এফিলিয়েট মার্কেটিং করার বাংলাদেশি 2 টি ওয়েবসাইট?

বর্তমান সময়ে এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আমরা কমবেশি সকলেই একটু না একটু হলেও জানি। এমনকি বর্তমান সময়ে এফিলিয়েট মার্কেটিং এমন একটি পদ্ধতি যেটার মাধ্যমে সহজে অনলাইনে টাকা ইনকাম করা সম্ভব। বিশেষ করে আমরা এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বেশিরভাগ সময়,

বিদেশি ওয়েবসাইটগুলো নিয়ে চলে আসি। অনেকে এই বিদেশী ওয়েবসাইটগুলোতে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চায় না। কারণ বিদেশি ওয়েবসাইটগুলোতে অনেক সময় টাকা উত্তোলনের বিষয়টি সহজ হয় না। তাছাড়া আরও অনেক ধরনের সমস্যা থাকার কারণে বিদেশি ওয়েবসাইটে, অনেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে ইচ্ছুক থাকে না। তো আজকের এই আর্টিকেলে আমরা খুবই দুর্দান্ত দুটি ওয়েবসাইট নিয়ে কথা বলবো। যেখানে আপনারা সম্পূর্ণ ফ্রিতে এফিলিয়েট মার্কেটিং করতে সক্ষম হবেন বাংলাদেশী ওয়েবসাইটে। এমনকি টাকা উত্তোলন করে নিতে পারবেন সরাসরি বিকাশ নগদ রকেট ইত্যাদি একাউন্টের মাধ্যমে।

এফিলিয়েট মার্কেটিং বাংলাদেশি ওয়েবসাইটে কিভাবে করবেন?

এফিলিয়েট মার্কেটিংঃ মূলত এফিলিয়েট মার্কেটিং করার জন্য কোন একটি কোম্পানিতে যোগদান করতে হয়। এবং ওই কোম্পানির শর্ত অনুযায়ী কোম্পানির প্রোডাক্ট পণ্য কিংবা সার্ভিসগুলো প্রচার করতে হয়। আপনি সেই কোম্পানিতে যুক্ত হয়ে তাদের সার্ভিসগুলো প্রচার করবেন। এবং যদি কোনো গ্রাহক কোন পণ্য অথবা প্রডাক ক্রয় করে তাহলে তার বিনিময়ে আপনি, ওই কোম্পানি থেকে কিছু পরিমাণ টাকা পাবেন।

যদিও এভাবে করেই এফিলিয়েট মার্কেটিং করে যে কোন ওয়েবসাইটে ইনকাম করা যায়। তবে এক ধরনের ওয়েবসাইট এক এক রকমের নিয়ম নীতি এবং কাজকর্ম থাকে। তবে বেশিরভাগ ক্ষেত্রে কোম্পানির নিয়ম-নীতি সার্ভিসগুলো প্রচার করার মাধ্যমে আপনার কিছু কমিশন আসবে।

এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার বাংলাদেশী ওয়েবসাইট?

এফিলিয়েট মার্কেটিংঃ মূলত এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার, করার জন্য অনলাইনে বিভিন্ন ধরনের ওয়েবসাইট পাওয়া যায়। যদিও কয়েক বছর আগে বাংলাদেশী কোন ধরনের ওয়েবসাইট অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য ছিল না। কিন্তু কয়েক বছর ধরেই বিভিন্ন ধরনের বাংলাদেশি কোম্পানিরা অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু করে। এবং আস্তে আস্তে এফিলিয়েট মার্কেটিং করার অনেক ধরনের প্লাটফর্ম সংগঠন করা হয় বাংলাদেশি অনেক ওয়েবসাইটে।

এবং সেখানেও তারা বাংলাদেশী পেমেন্ট সিস্টেম সহ, অনেক ধরনের সুবিধা দিচ্ছে বাংলাদেশের কার্যক্রমে। সুতরাং বুঝতেই পারছেন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এখন বাংলাদেশের মধ্যে বিদ্যমান রয়েছে। এমনকি এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার বাংলাদেশের দুটি ওয়েবসাইট নিচে দেওয়া হলঃ

  • 1. Putulhost.com
  • 2. Dianahost.com

উপরোক্ত দুটি ওয়েবসাইট ডোমেইন হোস্টিং এর জন্য জনপ্রিয় ওয়েবসাইট। এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সরাসরি ডোমেইন হোস্টিং কেনা বেচা সহ এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন।

এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার আরও জনপ্রিয় একটি ওয়েবসাইট?

sohojaffiliates.com এই ওয়েবসাইটটি অনলাইনে প্রায় কয়েক বছর ধরে খুবই জনপ্রিয় হয়ে আসছে। যে কেউ চাইলে এ জনপ্রিয় ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করে সম্পূর্ণ ফ্রিতে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারে। এবং আপনার একাউন্টে মাত্র 500 টাকা জমা হলে সে টাকা সহজে বিকাশ নগদ অথবা ব্যাংক একাউন্টের মাধ্যমে উত্তোলন করা সম্ভব হবে।

