এফিলিয়েট মার্কেটিং করে দ্রুত বেশি আয় করার জন্য কয়েকটি সেরা উপায়।

আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।

বর্তমানে অনলাইন ইনকামের অনেক মাধ্যম রয়েছে।তবে তার মধ্যে ভালো খারাপ অবশ্যই আসে। অনলাইন ইনকাম এর সেরা মাধ্যমের কথা বললেই আসে এফিলিয়েট মার্কেটিং, ব্লগিং, ইউটিউব এর কথা।

হ্যা, আসলেই এটা সত্য যে এগুলোর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন অনলাইন থেকে।সেটা হাজার থেকে লাখ লাখ পর্যন্ত।

ইন্ডিয়াতে এমন অনেক ব্লগার রয়েছে যারা শুধু ব্লগিং এর মাধ্যমে লক্ষ লক্ষ টাকা প্রতি মাসে আয় করছে। এমনটা আমি নিজ থেকে বলছি না ,তারাই তাদের ব্লগে এমনটা বলেছে।

আর এমন মাধ্যমগুলোর মধ্যে এফিলিয়েট মার্কেটিং এর কথা না বললেই না। এফিলিয়েট মার্কেটিং এমন একটি ইনকাম মাধ্যম যেটিকে আপনি যেকোনো ভাবে নিজের ইচ্ছামত করিয়ে আয় করতে পারেন।

আজকে খুব সহজে এফিলিয়েট মার্কেটিং করে মাসে ভালো পরিমাণে কিভাবে ইনকাম করবেন সেটা সম্পর্কে বলবো। যারা অনলাইন থেকে ইনকাম করতে চান তারা অবশ্যই পুরোটা পড়বেন।

১.ব্লগ এর মাধ্যমে : প্রথমত আপনি একটি ফ্রি ব্লগ সাইট খুলুন।এরপর আপনি সেখানে নিয়মিত পোস্ট করুন। সেগুলোকে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।এরপর একসময় আপনার ব্লগটি যখন রেঙ্ক করবে গুগলে,তখন এডসেন্স থেকে টাকা আয় করার পাশাপাশি এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করাটা বেশ লাভজনক হবে আপনার জন্য।

এমনকি আপনি যদি এডসেন্স নাও পান তাহলে এফিলিয়েট মার্কেটিং আপনার জন্য সেরা এডসেন্স বিকল্প হবে।কারণ ধরুন আপনি যেকোনো চালু এফিলিয়েট প্রোডাক্ট এর লিঙ্ক আপনার ব্লগের পোষ্টে দিলেন।এখন আপনার পোষ্ট ১০০০জন দেখলো,সেখান থেকে যদি ১০০জন ও আপনার দেওয়া লিংকে গিয়ে প্রোডাক্ট টি কিনে তাহলে আপনার ইনকাম হবে প্রচুর।

২. ইউটিউবের মাধ্যমে : ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম।এখানে প্রতিনিয়ত অনেকে ভিডিও দেখতে আসে।এখন আপনি কোনো নিত্যপ্রয়োজনীয় প্রোডাক্ট ইউটিউবে রিভিউ করে যদি আপনার ডেসক্রিপশনে সে প্রোডাক্ট এর এফিলিয়েট লিংক দিয়ে ভিডিওতে বলেন ,তাহলে সেখান থেকে কেউ না কেউ যদি আপনার দেওয়া লিংক থেকে পণ্য টি ক্রয় করে তাহলে কমিশন পাচ্ছেন। পাশাপাশি ইউটিউব থেকে ও আয় হচ্ছে।

৩. টেলিগ্রাম চ্যানেল এর মাধ্যমে : টেলিগ্রাম থেকে চাইলে অনেকভাবে ইনকাম করা যায়।তবে এফিলিয়েট থেকে আয় করতে চাইলে টেলিগ্রাম এর মাধ্যমেও আয় করা সম্ভব।এর জন্য আপনাকে একটি টেলিগ্রাম চ্যানেল খুলে সেটাই মেম্বার বাড়াতে হবে।

তারপর আপনি সেখানে লিঙ্ক শেয়ার এর মাধ্যমে ইনকাম করতে পারবেন এফিলিয়েট মার্কেটিং করে।

৪. ফেসবুক এর মাধ্যেমে: বর্তমানে ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে সবার ঘরে ঘরে।কারো না কারো একটি একাউন্ট থেকে।তাই জনপ্রিয় এই প্লাটফর্মে যদি আপনি গ্রুপ এর মাধ্যমে কিংবা পেজ এর মাধ্যমে এফিলিয়েট প্রোডাক্ট বিক্রি করতে পারেন তাহলে প্রচুর লাভবান হবেন।

৫.টুইটার এবং ইনস্টাগ্রাম ব্যাবহার করে : দুটোই সোশ্যাল প্লাটফর্ম।যেখানে প্রতিনিয়ত অনেক মানুষ এক্টিভ থাকে।আপনি চাইলে এখানে ফলোয়ার বাড়িয়ে এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন।

আপনি যেকোনো এফিলিয়েট সাইটে একাউন্ট করে এই মাধ্যমে খুব ইনকাম করতে পারবেন।আর এফিলিয়েট মার্কেটিং করার অনেক পদ্ধতি রয়েছে।

তাই বাড়িতে বসে না থেকে এইভাবে ইনকাম করুন অনলাইন থেকে হাজার হাজার টাকা।ধন্যবাদ সবাইকে

Related Posts

13 Comments

মন্তব্য করুন