এফিলিয়েট মার্কেটিং কি ? এর একটি বেসিক আলোচনা-

এফিলিয়েট মার্কেটিং কি ? এর একটি বেসিক আলোচনা-

 

এফিলিয়েট মার্কেটিং কি ? এর একটি বেসিক আলোচনা-

হাই, হ্যালো , আশাকরি সকলেই ভালো আছেন । আজকে আমার আলোচনার বিষয় টা নিশ্চয়ই জেনে গেছেন , এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আজকের আলোচনা ।

যারা জানেন না যারা বুঝেন না তাদের জন্যই আমার এই বেসিক আলোচনা । আমি যে বেশি জানি তাও কিন্তু নয় , তবে যেটুকু জানি এটা আপনার সাথে তো শেয়ার করতে পারবো ।

প্রথমেই আমরা জেনে নিই যে, এফিলিয়েট মার্কেটিং কি ? সোজা বাংলায় বললে দালাল । আমরা যখন গরু বিক্রি করতে যায় , বা কিনতে যায় তখন একগুলো লোক এসে আপনাকে বলে বা বলবে যে, দেন আমি আপনার গরুটাকে বিক্রি করে দেয়, এর জন্য আমাকে পাঁচশ বা হাজার টাকা দিলেই হবে , ঠিক সেরকমি একটা ব্যাপার । এফিলিয়েট মার্কেটিং হচ্ছে অন্যের জিনিস আপনি বিক্রি করে দিবেন ,এর জন্যে আপনাকে তারা কিছু টাকা বা পার্সেন্টেজ দিবে বা কমিশন দিবে , এটাই হচ্ছে এফিলিয়েট মার্কেটিং এর মূল যে ধারণা সেটা । আশা করছি আপনাদের ব্যাপার টা ক্লিয়ার হয়েছে । ভালো করে বুঝতে পারছেন ।

এফিলিয়েট মার্কেটিং কারা করে?
———————————————-
ঃ-
আমি , আপনি বা আমাদের মতো সবাই করে থাকে । এখানে এফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনার কোনো যোগ্যতা থাকা লাগবেনা , লাগবেনা কোনো পড়াশোনা । বাংলাদেশে মানে আমাদের দেশে যে কোনো চাকরির জন্যে অনেক যোগ্যতা মানে লেখাপড়া লাগে , অভিজ্ঞতা লাগে , আরো অনেক কিছু তারা চেয়ে থাকে । তো এখানে সেই বিষয়টা লাগবেনা , তবে হা এখানে আপনার কম্পিউটার বিষয়ে অনেক নলেজ লাগবে তাছাড়া তো সম্ভব নয় তাই নয় ।

এফিলিয়েট মার্কেটিং শিখতে কি কি জানতে হবে ঃ-
এফিলিয়েট মার্কেটিং শিখতে কি কি জানতে হবে ,এটা হচ্ছে কোটি টাকার প্রশ্ন । তো আমি এখানে বিস্তারিত বলবো না একটা পয়েন্ট আকারে বলবো।

* ওয়েবসাইট লাগবে

* গুগলে রেংক করাতে হবে , এজন্য এসইও জানতে হবে।

* ভালো ভালো আর্টিকেল থাকা লাগবে , একটা আর্টিকেল মিনিমাম ১৫০০ থেকে ৩০০০ বা তারও উপরে থাকতে হবে ।

* এফিলিয়েট লিংক থাকতে হবে , যা আপনারা আপনার ওয়েবসাইট বসিয়ে ইনকাম করতে পারবেন ।

* এফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে নিজেকে অনেকগুলো বিষয় জানতে হবে , আর না জানলে টাকা খরচ করতে হবে ।

আরো অনেক বিষয় আছে যেগুলো একদিনে বলা আমার পক্ষে সম্ভব নয় । আপনি এবিষয়ে জানতে চাইলে আমার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে রাখুন । আমার ইউটিউব চ্যানেল এর লিংক ঃ https://youtu.be/pAWbkjiLHts

এফিলিয়েট মার্কেটিং করে কতো টাকা ইনকাম করা যায় ?ঃ-
এই প্রশ্ন টা লাখ টাকার প্রশ্ন । এই প্রশ্ন টা প্রায় সবাই করে থাকে, সবাই এই প্রশ্ন টা না করলেও মনে মনে থেকেই যায় । আপনি এখান থেকে কতোটুকু আয় করতে পারবেন তার কোনো মার্জিন নেই আপনার ট্রাফিক এর ওপর। মানেটা হলো যতো লোক আপনার লিংক দিয়ে নিয়ে এসে বিক্রি করাতে পারবেন ততোটাকা আপনি আয় করতে পারবেন । তারপরও যদি বলেন কতো থেকে শুরু হতে পারে আমি বলবো যে, আপনার ওয়েবসাইট যদি গুগল এর রেংক করা থাকে তাহলে আপনার আয় হতে পারে (আইডিয়া) ১হাজার ডলার থেকে ৫ হাজার ডলার পর্যন্ত বা তার বেচি বা তার কম ।

 

Related Posts