তাছাড়া এই ওয়েবসাইটের এডমিনগণ এর সাথে কথা বলার জন্য সম্পূর্ণ যোগাযোগের ব্যবস্থা ওয়েবসাইটের রয়েছে। কোন প্রকার সমস্যা অথবা আরো কিছু জানার থাকলে আপনারা সরাসরি এডমিনদের কাছে কথা বলতে পারেন। তারা আপনাকে এফিলিয়েট মার্কেটিং করার সম্পূর্ণ প্রসেস সুন্দর ভাবে জানিয়ে দিবে।

1. Putulhost.com ওয়েবসাইটে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম?

প্রিয় বন্ধুগণ এই ওয়েবসাইটে আপনারা সহজেই এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। যদিও আগেই বলেছি এই ওয়েবসাইটটি ডোমেইন হোস্টিং কেনা বেচা ও তার পাশাপাশি আফিলিয়েট মারকেটিং করা যায়। মূলত এই ওয়েবসাইটে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হলে, আপনাকে আপনার একটি রেফারেল এফিলিয়েট লিংক দেওয়া হবে। এবং আপনার কাজ হলো ওই লিংকটি যারা ডোমেইন-হোষ্টিং ক্রয় করবে তাদের কাছে পৌঁছে দেওয়া।

যদি আপনার লিংকে ক্লিক করে কেউ রেজিস্ট্রেশন করে এবং ডোমেইন হোস্টিং ওই কোম্পানি থেকে ক্রয় করে, তাহলে তার বিনিময় ওই কোম্পানি আপনার একাউন্টে কিছু কমিশন প্রদান করবে। এবং এই কমিশন আপনি আজীবন বেঁচে থাকবেন যতদিন আপনার অ্যাকাউন্ট থাকবে। আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ মাত্র 500 টাকা জমা হলে সে টাকা বিকাশ নগদ ইত্যাদি একাউন্টের মাধ্যমে। সহজে এই ওয়েবসাইট থেকে টাকা উত্তোলন করে নিতে পারবেন।

2. Dianahost.com ওয়েবসাইট থেকে এফিলিয়েট মার্কেটিং?

এই ওয়েবসাইটটি ও ডোমেইন-হোষ্টিং ইত্যাদি সার্ভিস গুলো দেওয়ার ক্ষেত্রে খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট। এখান থেকেও আপনারা চাইলেই খুব সহজে, ডোমেইন-হোষ্টিং অন্যদের কাছে নিজের রেফারাল লিঙ্ক দিয়ে জয়েন করাতে পারেন। যদি কেউ আপনার ওই লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন করে এবং ডোমেইন হোস্টিং ক্রয় করে।

তাহলে তার জন্য আপনি আজীবন কমিশন পেতে থাকবেন এই ওয়েবসাইট কোম্পানির কাছ থেকে। এবং তাদের নিয়ম অনুযায়ী আপনার অ্যাকাউন্টটি আজীবন থাকবে। যতদিন তাদের কোম্পানিটি চলবে ততদিন আপনি ওই কোম্পানিতে কমিশন পেতে থাকবেন। আপনার একাউন্টে যখন নির্দিষ্ট পরিমাণ টাকা যোগ করা হবে যেমন 500 টাকা।

নির্দিষ্ট পরিমাণ একাউন্টে আপনার টাকা জমা হলে এই টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে খুব সহজে। বিকাশ নগদ রকেট সহ আরো অনেক ধরনের একাউন্টের মাধ্যমে এই ওয়েবসাইট থেকে টাকা উত্তোলন করা একেবারেই সহজ। এ সম্পর্কে আরও বিস্তারিত আপনারা ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত জানতে পারবেন আশা করি।

এফিলিয়েট মার্কেটিং করে আয় করার কিছু পরামর্শ ও শেষ কথা?

বন্ধুরা যদিও বাংলাদেশী জনপ্রিয় কয়েকটি ওয়েব সাইট নিয়ে আজকে আমরা বিস্তারিত আলোচনা করেছি। এবং সেখানে জনপ্রিয় 2 টি ডোমেইন হোস্টিং ক্রয় করে অ্যাফিলিয়েট মার্কেটিং করার, বাংলাদেশের দুটি ওয়েবসাইট নিয়ে আপনাদের কাছে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি।

এমনকি আলাদাভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করার বাংলাদেশ আরো একটি ওয়েবসাইট নিয়ে আপনাদের সাথে সংক্ষিপ্ত আকারে বলার চেষ্টা করেছি। যারা এই ওয়েবসাইটগুলোতে নে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করবেন। তারা অবশ্যই ওয়েবসাইটের নিয়ম নীতি এবং কাজকর্মের দিক নির্দেশনা মেনে কাজ করবেন।

আশাকরি আমাদের আজকের এই ছোট্ট আর্টিকেলটি আপনাদের কাছে একটু হলেও ভালো লেগেছে। যদি আর্টিকেলটি ভালো লাগে তাহলে অবশ্যই আর্টিকেলটি শেয়ার করতে বন্ধুদের কাছে একদমই ভুলবেন না। বরাবরের মতো আজকের আর্টিকেল এ পর্যন্তই আশা করি আবার অন্য কোন আর্টিকেলে দেখা হবে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Related Posts

28 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন