এফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করুন ঘরে বসে।

আসসালামুয়ালাইকুম বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন এবং সুস্থ্য আছেন। বন্ধুরা আপনারা কি কেউ মারকেটিং এর কাজ করতে পারেন। যদি এফিলিয়েট মার্কেটিং এর জানেন তাহলে আজকের পোষ্ট টি আপনার জন্য। আর আজকে এই পোষ্টের মূল বিষয় হচ্ছে এফিলিয়েট
মার্কেটিং বা পন্য- বিপনন।

 

 

 

 

 

<

 

বন্ধুরা, আজকে আমাদের বিষয় হচ্ছেঃ- এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অর্থ উপার্জন করা যায়?

বন্ধুরা, আমাদের সবার আগে আমাদের মার্কেটিং টা এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আমাদের একটু জানতে হবে।

বন্ধুরা মার্কেটিং শব্দটির আভিধানিক অর্থ হচ্ছেঃ- বিপনন বা বিক্রি করা অথব প্রমোট করা। কোন একটি প্রডাক্ট বা পন্য বিভিন্ন ডিজিটাল প্রক্রিয়ায় বিক্রি করে দেওয়া কে সাধারণত মার্কেটিং বলে। আপনু যে কোম্পানীর এফিলিয়েট প্রগ্রামে জয়েন হয়ে এফিলিয়েট লিংকের মাধ্যমে কোন কোম্পানির পন্য বিক্রি করে দিচ্ছেন সে-টি হচ্ছে এফিলিয়েট
মার্কেটিং।

 

 

মার্কেটিং এর কাজ জানতে হলে আপনাকে কিছু ধারণা থাকতে হবে। যেমনঃ- কোন মার্কেটিং আপনার জন্য হবে। কোন প্রডাক্ট বিক্রি করলে আপনার কত পারসেন্ট লাভ হবে কিসের মাধ্যমে এফ্লিলিয়েট মার্কেটিং এর কাজ এর টাকা উত্তেলোন করতে সুবিধা হবে এসব সম্পর্কে আগে আপনাকে কিছু ধারণা থাকতে হবে।

 

 

কোন কোন মার্কেটপ্লেস থেকে এফিলিয়েট করা যায়।
বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট অথবা বিভিন্ন লোকাল মার্কেট থেকে এফিলিয়েট মার্কেটিং করা যায়।
তবে বিভিন্ন জনপ্রিয় ইন্টারন্যাশনাল ই-কমার্স ওয়েবসাইট রয়েছে তারা এফিলিয়েট প্রগ্রাম চালু রেখেছে। যেমনঃ-এমাজন মার্কেটিং ওয়েবসাইট। ক্লিকব্যাংক মার্কেটিং ওয়েবসাইট কন্টেন্মারট মার্কেটিং ওয়েবসাইট ছাড়াও আরও অনেক ই-কমার্স ওয়েবসাইট বা প্রতিষ্ঠান আছে যেখানে এফিলিয়েট প্রগ্রাম চালু রেখেছে। এখানে এপ্লাই করে বিভিন্ন প্রডাক্ট সেল করে ভালো পরিমান কমিশন পাওয়া যায়।

 

 

কিভাবে লিংক গুলো প্রমোট করবেন?

আপনি বিভিন্ন ভাবে এই লিংক গুলো জেনারেট করে বিভিন্ন সামাজিক সাইটে শেয়ার করবেন। অথবা আপনার কোন ইউটিউব চ্যানেল থাকে সেখানে প্রমোট করতে পারেন।আর যদি আপনার কোন ওয়েবসাইট থেকে থাকে তাহলে আপনি আপনার ওয়েবসাইট এর মাধ্যমে ও এফিলিয়েট লিংক গুলো শেয়ার করতে পারেন। এবং মাস শেষে ভালো পরিমাণ টাকা আয় করতে পারেন এফিলিয়েট মার্কেটিং করে।

 

 

আপনি আপনার যতসব সোস্যাল সাইটের সাথে সম্পর্ক আছেন। আপনি আপনার সব সোস্যাল সাইটে প্রোমাট করবেন প্রোমোট করার পর আপনার এফিলিয়েট লিংকে যদি কোন লোক লিংকে ক্লিক করে প্রাডাক্ট ক্রয় করে তাহলে আপনার সেই প্রডাক্টের কমিশন আপনি পেয়ে যাবেন।

 

 

এভাবে আপনি শুধু এফিলিয়েট মার্কেটিং করে অনেক টাকা আয় করতে পারেন।
আজকের পোষ্ট টি লেখা এ পযন্ত। আশা করি এই পোষ্ট টি পড়ে আপনার কাছে অনেক ভালো লেগেছে।

 

ধন্যবাদ,,,, সবাইকে, সবাই ভালো এবং সুস্থ্য থাকবেন।

Related Posts

26 Comments

মন্তব্য করুন