছে। এটি নির্মাতাকে ওএসে বৈশিষ্ট্যগুলি যুক্ত করার অনুমতি দিয়েছে।

9. একটি রোবটের উপস্থিতিযুক্ত মানবটি অ্যান্ড্রয়েড শব্দের অর্থ। এটি একটি পুরুষ রোবটকে বোঝায়। জাইনিড হলেন মহিলা দেখতে রোবট।

১০. অ্যান্ড্রয়েড হলেন অ্যান্ডি রুবিন যিনি অ্যান্ড্রয়েডের সহ-স্রষ্টা, এটি গুগলে যোগদানের আগে অ্যাপলে তাকে নাম দেওয়া হয়েছিল, তার আবেগ এবং রোবটের প্রতি ভালবাসার জন্য।

১১. স্পেসে একটি অ্যান্ড্রয়েড চলমান ডিভাইস আছে !! নাসা নেক্সাস এস হ্যান্ডসেটগুলি সহ ভাসমান স্পেস রোবট সজ্জিত করে। এই ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড জিনজারব্রেডে চলমান।

১২. বেশিরভাগ লোকেরা মনে করেন যে অ্যান্ড্রয়েডের লোগো চরিত্রের নামটিও অ্যান্ড্রয়েড, তবে এটি সত্য নয়। অ্যান্ড্রয়েড মাসকোটের আসল নাম বাগড্রয়েড, যদিও এটি অফিশিয়াল নয়, গুগল দল এটিকে এই নামে ডাকে।

১৩. অ্যান্ড্রয়েডের মালিক হওয়ার অন্যতম সেরা অংশ হ’ল এর অ্যাপস, এর অ্যাপ স্টোর “গুগল প্লে” তে ৪৮ বিলিয়ন এরও বেশি অ্যাপ ইনস্টল রয়েছে, যার মধ্যে বেশিরভাগই বিনামূল্যে।

১৪. এখন অ্যান্ড্রয়েড গুগল গ্লাস, ওয়াচস এবং এর মতো ডিভাইসগুলিকে পাওয়ার করতে ব্যবহৃত হয়।

15. এর সর্বশেষতম সংস্করণ চালু করার জন্য এটি একটি সঠিক ব্র্যান্ডের নাম নিয়েছে।

Related Posts

6 Comments

মন্তব্য করুন