এবার আপনিও নিজের ওজন স্বাভাবিক রাখুন

তবে আপনিও পারবেন নিজের ওজন স্বাভাবিক রাখতে।

আমি এই সহজ কৌশলটি ব্যাখ্যা করতে খুব বেশি সময় নেব না। আমরা সবাই খুব ভালোভাবেই আসল সত্যটা জানি যে উচ্চ চর্বিযুক্ত খাবার খাওয়া এবং অলস হওয়ার কারনে আপনার চর্বি বৃদ্ধি পেতে সুন্দরভাবে সাহায্য করে। তবে, একটি সহজ তথ্য জানলে আমরা এটিকে উপেক্ষা করতে পারবো। আমরা বিশ্বাস করি আমরা পরবর্তী জীবনে সুস্থ হয়ে উঠব বা স্বাস্থ্যকর হব।ইনশাআল্লাহ!

এই সহজ ব্যবহারিক গাইড অনুসরণ করে আপনি প্রতিদিন আপনার ওজন হ্রাস করতে পারবেন ২০০ গ্রাম থেকে শুরু করে প্রায় ১ কেজির মত।তবে যদি আপনি শরীরের গভীর এবং অনমনীয় ফ্যাট উপাদান আক্রমণ করাটা কিছুটা কমাতে চান।তবে উদ্বিগ্ন হবেন না, আপনি এই কৌশলটি দিয়ে সঠিক পরিমাণে চর্বি হারাবেন।

আর সময় নষ্ট না করে আসুন এই বাড়তি চর্বিকে উড়িয়ে দেওয়ার উপায়টি পরীক্ষা করে দেখি।

  • এটি প্রতিদিনের রুটিন এবং গাইড যা আপনাকে ফলো করতে হবে।

১. ঠিক সকালে উঠার পরেই প্রাথমিক ভাবে কিছু সময়ের মধ্যে এক গ্লাস জল নিন। গরম বা হালকা গরম জল সবচেয়ে ভাল। আপনি সেই গরম জলে একটু মধু বা লেবু মিশ্রিত করতে পারেন।তারপর সেটা খেয়ে নিন।তবে মনে রাখবেন যদি চিনি মিশ্রিত করেন কোন লাভ হবেনা,হ্যা তবে হালকা লবনের ছিটে দিতে পারেন।

২. আপনি যদি সকালে উঠায় এক্সপার্ট হন তবে আপনি যেই মুহূর্তে উঠবেন তার পর থেকেই অনুশীলনে নেমে পড়েন।আমি বোঝাতে চাচ্ছি সাধারণ যে অনুশীল যেমন হাল্কা হাটাহাটি বা দৌড়লেন আর যাদের বাসার পাশে পুকুর বা নদী রয়েছে তারা সাঁতারে নেমে যান চিন্তা ভাবনা ছাড়াই।

তবে আপনি যদি কিছুটা অলস হন তবে আপনার উচিত সন্ধ্যার মধ্যে এটি ব্যবহার করা।আর আমি মনে করি সবচেয়ে সহজ হ’ল সাঁতার ভ্রমণ।তবে সাঁতারে স্টাইলটা তীব্রতা মাঝারি থেকে উচ্চতর হওয়া উচিত।আমি আপনাকে গ্যারান্টি দিতে পারি যে মাঝারি থেকে উচ্চ-তীব্রতার স্তরে ফ্রিস্টাইল সাঁতার আপনাকে বিশাল ক্যালোরি বার্ন রেটের সাথে আরও ভাল ফলাফল প্রদান করবে।

৩.চর্বি কমানোর ক্ষেত্রে টক দইয়ের ভূমিকা যে কতটা হয়তো জানা নেই আপনার।দয়া করে মনে রাখবেন এটি প্রায়শই দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার। যদি আপনি এটি মিস করেন তবে আপনি অতিরিক্ত সমস্যার মুখোমুখি হবেন এবং গ্যাসের সমস্যার মুখোমুখি হবেন।আপনি হয় সকালের মধ্যেই এটি প্রস্তুত করবেন বা রাতের মধ্যে প্রস্তুত রাখবেন, আপনার পক্ষে যা সহজ। যেহেতু দই প্রত্যেকের জন্য সুস্বাদু হবে না, আপনি এটি সিরিয়াল দিয়ে স্যুইচ করবেন।

৪. প্রাতঃরাশ এবং মধ্যাহ্নভোজনের মধ্যে – এতে কোনও ধরণের কৃত্রিম শর্করা যুক্ত খাবার গ্রহণ না করে একটি তাজা রস (পছন্দমত তরমুজ, কমলা বা আপেল) পান করুন।

৫. মধ্যাহ্নভোজন – ২০০ গ্রাম কবুতরের গোস্ত / মাছ রাখতে পারেন তবে প্রতিদিন না। কম ফ্যাটযুক্ত দইয়ের সাথে সালাদ তৈরি করে আপনি একটি স্পষ্ট সবুজ খাবারের দিকে যাবেন। আপনি একটি নিরামিষভোজ, একটি উদ্ভিজ্জ সালাদ চয়ন করুন।

সুস্থ থাকুন এবং অনুশীলন চালিয়ে যান।ইনশাআল্লাহ খুব শীঘ্রই ফলাফল পেয়ে যাবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন